সদ্য সংবাদ

  কম্বোডিয়ায় নারীর খোলামেলা পোশাক পরার ওপর নিষেধাজ্ঞা   রিমান্ড শেষে তিতাসের ৮ কর্মকর্তা-কর্মচারী জামিনে মুক্ত  স্বাস্থ্যের ২০ জনের সম্পদের হিসাব তলব   ট্রাম্পকে বিষ মেশানো চিঠি : এক নারী গ্রেফতার  বিক্ষোভ মিছিল থেকে ভিপি নুর আটক  আড়াইহাজারে ডাকাতদের অস্ত্রের আঘাতে মহিলাসহ আহত ৪  ডিপিডিসির প্রকৌশলী মাহাবুব ক্ষমতার দাপটে তিনটি পদ দখলে!  স্বাস্থ্য অধিদফতরের ড্রাইভারের ঢাকায় দুটি ৭ তলা বিলাসবহুল ভবন!  শীতে করোনা পরিস্থিতি আরও খারাপ হতে পারে, প্রস্তুতি নিন: প্রধানমন্ত্রী  ওসি প্রদীপ ও স্ত্রী চুমকির সম্পত্তি জব্দের নির্দেশ  থাই রাজতন্ত্রের বিরুদ্ধে তরুণদের বিক্ষোভ   কে হচ্ছেন আহমদ শফীর উত্তরসূরি?  সামাজিক নিরাপত্তা বেষ্ঠনী তৈরী করা হবে- রেল মন্ত্রী   নৌ প্রতিমন্ত্রীর সুস্থতা কামনায় বিআইডব্লিউটিএ দোয়া   করোনায় পুলিশের ‘বীরত্বগাঁথা’ নিয়ে বই  মিয়ানমার থেকে এলো ২০ টন পেঁয়াজ  আড়াইহাজারে গাঁজার চাষ, দুই সহোদর আটক  এই সরকারকে সরাতে হবে: মির্জা ফখরুল   ইউএনও ওয়াহিদাকে ওএসডি, স্বামীকে বদলি   মসজিদে বিস্ফোরণ: তিতাসের চার প্রকৌশলীসহ ৮ জন রিমান্ডে

যুক্তরাষ্ট্রের জবাব দিতে প্রস্তুত ইরান

 Wed, Jan 8, 2020 9:38 PM
যুক্তরাষ্ট্রের জবাব দিতে প্রস্তুত ইরান

এশিয়া খবর ডেস্ক:: যুক্তরাষ্ট্রের নতুন হামলার (প্রতিশোধ) সমানুপাতিক জবাব দিতে ইরান প্রস্তুত

রয়েছে বলে মন্তব্য করেছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী আমির হাতামি। এ খরব জানিয়েছে তুর্কি গণমাধ্যম ইয়েনি শাফাক।

বুধবার রাষ্ট্রীয় টেলিভিশনকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ইরাকে মার্কিন লক্ষ্যবস্তুতে তেহরানের ক্ষেপণাস্ত্র হামলার ঘটনায় যুক্তরাষ্ট্রের প্রতিশোধের প্রতিক্রিয়া সমানুপাতিক (সমান) হারে দেবে ইরান। যুক্তরাষ্ট্রের ড্রোন হামলায় ইরানি কমান্ডার জেনারেল কাসেম সোলাইমানির হত্যার প্রতিশোধ নিতে বুধবার মার্কিন স্থাপনায় তেহরানের হামলার কথা উল্লেখ করে তিনি বলেন, আমরা স্বল্প মাত্রার ক্ষেপণাস্ত্র ব্যবহার করেছি। আমি আশা করছি এটি আমেরিকার জন্য স্বরণীয় শিক্ষা হবে।

এ সময় তিনি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসনকে সন্ত্রাসী সরকার উল্লেখ করে বলেন, ইরান মার্কিন প্রতিশোধের সমানুপাতিক জবাব দেবে।

শুক্রবার মার্কিন ড্রোন হামলায় ইরানের কমান্ডার জেনারেল কাসেম সোলেইমানির হত্যার প্রতিশোধ নিতে বুধবার ভোররাতে ইরাকে অবস্থিত মার্কিন জোটের বিমানঘাঁটি ‘আইন আল-আসাদ’সহ অন্য একটি ঘাঁটিতে হামলা চালায় ইরান।

একের পর এক ভূমি থেকে ভূমিতে নিক্ষেপণযোগ্য অসংখ্য ক্ষেপণাস্ত্র হামলা করে ঘাঁটিটিকে গুঁড়িয়ে দেয় ইরানি সামরিক বাহিনী। এতে ৮০ মার্কিন সেনা নিহতের দাবি করে ইরান। তবে ট্রাম্প এ হামলার প্রতিক্রিয়া জানান, সব ঠিক আছে। এর পর থেকে যুক্তরাষ্ট্রের সঙ্গে ইরানের তীব্র উত্তেজনা বিরাজ করছ

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন