সদ্য সংবাদ

 সরকার ইভিএমের ওপর ভর করেছে: মির্জা ফখরুল  নায়িকা দেখতে পাঁচ রাত ফুটপাতে কাটালেন এক ভক্ত   রোহিঙ্গাদের সঙ্গে যা করা হয়েছে তা গণহত্যার শামিল: আইসিজে   দেশকে সন্ত্রাস-দুর্নীতিমুক্ত করতে চাই: প্রধানমন্ত্রী  বাসাবাড়ির চুলায় নয়, শিল্পে গ্যাস দেব: সংসদে প্রতিমন্ত্রী  মেহেরপুরে ফেনসিডিল রাখার দায়ে যুবকের জেল  মেহেরপুর শ্মশানঘাট মন্দিরে ৩ দিনব্যাপী কালী পূজা  ডুমুরিয়ায় এমপি পুত্রের অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন  কালিয়াকৈরে তৃতীয় শ্রেণীর কর্মচারীদের কর্মবিরতি  রংপুরে নিবন্ধনকৃত শিশুদের মাঝে স্কুল ব্যাগ বিতরণ  পলাশে শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে অভিভাবকদের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত  পঞ্চগড়ে কালেক্টরেট সহকারী সমিতি’র উদ্যোগে কর্মবিরতি ও সমাবেশ  কালিয়াকৈরে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত  পার্বতীপুরে পল্লীশ্রী’র অবহিতকরণ সভা অনুষ্ঠিত  রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনালের নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে  বাংলাদেশের নতুন বোলিং কোচ ওয়েস্ট ইন্ডিজের গিবসন  সিদ্ধিরগঞ্জে হত্যা মামলার পলাতক আসামি শরীফ গ্রেফতার  বিমানে লাগেজ হারালে বা নষ্ট হলে কেজি প্রতি লক্ষাধিক টাকা ক্ষতিপূরণ  ৯ লাখ নারী কর্মী বিদেশে গেছেন: প্রবাসী কল্যাণ মন্ত্রী  ফতুল্লায় ধর্ষককে ছেড়ে দেওয়া যুবলীগ নেতা শ্যামল গ্রেফতার

ভ্যাটের টাকায় দেশ উন্নয়নের উচ্চ শিখরে পৌঁছে যাবে

-রংপুরে সমাজ কল্যাণ মন্ত্রী

 Tue, Dec 10, 2019 8:50 PM
ভ্যাটের টাকায় দেশ উন্নয়নের উচ্চ শিখরে পৌঁছে যাবে

রংপুর থেকে রুকসানা রাফা: সমাজ কল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে একটি স্বনির্ভর ও শক্তিশালী অর্থনীতির দেশে পরিণত হয়েছে বাংলাদেশ। নানা প্রতিকূলতার দুর্ভেদ্য দেয়াল ভেঙ্গে তিনি সততা ও নিষ্ঠার সাথে দেশকে এগিয়ে নিতে কাজ করছেন।

মঙ্গলবার (১০ নভেম্বর) দুপুরে রংপুরে জাতীয় ভ্যাট দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ভ্যাটের টাকায় দেশ উন্নয়নের উচ্চ শিখরে পৌঁছে যাবে উল্লেখ করে মন্ত্রী জনগণকে ভ্যাট প্রদানের আহবান জানান। কাস্টমস্ এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুর এর উদ্যেগে নগরীর জেলা পরিষদ কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত ওই সভায় কাস্টমস্ এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুর এর কমিশনার শওকত আলী সাদী’র সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- রংপুর বিভাগীয় কমিশনার কে. এম. তারিকুল ইসলাম, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (ইন্টারন্যাশনাল ট্যাক্সেস) হাফিজ আহমেদ মুর্শেদ, কর অঞ্চল রংপুর এর কর কমিশনার আব্দুল লতিফ, রংপুর মেট্রোপলিটন পুলিশ রেঞ্জের ডিআইজি আব্দুল আলিম মাহমুদ, রংপুর চেম্বারের প্রেসিডেন্ট মোস্তফা সোহরাব চৌধুরী টিটু। সভায় কী-নোট পেপার উপস্থাপন করেন রংপুর কমিশনারেট এর অতিরিক্ত কমিশনার আব্দুল মান্নান সরদার। পরে ২০১৮-১৯ অর্থবছরে সেবা, উতপাদন ও ব্যবসা ক্যাটাগরীতে রংপুর বিভাগের সেরা ১৮ জন ভ্যাটদাতার হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেয়া হয়। সর্বোচ্চ ভ্যাট প্রদানকারীরা হলেন- কুড়িগ্রাম জেলার মেসার্স জলিল বিড়ি ফ্যাক্টরী, নাসির এন্ড কোং ও টেরডেস হোম ফাউন্ডেশন, গাইবান্ধা জেলার মেসার্স বাজাজ প্যালেস-গোবিন্দগঞ্জ, এসকেএস ইন, ঠাকুরগাঁও জেলার গোওসিয়া হোটেল এন্ড রেস্টুরেন্ট ও এ রউফ ট্রেডার্স, দিনাজপুর জেলার কিউভিসি বিডি লিমিটেড, নূর মটরস্ ও জুয়েল ট্রেডার্স, নীলফামারী জেলার সানিটা সিরামিকস (টাইলস ইউনিট), মেসার্স আলহাজ কুতুব এন্ড সন্স, পঞ্চগড় জেলার ম্যাক্স প্রি-স্ট্রেস লিমিটেড ও আশা এন্টারপ্রাইজ, রংপুর জেলার মায়া বিড়ি ফ্যাক্টরী-হারাগাছ, ওয়ালটন প্লাজা ও আরডিআরএস গেস্ট হাউস এবং লালমনিরহাট জেলার আকিজ বিড়ি ফ্যাক্টরী লিঃ। এর আগে সকালে নগরীর কামাল কাছনাস্থ কমিশনারেট কার্যালয়ে বেলুন ও পায়রা উড়িয়ে বর্ণাঢ্য র‌্যালীর শুভ উদ্বোধন করেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (ইন্টারন্যাশনাল ট্যাক্সেস) হাফিজ আহমেদ মুর্শেদ।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন