সদ্য সংবাদ

 এসপি জানতেন ওসি প্রদীপের ‘জলসা ঘরে’ চলত ভ’য়ংকর সব অপরাধ!  এবার রাজশাহী রেঞ্জ এসপির বিরুদ্ধে ব্যবসায়ীর চাঁদাবাজির মামলা  আড়াইহাজারে মার্কেটের ছাদে যুবকের গলাকাটা লাশ  সুশাসনের চ্যালেঞ্জ মোকাবিলায় টিআইবির নয় দফা  নির্বাচনে দলীয় টিকেট নিশ্চিত করেছেন ইলহান ওমর   ক্রসফায়ারের ভয় দেখিয়ে অর্থ আদায়, পাঁচ পুলিশের বিরুদ্ধে মামলা   ওসি শিশিরের অপকর্ম তদন্তে পুলিশ হেডকোয়াটার্সের টিম বরিশালে   বাড়ার পর এবার স্বর্ণের দাম কমল   সিফাতের ভাষ্য: বাংলাদেশ কাম ডাউন, কাম ডাউন, এরপর গুলি..   মেজর সিনহা হত্যা মামলা: ১৬ আগস্ট গণশুনানি করবে তদন্ত কমিটি   মেজর সিনহার হত্যাকাণ্ড নিয়ে যা বললেন এমপি হারুন  বর্ধিত বাসভাড়া বাতিলের দাবিতে সীতাকুণ্ডে যাত্রী কল্যাণ সমিতির সমাবেশ  শৈলকুপায় প্রেমের ফাঁদে ফেলে ৬ মামলার আসামী গ্রেফতার   ঝিনাইদহে মোট আক্রান্ত ১২১৩ ও মৃত্যু ৪০ জন  পঞ্চগড়ে শিক্ষক নিয়োগে হাতিয়ে নিয়েছে ৩০ লাখ টাকা   মেজর সিনহার খুনী পুলিশ পরিদর্শক লিয়াকতের বিরুদ্ধে যত অভিযোগ  নিজের জন্ম শহরে ৫০টি ভেন্টিলেটর দিলেন মেসি   পুলিশের সংস্কার প্রয়োজন- এসপি মোহাম্মদ জায়েদুল আলম   নায়িকার শরীর নিয়ে মন্তব্য করে বিপাকে পরিচালক  সরকার পদত্যাগের পরও যে কারণে বিক্ষোভে উত্তাল বৈরুত

জনগণকে সাথে নিয়ে অগ্নিসন্ত্রাস ও জঙ্গিবাদ দমন করতে সক্ষম হয়েছি : আইজি

সিএমপি’র ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

 Wed, Dec 11, 2019 8:46 PM
জনগণকে সাথে নিয়ে অগ্নিসন্ত্রাস ও জঙ্গিবাদ দমন করতে সক্ষম হয়েছি : আইজি

চট্টগ্রাম থেকে মো. আহমাদুর রহমান শাওন ও রনজিত কুমার শীল: বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) বলেছেন, ১৯৭১ সালের ২৫ মার্চ কালোরাত্রিতে ঢাকার রাজারবাগ পুলিশ লাইন্স এ শত্রু বাহিনীকে পরাজিত করে পুলিশ বাহিনী যে ভূমিকা রেখেছে তা ইতিহাসের পাতায় স্বর্ণখচিত হয়ে রয়েছে। সেসময় অনেকে শহীদ হয়েছেন, আবার কেউ কেউ পঙ্গুত্ব বরণ করেছেন। দেশে অগ্নিসন্ত্রাস চলাকালীন সময়ে সারাদেশে ১৭ জন পুলিশ সদস্য প্রাণ হারিয়েছেন, আহত হয়েছেন শতাধিকেরও বেশি।

আমরা এদেশের জনগণকে সাথে নিয়ে অগ্নিসন্ত্রাস ও জঙ্গিবাদ দমন করতে সক্ষম হয়েছি। এখন মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছি। সন্ত্রাস-জঙ্গিবাদের মতো মাদককেও দেশ ছাড়া করা হবে। এজন্য জনগণকে স্বোচ্চার থাকতে হবে। ২০২১ সালে মধ্যম আয়ের দেশ ও ২০৪১ সালে উন্নত বাংলাদেশ গঠনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে স্বপ্ন দেখছেন, আমরা তার সহযাত্রী হবো। বুধবার (১১ ডিসেম্বর) বিকালে নগরীর দামপাড়া পুলিশ লাইন্স মাঠে অনুষ্ঠিত সিএমপি’র ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানের শুরুতে বেলুন উড়িয়ে ও কেক কেটে সিএমপি’র ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকীর উদ্বোধন করেন তিনি। এসময় তিনি বলেন, চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) যাত্রার পর থেকে চট্টগ্রাম নগরীর পরিবর্তন দৃশ্যনীয়। বর্তমানে নগরীর ৭০ লাখ মানুষের বিপরীতে মাত্র ৭ হাজার পুলিশ রয়েছে। অর্থাত, এক হাজার জনগণের নিরাপত্তার জন্য মাত্র ১ জন পুলিশ সদস্য- কীভাবে সম্ভব? আশপাশের দেশগুলোতে দুই থেকে চারশো জনগণের বিপরীতে একজন করে পুলিশ সদস্য রয়েছে। আমাদের সেই মাইলফলকে যেতে অনেকদূর যেতে হবে। জনগণই আমাদের শক্তি। সেজন্য কমিউনিটি পুলিশ ও বিট পুলিশ আমাদের সবচেয়ে বড় শক্তি। মাত্র ৭ হাজার পুলিশ জনগণকে নিরাপত্তা দেয়ায় ও শান্তিপূর্ণ নগর গড়তে অহর্নিশ পরিশ্রম করে যাচ্ছে। সিএমপি কমিশনার মোঃ মাহাবুবর রহমান বিপিএম, পিপিএম-এর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ. জ. ম. নাছির উদ্দিন, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন, পুলিশের অতিরিক্ত আইজি মোঃ ইকবাল বাহার, সাবেক সিএমপি কমিশনার মোঃ জলিল মন্ডল ও মহানগর মহিলা আওয়ামীলীগের সভাপতি বেগম হাছিনা মহিউদ্দিন। এসময় উপস্থিত ছিলেন- জাতীয় সংসদের হুইপ শামসুল চৌধুরী এমপি, ফজলে করিম চৌধুরী এমপি, ওয়াসিকা আয়শা খান এমপি, পুলিশের চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক, দক্ষিণ জেলা আওয়ামীলীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ, উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি এম. এ. সালাম, সিডিএ’র সাবেক চেয়ারম্যান মোঃ আবদুচ ছালাম, চিটাগাং চেম্বারের প্রেসিডেন্ট মোঃ মাহবুবুল আলমসহ পুলিশের বিভিন্ন স্তরের পদস্থ কর্মকর্তাবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন