সদ্য সংবাদ

  করোনা: প্রশান্ত মহাসাগরে ১০ মাস নৌকায় ভাসছে শিল্পী দল   রাজশাহী-৪: এমপি এনামুলের বিরুদ্ধে বিয়ে করে প্রতারণা ও ভ্রুণ হত্যার অভিযোগ   ইউনাইটেড হাসপাতালের বিরুদ্ধে ক্ষতিপূরণ চেয়ে রিট   স্পটে কাউকে পাওয়া না গেলে ধরে নেবেন তার চাকরি নেই: মেয়র তাপস   মতামত উপেক্ষা করে গণপরিবহন চালু কার স্বার্থে?  করোনায় তিন ভাগ হবে দেশ   মুন্সিগঞ্জে ইউএনওসহ নতুন করে ২৪ জন করোনা আক্রান্ত  লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যা: চার’শ মানুষকে লিবিয়ায় পাচারকারী হাজী কামাল গ্রেফতার  কৃষ্ণাঙ্গ হত্যার প্রতিবাদে বিক্ষোভ উত্তাল যুক্তরাষ্ট্র, ৪০ শহরে কারফিউ   রাষ্ট্রপতির ক্ষমাপ্রাপ্ত আসামি ফের হত্যা মামলায় গ্রেফতার  নারায়ণগঞ্জ জেলার করোনাজয়ী ১০১ পুলিশ সদস্যকে সংবর্ধনা দেয়া হবে কাল  ভারতের তাজমহলে বজ্রপাত, ভেঙে গেল দরজাও  ক্ষতিগ্রস্ত সুন্দরবনের পাশে দাঁড়ানোর আহ্বান জানালেন পার্নো মিত্র  এবার ২০ লাখ পরীক্ষার্থীর মধ্যে প্রায় ১৭ লাখ পাস  গণপরিবহনের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত ‘মড়ার ওপর খাঁড়ার ঘা’   দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড ৪০ জনের মৃত্যু, আক্রান্ত ২৫৪৫  বর্ধিত বাসভাড়া প্রত্যাখ্যান, পুর্বের ভাড়া বহাল রাখার দাবী যাত্রী কল্যাণ সমিতির   নবীনগরে সেই আমিরুল গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে  যাত্রী নিয়ে পঞ্চগড় এক্সপ্রেস ঢাকা গেলো  সাঘাটায় কৃষকের নিকট থেকে বোরো ধান ক্রয়ে উন্মুক্ত লটারী

বাংলাদেশ-ভারত সীমান্তে মোবাইল নেটওয়ার্ক বন্ধ

 Mon, Dec 30, 2019 11:58 PM
বাংলাদেশ-ভারত সীমান্তে মোবাইল নেটওয়ার্ক বন্ধ

এশিয়া খবর ডেস্ক:: ভারত সীমান্ত থেকে বাংলাদেশের অভ্যন্তরে এক কিলোমিটারের মধ্যে মোবাইল

 ফোনের নেটওয়ার্ক কাভারেজ বন্ধ করা হয়েছে। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) নির্দেশে চার মোবাইল ফোন অপারেটর সীমান্তে তাদের নেটওয়ার্ক বন্ধ করেছে। অপারেটরগুলো বলছে, প্রায় এক কোটি গ্রাহকের ওপর এর প্রভাব পড়বে।

গত রোববার বিটিআরসির পক্ষ থেকে এ নির্দেশনা দেওয়া হয়। নির্দেশনায় বলা হয়, বর্তমান প্রেক্ষাপটে দেশের নিরাপত্তার স্বার্থে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সীমান্ত এলাকায় নেটওয়ার্ক কাভারেজ বন্ধ রাখতে হবে। গ্রামীণফোন, রবি আজিয়াটা, বাংলালিংক ও টেলিটককে এই চিঠি দেওয়া হয়েছে। বিটিআরসির স্পেকট্রাম বিভাগের উপ-পরিচালক মো. সোহেল রানা স্বাক্ষরিত চিঠি পেয়ে রোববার রাতেই সীমান্ত এলাকার নেটওয়ার্ক বন্ধ করে অপারেটরগুলো।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার সন্ধ্যায় সমকালকে বলেন, আন্তঃমন্ত্রণালয়ের সভায় নেওয়া সিদ্ধান্ত বাস্তবায়ন করেছে বিটিআরসি। এ বিষয়ে মন্ত্রণালয়ের কোনো বক্তব্য দেওয়া সম্ভব নয়।

একটি বেসরকারি মোবাইল ফোন কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, নির্দেশনার পর সীমান্ত এলাকায় চার অপারেটরের প্রায় দুই হাজার বিটিএস বন্ধ করা হয়েছে। এতে প্রায় এক কোটি গ্রাহক মোবাইল নেটওয়ার্ক ব্যবহারে সমস্যায় পড়তে পারেন বলে মনে করা হচ্ছ

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন