সদ্য সংবাদ

 চাটখিল মহিলা ডিগ্রি কলেজের নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত  চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতার উদ্বোধন  রংপুরে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে স্বাভাবিক প্রসব সেবা জোরদার করণে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত  ঝিনাইদহ শহরের আলিফ ও রিমা বেকারিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জরিমানা  শৈলকুপায় দৌড় প্রতিযোগিতায় প্রথম হয়ে খেলার মাঠেই স্কুলছাত্রের মৃত্যু!   সাভারে বাসা ভাড়া দিতে না পারায় স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে গণধর্ষণ  শিশু হত্যাকান্ডে জড়িতদের সর্ব্বোচ্য শাস্তির দাবিতে মানববন্ধন  মামলার উদ্দেশ্য রাজনৈতিক হয়রানি: ইশরাক  দৌলতদিয়া যৌনপল্লির শিশুদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করলেন ডিআইজি  বিদেশে প্রশিক্ষণের নামে ১২ কোটি টাকা লোপাট: দুদকে তলব   অস্ট্রেলিয়ায় পাঁচ দিনে গুলি করে ৫০০০ উট হত্যা  জনগণের আদালতে এ সরকারের বিচার হবে: ফখরুল   আলোর পথে বাংলাদেশ: সংসদে প্রধানমন্ত্রী  রাশিয়ার প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদেভের পদত্যাগ  চট্টগ্রাম নগরীর শিক্ষার্থীদের জন্য প্রধানমন্ত্রীর দেয়া ১০টি বাস চালু হচ্ছে  পঞ্চগড়ে টেম্পারিং ও অবৈধ পন্থায় বিদ্যূত চুরির ঘটনায় তোলপাড়  কালকিনিতে ফিল্মী স্টাইলে কিশোর অপহরণ  গাইবান্ধা ডেভেলপমেন্ট অর্গানাইজেশন ও আশার আলো প্রভাতী সংস্থার বাদিয়াখালী ব্রাঞ্চ অফিস উদ্বোধন  আড়াইহাজারে এক বৃদ্ধাকে জিম্মি করে স্বর্ণ ও টাকা ছিনতাই  আড়াইহাজারে র‌্যাবের অভিযান, ৬০ কেজি গাজাসহ গ্রেফতার ৬

সালাহকে হটিয়ে আফ্রিকার বর্ষসেরা সাদিও মানে

 Wed, Jan 8, 2020 10:06 PM
সালাহকে হটিয়ে আফ্রিকার বর্ষসেরা সাদিও মানে

এশিয়া খবর ডেস্ক:: দু'জনেই লিভারপুলের অন্যতম সেরা তারকা।

 ক্লাবে দু'জনের জুটিটাও দারুণ জমে। আবার দু'জনই আফ্রিকান। কয়েক বছর ধরে এই অঞ্চলের সেরা হওয়ার লড়াইটাও হয়ে আসছে মোহামেদ সালাহ ও সাদিও মানের মধ্যে। আগের দুই আসরে মানেকে পেছনে ফেলে আফ্রিকার বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছিলেন মিসরের সালাহ। এবার তাকে হটিয়ে ২০১৯ সালের সেরা আফ্রিকান খেলোয়াড় নির্বাচিত হয়েছেন লিভারপুলের সেনেগাল তারকা মানে।


গোল ডটকমের প্রতিবেদন বলছে, মঙ্গলবার মিসরে কনফেডারেশন অব আফ্রিকান (সিএএফ) আয়োজিত এক অনুষ্ঠানে মানের হাতে এই পুরস্কার তুলে দেওয়া হয়। ৪৭৭ পয়েন্ট পেয়ে এ পুরস্কারটি জিতেন সেনেগালের এ উইঙ্গার। দ্বিতীয় হওয়া সালাহ ৩২৫ এবং তৃতীয় হওয়া ম্যানচেস্টার সিটির আলেজিয়ার রিয়াদ মাহরেজ পেয়েছেন ২৬৭ পয়েন্ট। ২০১৬ সালে আফ্রিকান বর্ষসেরা হয়েছিলেন মাহরেজ।

মিসরের এই জমকালো অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো, আর্জেন্টিনার সাবেক ফুটবলার হুয়ান সেবাস্তিয়ান ভেরন, ব্রাজিলের কাফু ছাড়াও আফ্রিকার ডিওফ, আহমেদ হাসান ও রাবাহর মতো তারকা ফুটবলাররা। ২০০১ সালে এল হাদি ডিওফের পর সেনেগালের দ্বিতীয় ফুটবলার হিসেবে আফ্রিকার সেরা এই অ্যাওয়ার্ড জিতেন ২৭ বছর বয়সী মানে, 'এই অ্যাওয়ার্ড জিততে পেরে আমি খুবই গর্ববোধ করছি। আমার জন্য এটা অনেক বড় একটা দিন।

গত বছর ক্লাব এবং জাতীয় দল মিলে মোট ৬১ ম্যাচে ৩৪ গোল করেছিলেন মানে। ১২টি গোলে সহায়তাও করেছিলেন। দ্বিতীয় হওয়া সালাহ ৫৫ ম্যাচে ২৬ গোল এবং ১০টি অ্যাসিস্ট করেছিলেন আর মাহরেজ ৪৮ ম্যাচে করেছিলেন ১৪ গোল।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন