সদ্য সংবাদ

  ভারতীয় ক্রিকেট বোর্ডে বিশাল কেলেঙ্কারি  ‘কী কথা হয়েছে ফোনে?’   প্রকাশ্যে সিগারেট টানছেন সৌদি নারীরা!  ৫০ দিনে কেউ ১ কোটি, আমি হারিয়ে যাইনি: শিল্পা  নারায়ণগঞ্জ সবজির গাড়িতে বিপুল সংখ্যক ফেনসিডিল, আটক ২   দেশে সিনেমা হল এখন ৬০টি!  চাকরির পেছনে ছোটার মানসিকতা পরিবর্তন করতে হবে: প্রধানমন্ত্রী   আড়াইহাজারে ২ মাস পর রোকসানা হত্যা রহস্য উদঘাটন  বিশ্বের দূষিত বাতাসের শহরের তালিকায় দ্বিতীয় ঢাকা  কাশ্মীরিদের সংগ্রামকে পুরোপুরি সমর্থন করছেন মালয়েশিয়া  পঞ্চগড়ে রবিউল আলম সাবুলের সংবাদ সম্মেলন  কালিয়াকৈরে গণমাধ্যম ও সমাজভিত্তিক সংগঠনের সাথে পরামর্শ সভা অনুষ্ঠিত  রংপুর পলিটেকনিক শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন  শাজাহান খানের বিরুদ্ধে ইলিয়াস কাঞ্চনের ক্ষতিপূরণ মামলা  নারায়ণগঞ্জে ডাকাতি, মতলব থেকে আদনানকে গ্রেফতার করেছে সিআইডি  বিদেশ ভ্রমণে ১০ হাজার ডলার সঙ্গে নিতে বাংলাদেশ ব্যাংকের শর্ত  তুর্কি সৈন্যের গায়ে আঁচড় লাগলে সিরিয়ার রক্ষা নেই’  সংসার করতে মালয়েশিয়া যাচ্ছিল রোহিঙ্গা তরুণীরা!  প্রধানমন্ত্রী বৃহস্পতিবার কালিয়াকৈরে আসছেন  মুজিববর্ষে দেশের সকল ঘরে আলো জ্বালব : প্রধানমন্ত্রী

ইরানের পররাষ্ট্রমন্ত্রীকে আমন্ত্রণ জানাল ইউরোপীয় ইউনিয়ন

 Sun, Jan 5, 2020 10:44 PM
ইরানের পররাষ্ট্রমন্ত্রীকে আমন্ত্রণ জানাল ইউরোপীয় ইউনিয়ন

এশিয়া খবর ডেস্ক:: মার্কিন অভিযানে নিহত ইরানি শীর্ষ জেনারেল কাসেম সোলাইমানির মৃত্যুকে

 ঘিরে উদ্ভূত পরিস্থিতির বিষয়ে আলোচনা করতে ইরানের পররাষ্ট্রমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছে ইউরোপীয় ইউনিয়ন।

ইইউর পররাষ্ট্রনীতি বিষয়ক প্রধান জোসেপ বোরেল ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফকে ফোন করে এ আমন্ত্রণ জানিয়েছেন বলে ডয়চে ভেলের খবরে বলা হয়েছে।

উপসাগরীয় অঞ্চলে স্থিতিশীলতা ফেরাতে ইরানের পররাষ্ট্রমন্ত্রীকে ব্রাসেলসে আমন্ত্রণ জানানো হয়েছে বলে সংবাদমাধ্যমটি জানিয়েছে।

ইইউর এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, উপসাগরীয় অঞ্চলে স্থিতিশীলতা ফেরানোর বিষয়ে আলোচনা চালিয়ে যাওয়ার জন্য ইরানের পররাষ্ট্রমন্ত্রীকে ব্রাসেলসে আমন্ত্রণ জানানো হয়েছে।

বোরেল বলেন, একটি আঞ্চলিক রাজনৈতিক সমাধানই সামনে এগিয়ে যাওয়ার একমাত্র পথ। তিনি ২০১৫ সালের পরমানু চুক্তি বজায় রাখার বিষয়েও গুরুত্ব আরোপ করেন।

এর আগে শনিবার জার্মানির পররাষ্ট্রমন্ত্রীও ইরানের সঙ্গে আলোচনার বিষয়ে আগ্রহ প্রকাশ করেন।

হাইকো মাস জার্মান সংবাদপত্র বিল্ডকে দেয়া সাক্ষাৎকারে বলেন, সামনের দিনে পরিস্থিতি যাতে আরো খারাপ না হয় সেজন্য জার্মানি, জাতিসংঘ, ইউরোপীয় ইউনিয়ন ও মধ্যপ্রাচ্যের সহযোগী দেশগুলো ইরানের সঙ্গে আলোচনার জন্য যা যা সম্ভব করব

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন