সদ্য সংবাদ

  মালয়েশিয়া কারাবন্দি অভিবাসীদের ফেরত পাঠাবে মালয়েশিয়া  করোনা সংক্রমণ এবং মৃত্যুর হার দ্রুত বাড়ছে -ফখরুল  ভারতে এক খুন লুকাতে ৯ খুন!   দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১১৬৬, মৃত্যু ২১  করোনায় আক্রান্ত ৩৫৭৪ জন পুলিশ সদস্য   বলিউডে নাম লেখাতে যাচ্ছেন মিঠুন চক্রবর্তীর মেয় দিশানি  ট্রাম্পের সেই হাইড্রোক্সিক্লোরোকুইন ওষুধে করোনা রোগীর মৃত্যুঝুঁকি   গণস্বাস্থ্য করোনা পরীক্ষা করবে, সবার জন্য উন্মুক্ত   চুমু দিয়ে গ্রে প্রেমিকাকেফতার ইরানি খেলোয়াড়  পোশাক কারখানা মালিকের কান্না আন্তর্জাতিক মাধ্যমে   করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন আওয়ামী লীগের সাবেক এমপি পুতুল   সিদ্ধিরগঞ্জের সানারপারে সড়ক দুর্ঘটনায় নিহত ৩, আহত ৪   হরিণাকুন্ডু নাগরিক সেবা বন্ধ ঘোষণা ইউপি চেয়ারম্যানদের   ঝিনাইদহের ডালিয়া ফার্মে প্রতিদিন ফ্রি দুধ বিতরন   পাকিস্তানের করাচিতে যাত্রীবাহী বিমান বিধ্বস্ত, নিহত ৩৭   করোনায় আক্রান্ত র‍্যাব ৪-এর অধিনায়ক  চাঁদ দেখা যায়নি। সৌদি আরবে ঈদুল ফিতর রবিবার  আশুলিয়ার আউকপাড়া মাদক ব্যবসায়ী ও চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি।  করোনার কারণে প্রবাসীদের ৮৭ শতাংশের আয়ের কোনো উৎস নেই  দুবাই সরকারকে ধন্যবাদ জানালেন ফিরে আসা সাংবাদিক এইচ ইমরান।

সানারপাড় শেখ মোরতোজা আলী উচ্চ বিদ্যালয়ে টাকার বিনিময়ে 'অনুপম' গাইড অনুমোদন!

 Sun, Dec 29, 2019 11:40 PM
সানারপাড় শেখ মোরতোজা আলী উচ্চ বিদ্যালয়ে টাকার বিনিময়ে 'অনুপম' গাইড অনুমোদন!

নারায়ণগঞ্জ প্রতিনিধি:: ব্যাপক অনিয়ম দুর্নীতিতে অভিযুক্ত নারায়ণগঞ্জের সানারপাড় শেখ মোরতোজা আলী উচ্চ বিদ্যালয়ে

এবার বিপুল অর্থের বিনিময়ে নিম্নমানের অনুপম প্রকাশনীর গাইড ও গ্রামার বই অনুমোদনের অভিযোগ উঠেছে দুর্নী  তিগ্রস্থ প্রধান শিক্ষক জহিরুল হক ও নবগঠিত ব্যবস্থাপনা কমিটির বিরুদ্ধে। জানা যায়, গত বছরও প্রায় ৬-৭ লক্ষ টাকার বিনিময়ে প্রধান শিক্ষক লেকচার প্রকাশনীর গাইড ও গ্রামার বই বাধ্যতামূলকভাবে পাঠ্য হিসেবে অনুমোদন করেন, যা সম্পুর্ন বেআইনি এবং শিক্ষানীতি বিরোধী।অবৈধভাবে সহকারী প্রধান শিক্ষকের দায়িত্বে থাকা দিলরুবা আকতার শিক্ষার্থীদের ক্লাসে ক্লাসে গিয়ে লেকচার প্রকাশনীর গাইড ও গ্রামার বই কেনার নির্দেশ দেন। বিশ্বস্ত সূত্রে জানা গেছে, এবার লেকচার, অনুপম, পপি সহ একাধিক প্রকাশনীর মধ্যস্ততাকারীরা তদবির করলেও শেষ পর্যন্ত নাকি অনুপম প্রকাশনীর বইয়ের জন্য প্রায় দশ লক্ষ টাকা দিতে রাজি হওয়ায় আগামী বছরে ২০২০ সালে অনুপম প্রকাশনীর গাইড ও গ্রামার বই কিনতেই ছাত্রছাত্রীদেরকে নির্দেশনা দেওয়া হবে বলে শোনা যাচ্ছে। উক্ত অবৈধ অর্থ লেনদেনের সাথে প্রধান শিক্ষক জহিরুল হকের সাথে কমিটির সভাপতি সহ কমিটির ভিতরে ও বাহিরের একাধিক ব্যক্তি জড়িত আছে বলেও শোনা যাচ্ছে।

এ ব্যাপারে সভাপতির সাথে যোগাযোগ করলে তিনি বলেন, বিষয়টি প্রধান শিক্ষক ভালো জানেন। প্রধান শিক্ষক জহিরুল হকের মোবাইলে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি। তবে শিক্ষা অফিসার জানান, নির্দিষ্ট কোনো প্রকাশনীর বইকে বাধ্যতামূলক করার বিষয়টি সম্পুর্ন অনৈতিক ও বেআইনি। এরকম কোনো অভিযোগ পাওয়া গেলে অবশ্যই প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে। এছাড়াও তিনি জানান, প্রধান শিক্ষক জহিরুল হকের বিরুদ্ধে ইতিপূর্বে একাধিক অভিযোগ জমা পড়েছে সেগুলো তদন্ত হচ্ছে।
এছাড়াও প্রধান শিক্ষক জহিরুল হক ও সভাপতি সামশুল আলমের বিরুদ্ধে কয়েক লক্ষ টাকার বিনিময়ে চুক্তিভিত্তিক পিয়ন ও শিক্ষক নিয়োগের ষড়যন্ত্রের অভিযোগ পাওয়া গেছে।
 প্রধান শিক্ষক জহিরুল হকের এসব অনৈতিক কর্মকান্ড ও দুর্নীতির বিষয়ে বিভিন্ন সময়ে একাধিকবার অভিযোগ দাখিল হলেও তাকে দমানো যাচ্ছেনা বলে অভিভাবক ও সচেতন এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে এ বিষয়ে যথাযথ কর্তৃপক্ষের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন