সদ্য সংবাদ

  করোনা: প্রশান্ত মহাসাগরে ১০ মাস নৌকায় ভাসছে শিল্পী দল   রাজশাহী-৪: এমপি এনামুলের বিরুদ্ধে বিয়ে করে প্রতারণা ও ভ্রুণ হত্যার অভিযোগ   ইউনাইটেড হাসপাতালের বিরুদ্ধে ক্ষতিপূরণ চেয়ে রিট   স্পটে কাউকে পাওয়া না গেলে ধরে নেবেন তার চাকরি নেই: মেয়র তাপস   মতামত উপেক্ষা করে গণপরিবহন চালু কার স্বার্থে?  করোনায় তিন ভাগ হবে দেশ   মুন্সিগঞ্জে ইউএনওসহ নতুন করে ২৪ জন করোনা আক্রান্ত  লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যা: চার’শ মানুষকে লিবিয়ায় পাচারকারী হাজী কামাল গ্রেফতার  কৃষ্ণাঙ্গ হত্যার প্রতিবাদে বিক্ষোভ উত্তাল যুক্তরাষ্ট্র, ৪০ শহরে কারফিউ   রাষ্ট্রপতির ক্ষমাপ্রাপ্ত আসামি ফের হত্যা মামলায় গ্রেফতার  নারায়ণগঞ্জ জেলার করোনাজয়ী ১০১ পুলিশ সদস্যকে সংবর্ধনা দেয়া হবে কাল  ভারতের তাজমহলে বজ্রপাত, ভেঙে গেল দরজাও  ক্ষতিগ্রস্ত সুন্দরবনের পাশে দাঁড়ানোর আহ্বান জানালেন পার্নো মিত্র  এবার ২০ লাখ পরীক্ষার্থীর মধ্যে প্রায় ১৭ লাখ পাস  গণপরিবহনের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত ‘মড়ার ওপর খাঁড়ার ঘা’   দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড ৪০ জনের মৃত্যু, আক্রান্ত ২৫৪৫  বর্ধিত বাসভাড়া প্রত্যাখ্যান, পুর্বের ভাড়া বহাল রাখার দাবী যাত্রী কল্যাণ সমিতির   নবীনগরে সেই আমিরুল গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে  যাত্রী নিয়ে পঞ্চগড় এক্সপ্রেস ঢাকা গেলো  সাঘাটায় কৃষকের নিকট থেকে বোরো ধান ক্রয়ে উন্মুক্ত লটারী

পঞ্চগড়ে দেড়লাখ শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ সভা

 Tue, Dec 31, 2019 10:29 PM
পঞ্চগড়ে দেড়লাখ শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

পঞ্চগড় প্রতিনিধি॥: আগামী ১১ জানুয়ারি জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের অংশ

হিসেবে পঞ্চগড় জেলায় একলাখ ৫১ হাজার ২৩৭ জন শিশুকে ক্যাপসুল খাওয়ানোর উদ্যোগ নিয়েছে জেলা স্বা¯’ বিভাগ। সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত জেলার পাঁচটি উপজেলার ১০৭৭টি কেন্দ্রে ৬-১১ মাস বয়সী ১৬ হাজার ৪৭৬ জন শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী এক লাখ ৩৪ হাজার ৭৬১ জন  শিশুকে ১টি করে উ”চ ক্ষমতা সম্পন্ন লাল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।
সকল শিশুকে অবশ্যই ভরা পেটে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর জন্য যথাসময়ে নিকট¯’ কেন্দ্রে নিয়ে আসতে হবে।
পঞ্চগড়ের সিভিল সার্জন ডা. মোহাম্মদ নিজামউদ্দিন মঙ্গলবার দুপুরে সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে আয়োজিত জেলা অবহিতকরণ ও পরিকল্পনা সভায় এসব তথ্য জানিয়ে বলেন, জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনকে সফল করতে জেলায় এক হাজার ৭৭ টি কেন্দ্র ¯’াপন করা হবে। এসব কেন্দ্রে দুই হাজার ১৫৪ জন স্বে”ছাসেবী কাজ করবে।
তিনি বলেন, ৬ মাসের কম বয়সী শিশু, ৫ বছরের বেশি বয়সী শিশু, ৪ মাসের মধ্যে ভিটামিন-এ ক্যাপসুল খাওয়া শিশু এবং মারাত্বক অসু¯’ শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানো হবে না। তবে অন্য শিশুদের এই ক্যাপসুল খাওয়া নিরাপদ, কোনো পাশর্^প্রতিক্রিয়া নেই।
সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন। অন্যদের মধ্যে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপপরিচালক মোজাফফর রহমান, জেলা শিক্ষা অফিসার মো. শাহীন আকতার, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা আব্দুল মজিদ, ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক মো. শাহজাহান, ডা, এওয়াইএম রাজিউর রহমান, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আখতারুজ্জামান, জেলা ইপিআই সুপারভাইজার হাসিবুর রহমান শাহ লাবু, জেলা স্বা¯’্য শিক্ষা অফিসার মো. জিয়াউদ্দিন ও জ্যেষ্ঠ সাংবাদিক শহীদুল ইসলাম শহীদ বক্তব্য দেন। সভায় জনস্বা¯’্য ইন্সটিটিউটের সহকারী পরিচালক ডা. ইফতেখার আহমেদ তসলিম মূল প্রবন্ধ উপ¯’াপন করেন।
সভায় জেলা পর্যায়ের কর্মকর্তা, চিকিৎসক, স্বা¯’্যকর্মী ও সাংবাদিকরা উপ¯ি’ত ছিলেন। #


Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন