সদ্য সংবাদ

  ভারতীয় ক্রিকেট বোর্ডে বিশাল কেলেঙ্কারি  ‘কী কথা হয়েছে ফোনে?’   প্রকাশ্যে সিগারেট টানছেন সৌদি নারীরা!  ৫০ দিনে কেউ ১ কোটি, আমি হারিয়ে যাইনি: শিল্পা  নারায়ণগঞ্জ সবজির গাড়িতে বিপুল সংখ্যক ফেনসিডিল, আটক ২   দেশে সিনেমা হল এখন ৬০টি!  চাকরির পেছনে ছোটার মানসিকতা পরিবর্তন করতে হবে: প্রধানমন্ত্রী   আড়াইহাজারে ২ মাস পর রোকসানা হত্যা রহস্য উদঘাটন  বিশ্বের দূষিত বাতাসের শহরের তালিকায় দ্বিতীয় ঢাকা  কাশ্মীরিদের সংগ্রামকে পুরোপুরি সমর্থন করছেন মালয়েশিয়া  পঞ্চগড়ে রবিউল আলম সাবুলের সংবাদ সম্মেলন  কালিয়াকৈরে গণমাধ্যম ও সমাজভিত্তিক সংগঠনের সাথে পরামর্শ সভা অনুষ্ঠিত  রংপুর পলিটেকনিক শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন  শাজাহান খানের বিরুদ্ধে ইলিয়াস কাঞ্চনের ক্ষতিপূরণ মামলা  নারায়ণগঞ্জে ডাকাতি, মতলব থেকে আদনানকে গ্রেফতার করেছে সিআইডি  বিদেশ ভ্রমণে ১০ হাজার ডলার সঙ্গে নিতে বাংলাদেশ ব্যাংকের শর্ত  তুর্কি সৈন্যের গায়ে আঁচড় লাগলে সিরিয়ার রক্ষা নেই’  সংসার করতে মালয়েশিয়া যাচ্ছিল রোহিঙ্গা তরুণীরা!  প্রধানমন্ত্রী বৃহস্পতিবার কালিয়াকৈরে আসছেন  মুজিববর্ষে দেশের সকল ঘরে আলো জ্বালব : প্রধানমন্ত্রী

সোলাইমানিকে হত্যা নিশ্চিতভাবে এটা বিপজ্জনক মুহূর্ত: সৌদি

 Mon, Jan 6, 2020 9:49 PM
সোলাইমানিকে হত্যা নিশ্চিতভাবে এটা বিপজ্জনক মুহূর্ত: সৌদি

এশিয়া খবর ডেস্ক:: মার্কিন জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যা পরবর্তী পরিস্থিতির উত্তেজনাকে

খুবই বিপজ্জনক বলে আখ্যায়িত করে সবপক্ষকে শান্ত হওয়ার আহ্বান জানিয়েছেন সৌদি পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান।

সোমবার তার এই আহ্বান এমন এক সময় এসেছে, যখন তেহরানের ক্ষেপণাস্ত্র কিংবা ড্রোন হামলার সর্বোচ্চ ঝুঁকিতে রয়েছে সৌদি আরব।

শুক্রবার সকালে মার্কিন ড্রোন হামলায় আল-কুদস ফোর্সের প্রধান জেনারেল কাসেম সোলাইমানি নিহত হওয়ার পর কঠিন প্রতিশোধের ঘোষণা দিয়েছে ইরান।

রিয়াদে সাংবাদিকদের ফয়সাল বলেন, এটা নিশ্চিতভাবে একটি বিপজ্জনক মুহূর্ত। আরও উত্তেজনা ও উসকানি যাতে ঘটে, তা থেকে বিরত থাকতে সবপক্ষ প্রয়োজনীয় পদক্ষেপ নেবে বলে আমি আশা করি।

আরব ও আফ্রিকান উপকূলীয় দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রীদের সঙ্গে এক বৈঠকের পর প্রিন্স ফয়সাল এমন বক্তব্য দিয়েছেন।

আঞ্চলিক নিরাপত্তা জোরদার করতেই এই বৈঠক অনুষ্ঠিত হয়েছে বলে দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম দাবি করে। বৈঠকে মিসর, ইয়েমেন, জিবুতির পররাষ্ট্রমন্ত্রীরাও উপস্থিত ছিলেন।

তেহরানের প্রতিশোধের ঝুঁকিতে রয়েছে যুক্তরাষ্ট্রের ঘনিষ্ঠ মিত্র সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত।

উত্তেজনা কমিয়ে আনতে আহ্বান জানাতে উপপ্রতিরক্ষামন্ত্রী প্রিন্স খালিদ বিন সালমানকে যুক্তরাষ্ট্র ও লন্ডন সফরের নির্দেশনা দিয়েছেন সৌদি আরবের সিংহাসনের উত্তরসূরি মোহাম্মদ বিন সালমান।

সফরে হোয়াইট হাউস ও মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে খালিদের।

রিয়াদে মার্কিন দূতাবাস যুক্তরাষ্ট্রের নাগরিকদের হুশিয়ারি করে জানিয়েছে, সামরিক ঘাঁটি ও জ্বালানি স্থাপনাগুলো ক্ষেপণাস্ত্র কিংবা ড্রোন হামলার ঝুঁকিতে রয়েছে।

সৌদি আরবের বিরুদ্ধে গত পাঁচ বছর ধরে লড়াইরত ইয়েমেনে ইরানপন্থী হুতি বিদ্রোহীরাও সোলাইমানি হত্যার প্রতিশোধের আহ্বান জানিয়েছেন

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন