সদ্য সংবাদ

  মালয়েশিয়া কারাবন্দি অভিবাসীদের ফেরত পাঠাবে মালয়েশিয়া  করোনা সংক্রমণ এবং মৃত্যুর হার দ্রুত বাড়ছে -ফখরুল  ভারতে এক খুন লুকাতে ৯ খুন!   দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১১৬৬, মৃত্যু ২১  করোনায় আক্রান্ত ৩৫৭৪ জন পুলিশ সদস্য   বলিউডে নাম লেখাতে যাচ্ছেন মিঠুন চক্রবর্তীর মেয় দিশানি  ট্রাম্পের সেই হাইড্রোক্সিক্লোরোকুইন ওষুধে করোনা রোগীর মৃত্যুঝুঁকি   গণস্বাস্থ্য করোনা পরীক্ষা করবে, সবার জন্য উন্মুক্ত   চুমু দিয়ে গ্রে প্রেমিকাকেফতার ইরানি খেলোয়াড়  পোশাক কারখানা মালিকের কান্না আন্তর্জাতিক মাধ্যমে   করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন আওয়ামী লীগের সাবেক এমপি পুতুল   সিদ্ধিরগঞ্জের সানারপারে সড়ক দুর্ঘটনায় নিহত ৩, আহত ৪   হরিণাকুন্ডু নাগরিক সেবা বন্ধ ঘোষণা ইউপি চেয়ারম্যানদের   ঝিনাইদহের ডালিয়া ফার্মে প্রতিদিন ফ্রি দুধ বিতরন   পাকিস্তানের করাচিতে যাত্রীবাহী বিমান বিধ্বস্ত, নিহত ৩৭   করোনায় আক্রান্ত র‍্যাব ৪-এর অধিনায়ক  চাঁদ দেখা যায়নি। সৌদি আরবে ঈদুল ফিতর রবিবার  আশুলিয়ার আউকপাড়া মাদক ব্যবসায়ী ও চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি।  করোনার কারণে প্রবাসীদের ৮৭ শতাংশের আয়ের কোনো উৎস নেই  দুবাই সরকারকে ধন্যবাদ জানালেন ফিরে আসা সাংবাদিক এইচ ইমরান।

সানারপাড় উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সদস্যদের থেকে জোরপূর্বক স্বাক্ষর আদায়ের অভিযোগ

জালিয়াতির আশ্রয় নিতে

 Sat, Dec 14, 2019 1:30 AM
সানারপাড় উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সদস্যদের থেকে জোরপূর্বক স্বাক্ষর আদায়ের অভিযোগ

নারায়ণগঞ্জ প্রতিনিধি:: সানারপাড় শেখ মোরতোজা আলী উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি নিয়ে নতুন করে

জালিয়াতির আশ্রয় নিতে অভিভাবক সদস্যদের থেকে জোরপূর্বক স্বাক্ষর আদায় চেষ্টার
অভিযোগ পাওয়া গেছে। জানা যায়, বিদ্যালয়টির নবগঠিত ব্যবস্থাপনা কমিটির প্রথম সভা গত ১৭/১০/২০১৯ তারিখে অনুষ্ঠিত হয়। সভায় কমিটির অভিভাবক সদস্য জাকির হোসেন এর প্রস্তাবে এবং অভিভাবক সদস্য রবিউল ইসলাম এর সমর্থনেে সর্বসম্মতিক্রমে  আব্দুল্লাহ আল মামুন কে শিক্ষানুরাগী সদস্য মনোনীত করা হয়। উক্ত প্রথম সভায় আমন্ত্রিত অতিথি হিসেবে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামিলীগ সভাপতি,নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য ও বিকেএমইএ পরিচালক আলহাজ্ব মজিবর রহমান এবং নাসিক ৩ নং ওয়ার্ড কাউন্সিলর শাহজালাল বাদল উপস্থিত ছিলেন। কিন্তু রহস্যজনকভাবে ১৫/২০ দিন পরে দেখা যায়, প্রধান শিক্ষক জহিরুল হক জালিয়াতি ও প্রতারণার আশ্রয় নিয়ে আবদুল্লাহ আল মামুন এর জায়গায় ফারুকুল ইসলাম নামের অন্য এক ব্যক্তিকে শিক্ষানুরাগী সদস্য হিসেবে রেজুলেশন বহি এবং কমিটির অনার বোর্ডে অন্তর্ভুক্ত করেন। কমিটির সদস্যদেরকে না জানিয়ে প্রধান শিক্ষক জহিরুল হক এরকম জালিয়াতি ও প্রতারণা করায় শিক্ষানুরাগী সদস্য হিসেবে আইনগতভাবে মনোনীত আব্দুল্লাহ আল মামুন এবং অভিভাবক সদস্য জাকির হোসেন ও রবিউল ইসলাম নারায়ণগঞ্জ জেলা প্রশাসক ও জেলা শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ দাখিল করেন। এ নিয়ে প্রধান শিক্ষক জহিরুল হকের বিরুদ্ধে জালিয়াতির  অভিযোগ প্রসঙ্গে জাতীয় দৈনিক যুগান্তর, ইত্তেফাক,সংবাদ সহ স্থানীয় একাধিক পত্রিকায় রিপোর্ট প্রকাশিত হয়।

এদিকে এই জালিয়াতির বিষয় নিয়েআব্দুল্লাহ আল মামুন গত ০৩/১২/২০১৯ তারিখে প্রধান শিক্ষক জহিরুল হক ও সভাপতি সামশুল আলমকে লিগ্যাল নোটিশ প্রেরণ করেন। নোটিশ পেয়ে ক্ষুদ্ধ হয়ে গত ১০/১২/২০১৯ তারিখখে সভাপতি  আলম কমিটির অভিভাবক সদস্যদেরকে স্কুলে ডেকে নিয়ে প্রস্তাবকারী ও সমর্থনকারী অভিভাবক সদস্য জাকির ও রবিউলকে বিভিন্নভাবে চাপ প্রয়োগ করে আব্দুল্লাহ আল মামুনের বিরুদ্ধে স্বাক্ষী দেওয়ার জন্য। এ বিষয়ে মিথ্যা স্বাক্ষী বানানোর জন্য সভাপতি " গত ১৭/১০/১৯ তারিখের প্রথম সভায় শিক্ষানুরাগী সদস্য হিসেবে আব্দুল্লাহ আল মামুনকে প্রস্তাব ও সমর্থন করি নাই মর্মে দুটি অঙ্গীকারনামা আগে থেকেই লিখে এনে তাতে জাকির ও রবিউলকে স্বাক্ষর করতে বলেন"। জাকির ও রবিউল উক্ত মিথ্যা অঙ্গীকারনামায় স্বাক্ষর করতে অস্বীকার করায় সভাপতি আলম ও ফারুকুল ইসলামের সাথে তাদের অনেক বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে প্রধান শিক্ষক জহিরুল হক এসেও তাদের সাথে খারাপ ব্যবহার করায় এবং হুমকি ধামকি দিলে তারা তাৎক্ষণিক বিদ্যালয় থেকে চলে আসেন। কিন্তু এরপরেও আবার রাতে এবং পরেরদিন সকালে বিভিন্নভাবে চাপ প্রয়োগ করে তাদের স্বাক্ষর নেওয়ার চেষ্টা করা হচ্ছে বলে খবর পাওয়া যায়। এ ব্যাপারে তারা থানা আওয়ামিলীগ সভাপতি মজিবর রহমান এর সাথে যোগাযোগ করলে তিনি তাদেরকে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বলেন।
প্রধান শিক্ষক সহ কমিটির এ ধরনের অনিয়ম জালিয়াতির কথা এলাকায় প্রচার হলে এলাকাবাসী ও অভিভাবকরা ক্ষুদ্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন। এলাকাবাসী অভিযোগ করে বলেন, এই বিদ্যালয়ের সকল অনিয়ম,দুর্নীতির মূল হোতা এবং সহায়তাকারী হলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক। তাই অবিলম্বে প্রধান শিক্ষক জহিরুল হক এর সকল অনিয়ম,দুর্নীতি তদন্ত পূর্বক যথাযথ আইনগত ও প্রশাসনিক ব্যবস্থা নেওয়ার জন্য উর্ধতন কর্তৃপক্ষের নিকট এলাকাবাসী জোর দাবি জানান।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন