সদ্য সংবাদ

 কালকিনিতে ১৩১ বাড়িতে লাল নিশানা লাগিয়ে দিলো প্রশাসন  করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু  রংপুরে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ  নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ২০৫ প্রবাসী  কালকিনির বিভিন্ন হাট-বাজারে হাতধোয়ার জন্য বেসিন স্থাপন  পঞ্চগড়ে সাড়ে ৭শ’ পিস হ্যান্ড স্যানিটাইজার বিতরণ  রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ  পার্বতীপুরে শুধুমাত্র পূজার মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ‘বাহা পরব’ উদযাপিত  রংপুরে এরশাদের জন্মদিন পালিত  বিএফআরআইতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত  করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পঞ্চগড়ে জরুরি বৈঠক  আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে : সাদ এরশাদ এমপি  কালকিনিতে দুই প্রবাসীকে আর্থিক জরিমানা  পঞ্চগড়ে সীমিত পরিসরে মুজিববর্ষ পালিত  রংপুরে ৮টি রাস্তা পাকাকরণ ও ড্রেন নির্মাণ কাজ শুরু  কালকিনিতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে মুজিব উতসব পালিত  কালিয়াকৈর প্রেসক্লাবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  রংপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে কীটনাশক মুক্ত সবজির চাষ!

কার্ডে ও অনলাইনে যুক্তরাজ্যের ভিসা ফি দেওয়ার সুযোগ

 Wed, Dec 18, 2019 11:51 PM
কার্ডে ও অনলাইনে যুক্তরাজ্যের ভিসা ফি দেওয়ার সুযোগ

এশিয়া খবর ডেস্ক:: বাংলাদেশিদের ক্ষেত্রে যুক্তরাজ্যের ভিসা প্রক্রিয়াকে নিরাপদ ও আরো আধুনিক


করতে মঙ্গলবার থেকে ভিসার আবেদনের সঙ্গে প্রয়োজনীয় অর্থ জমা দেওয়ার জন্য কার্ড ও অনলাইনে লেনদেনের সুযোগ দিচ্ছে যুক্তরাজ্য।

ঢাকার ব্রিটিশ হাইকমিশন জানায়, এই প্রক্রিয়াটি শুরুর আগে ব্রিটেনের ভিসা আবেদনের জন্য শুধু নগদ অর্থই জমা নেওয়া হতো। এখন এই প্রক্রিয়ায় গ্রাহকরা আরো স্বচ্ছন্দে লেনদেন করতে পারবেন। গত বছর সবগুলো ক্যাটাগরিতে প্রায় ২৫ হাজার বাংলাদেশিকে যুক্তরাজ্যের ভিসা দেওয়া হয়েছে। যা পূর্ববর্তী বছর থেকে ২৬ শতাংশ বেশি। সেই সঙ্গে প্রায় ৮৫ শতাংশ ভিসা আবেদনকারী তাদের আবেদনের পর থেকে ১৫ দিন বা তার কম সময়ের মধ্যে সেবা পেয়েছেন।

ব্রিটিশ হাইকমিশন জানায়, বাংলাদেশিরা পড়াশুনা ও ভ্রমণের জন্য ব্রিটেনে যেতে পছন্দ করেন। তাই যুক্তরাজ্য ভিসা প্রদানে আধুনিক, দক্ষ ও নিরাপদ এ পদ্ধতিটি আবেদনকারীদের আরো বেশি স্বচ্ছন্দে সেবা নিতে পারবেন।

বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন জানান, যুক্তরাজ্য সরকার অবহিত, প্রতিবছর বাংলাদেশ থেকে কি পরিমাণে ভিসা আবেদন জমা পড়ে। সে কারণে ভিসা প্রদানের জন্য অর্থ জমা দেওয়ার এ পদ্ধতি সম্পর্কে নিশ্চিত হয়েই যতটা সম্ভব কার্যকর করা হয়েছে।

তিনি বলেন, ‘কার্যকর সেবা প্রদানের লক্ষ্যে এই ঘোষণা দেওয়া হয়েছে। আমাদের নতুন এ সেবায় আধুনিক, ডিজিটাল অর্থ প্রদানের পদ্ধতি যুক্ত করা হয়েছে। গ্রাহকদের কীভাবে ফি প্রদান করতে হবে এবং তাদের দেওয়া অর্থের নিরাপত্তা এবং সুরক্ষা দেওয়ার মাধ্যমে তাদের আস্থা বজায় রাখা হবে।’

তিনি বলেন, ‘এ সময়ের মধ্যে গ্রাহকরা নগদেও ফি প্রদান করতে পারবেন এবং বাংলাদেশ অফিস তাদের মতামত নিয়ে ভবিষ্যতে আরো পরিকল্পনা গ্রহণ করবে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন