সদ্য সংবাদ

 ভোটের অধিকার কেড়ে নিয়ে সরকার বড় দুর্নীতি করেছে : মির্জা ফখরুল   নিঃশর্ত ক্ষমা চাইলেন কুষ্টিয়ার সেই এসপি তানভীর   নারায়ণগঞ্জে মৃত ৬ মুক্তিযোদ্ধা লিখিত অভিযোগ দিয়েছেন জেলা প্রশাসক বরাবর  উত্তরবঙ্গ এখন দ্বিতীয় চা অঞ্চল হিসেবে পরিনত  করোনা থেকে রক্ষায় আল্লাহর কাছে প্রার্থনা করার আহ্বান-ডেপুটি স্পিকারের   বাংলাদেশে টিকার দাম কত হবে, জানালেন পাপন   কারাগারে হলমার্ক জিএমের নারীসঙ্গী, ডেপুটি জেলারসহ ৩ জন প্রত্যাহার   যে তারকাকে টুইটারে ফলো করেন বাইডেন  জ্যাক মার মিনিটের দাম ৫ হাজার ৮০০ কোটি ডলার!   সাকিব-তামিমে সিরিজ জয় টাইগারদের  রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী প্রথম টিকা নিলে ভরসা পাবে জনগণ: রিজভী   বিশ্বের দূষিত শহরের তালিকায় শীর্ষে ঢাকা  রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে বাংলাদেশের চিঠির জবাব দিয়েছে মিয়ানমার  কারাগারে হলমার্ক হোতার নারীসঙ্গ, তদন্ত কমিটি গঠন  ‘কিলার‘ নাটক নির্মাণ করে প্রশংসিত আলিফ মাহমুদ  নারায়ণগঞ্জে কাজ করতে পেরে গর্বিত: ডিসি মোস্তাইন বিল্লাহ  সত্য কথা বলায় আমার বিরুদ্ধে মামলা : কাদের মির্জা   বিবাহ ও তালাক নিবন্ধন হবে অনলাইনে   পিকে হালদারের দুই সহযোগী ৩ দিনের রিমান্ডে   কূটনৈতিক এলাকা হতে পারে পূর্বাচলে : পররাষ্ট্রমন্ত্রী

২০১৯ হলিউডে বছরজুড়ে যা ঘটেছে

 Sat, Dec 28, 2019 11:04 PM
২০১৯ হলিউডে বছরজুড়ে যা ঘটেছে

এশিয়া খবর ডেস্ক:: ২০১৯ হলিউড বক্স অফিস পেয়েছে শীর্ষ আয়ের নতুন সিনেমা।


নেটফ্লিক্সের মতো স্ট্রিমিং সাইটের সঙ্গে বড় স্টুডিওগুলো প্রতিযোগিতা আরও খোলাসা হয়েছে। তারকাদের ব্যক্তিগত জীবনে ছিল বিচ্ছেদ বা নতুন প্রেম। আবার কেউ চলে গেলেন চিরতরে।

এক নজরে দেখা যাক চলতি বছরে হলিউডের নজরকাড়া কিছু বিষয়-

সব রেকর্ড ভাঙল ‘অ্যাভেঞ্জার্স’
২২ এপ্রিল মুক্তি পায় অ্যাভেঞ্জার্স সিরিজের দ্বিতীয় পেজের শেষ ছবি ‘অ্যাভেঞ্জার্স এন্ডগেম’। অ্যান্থনি রুশো ও জো রুশো পরিচালিত ছবিটি সহজে টপকে যায় হলিউডের অন্যতম ব্লকবাস্টার ‘টাইটানিক’কে। শেষ মুহূর্তে ‘অ্যাভাটার’কেও হার মানতে বাধ্য করে। ২০০৮ সালে ‘আয়রন ম্যান’ ছবির মাধ্যমে শুরু হয় মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্স বা এমসিইউ। গত এক দশকে এমসিইউর ২১টি ছবির মাধ্যমে সুপারহিরোদের প্রতি মানুষের আগ্রহ তৈরি হয়েছে। অবশ্য বছর শেষে মার্টিন স্করসেজির মন্তব্য নিয়ে ভীষণ তোলপাড় হয়। তার মতে, মার্ভেল সিনেমাগুলো কোনো অর্থে সিনেমাই না। এই বছরে হলিউডের গড় আয় বেড়েছে। চীনের বাজারে আয়ও লক্ষণীয়।

নেটফ্লিক্স আরও জমজমাট
স্ট্রিমিং প্ল্যাটফর্মের জগতে নতুন কয়েকটি শক্ত প্রতিদ্বন্দ্বী পেয়েছে নেটফ্লিক্স। কিন্তু ‘দ্য আইরিশম্যান’ বা ‘ম্যারেজ স্টোরি’র মতো ছবি বানিয়ে এখনো শীর্ষে রয়ে গেছে। ফ্র্যাঞ্চাইজি ও গতানুগতিক ধারায় হলিউডের আগ্রহের কারণে অনেকে হেভিওয়েট নির্মাতা নেটফ্লিক্সকে বেছে নিয়েছেন সিনেমার মাধ্যম হিসেবে।

হঠাৎ এনগেজমেন্ট
অ্যালেক্স রডরিগেজ ও জেনিফার লোপেজ ৯ মার্চ বাহামাসে এনগেজমেন্ট সেরে ফেলেন। যদিও কেউ টেরই পাননি। বেশ কয়েক দিন পর সোশ্যাল মিডিয়ায় প্রোপোজ করার ছবি শেয়ার করে খবরটি জানান লোপেজ।

এনগেজমেন্ট বাতিল
দুই বছর ধরে একসঙ্গে থাকার পর ফেব্রুয়ারিতে এনগেজমেন্ট হওয়ার কথা ছিল লেডি গাগা ও ক্রিশ্চিয়ান ক্যারিনোর। কিন্তু শেষ মুহূর্তে ছাড়াছাড়ি হয় তাদের। অস্কারের মঞ্চে ব্র্যাডলি কুপারের সঙ্গে গাগার ঘনিষ্ঠ পারফরমেন্সই নাকি এই বিচ্ছেদের কারণ!

বিয়ে ও ডিভোর্স
৮ জুন বিয়ে সেরে ফেলেন ক্রিস প্যাট ও ক্যাথরিন শোয়ার্জনেগার। ১৯ অক্টোবর বিয়ে করেন জেনিফার লরেন্স ও কুক মেরোনই।

গায়িকা অ্যাডেল ও সিমন কোনেকি ডিভোর্স ফাইল করেন আগেই। ১৯ এপ্রিল আনুষ্ঠানিকভাবে বিবাহ-বিচ্ছেদ হয়। ৬ জুন বিয়ে ভাঙে ব্র্যাডলি কুপার ও ইরিনা শায়েকের। তালিকায় রয়েছেন লিয়াম হেমসওয়ার্থ ও মাইলি সাইরাস।

সাজানো মারপিট
‘এম্পায়ার’ অভিনেতা জাসি স্মলেট শিকাগোর রাস্তায় আক্রান্ত হন। দুই ব্যক্তি তাকে বেধড়ক মারধর করে। পুলিশ তদন্তে নেমে জানতে পারে পুরো ঘটনাটাই সাজানো। এই মামলার এখনো কোনো ফয়সালা হয়নি। বিষয়টি অত্যন্ত বিতর্কিতও বটে।

কম বয়সে বিলিয়নিয়ার
রিয়্যালিটি টিভি তারকা ও কসমেটিক মোগল কাইলি জেনারকে বিশ্বের সবচেয়ে কম বয়সী ও নিজের উদ্যোগে বিলিয়নিয়ার হয়েছেন। ৫ মার্চ এই ঘোষণা আসে ফোর্বস ম্যাগাজিনে।

রাজপরিবারে নতুন সদস্য
৬ মে প্রিন্স হ্যারি ও তার স্ত্রী ডাচেস মেগান মার্কেলের প্রথম পুত্রসন্তানের জন্ম হয়। মেগান হলিউডের একজন জনপ্রিয় অভিনেত্রীও। যদিও বিয়ের পর এখনো কোনো ছবি করেননি তিনি। হিলারি ক্লিনটনের সঙ্গে তার সাক্ষাৎও আলোচনায় ছিল।

মৃত্যু
বয়েজ ইন দ্য হুড, পোয়েটিক জাস্টিসের পরিচালক জন সিঙ্গলটন ২৯ এপ্রিল শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। আচমকাই স্ট্রোক হয়ে মারা যান তিনি। ১৬ আগস্ট পিটার ফন্ডার মারা যান।

হার্ভের বিরুদ্ধে আবারও অভিযোগ
প্রযোজক হার্ভে ওয়েনস্টেইনের বিরুদ্ধে নতুন করে যৌন হেনস্তার অভিযোগ উঠেছে। পোল্যান্ডের কাজা সোকোলা অভিযোগ তুলেছেন। সাবেক এই মডেলের দাবি, ২০০২ সালে হার্ভে ওয়েনস্টেইন তাকে যৌন হেনস্তা করেছিলেন। তখন সোকোলার বয়স ছিল ১৬। ওয়েনস্টেইনের সঙ্গে আড়াই কোটি ডলারের সমঝোতা করতে চেয়েছেনও তিনি।

এ ছাড়া আত্মজীবনীতে সাবেক স্বামী অ্যাস্টন কুচারকে নিয়ে অভিযোগ করে আলোচনার ঝড় তোলেন ডেমি মুর

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন