সদ্য সংবাদ

  আদেশের ৫ মাস পর রিমান্ড হল পতিতা পাপিয়ার   কোটচাঁদপুরে পানিতে ডুবে দুই মাদ্রাসা ছাত্রের মৃত্যু  নবজাতক শিশু উদ্ধার, চিকিৎসার দায়িত্ব নিলেন ওসি মিজান  টংগীবাড়ীতে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয়  অটোয়ারিতে বিয়ের প্রলোভনে প্রতারণার শিকার রুনা লায়লা   মেজর সিনহা হত্যার ঘটনায় এবার আলোচনা-সমালোচনায় শিপ্রা!  সরকার সংবিধান লঙ্ঘন করছে : ফখরুল   জাস্ট গো’র সেই ভিডিও মুছে ফেলেছেন শিপ্রা দেবনাথ   ৩ কিশোরকে পিটিয়ে হত্যা যশোর তত্ত্বাবধায়ক বরখাস্ত   র‌্যাব হেফাজতে পুলিশের তিন সাক্ষী, র‌্যাবের বিরুদ্ধে ওসি নিয়েছে অপহরণ মামলা   ইসরাইলের সঙ্গে চুক্তি: আরব-আমিরাতের বিরুদ্ধে ক্ষোভে ফুঁসছে মুসলিম বিশ্ব  ‘মত প্রকাশের স্বাধীনতা খর্ব করে সোনার বাংলা অর্জিত হবে না’   কোভিড-১৯, বাবার সঙ্গে আর কথা বলা হল না শুকপার  সবার ন্যায়বিচার, অধিকার নিশ্চিত করতে কাজ করুন : প্রধানমন্ত্রী   চাঁদপুরের ডিবির ওসি রনজিত বড়ুয়ার বিরুদ্ধে দুদকের অনুসন্ধান   আড়াইহাজারে বন্ধুকে গলাকেটে হত্যার ঘটনায় স্বীকারোক্তি  ইসরায়েল-আমিরাতের ‘ঐতিহাসিক মিলন’ ঘটালেন ট্রাম্প   দুর্নীতি-দুঃশাসনে দিশেহারা জনগণ : মান্না   বাসায় জুম মিটিং করলে আপ্যায়ন ব্যয় লাগবে কেন: পরিকল্পনামন্ত্রী  শোক দিবসের পরিবেশ যেন বিনষ্ট না হয়: ওবায়দুল কাদের

সালাহকে হটিয়ে আফ্রিকার বর্ষসেরা সাদিও মানে

 Wed, Jan 8, 2020 10:06 PM
সালাহকে হটিয়ে আফ্রিকার বর্ষসেরা সাদিও মানে

এশিয়া খবর ডেস্ক:: দু'জনেই লিভারপুলের অন্যতম সেরা তারকা।

 ক্লাবে দু'জনের জুটিটাও দারুণ জমে। আবার দু'জনই আফ্রিকান। কয়েক বছর ধরে এই অঞ্চলের সেরা হওয়ার লড়াইটাও হয়ে আসছে মোহামেদ সালাহ ও সাদিও মানের মধ্যে। আগের দুই আসরে মানেকে পেছনে ফেলে আফ্রিকার বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছিলেন মিসরের সালাহ। এবার তাকে হটিয়ে ২০১৯ সালের সেরা আফ্রিকান খেলোয়াড় নির্বাচিত হয়েছেন লিভারপুলের সেনেগাল তারকা মানে।


গোল ডটকমের প্রতিবেদন বলছে, মঙ্গলবার মিসরে কনফেডারেশন অব আফ্রিকান (সিএএফ) আয়োজিত এক অনুষ্ঠানে মানের হাতে এই পুরস্কার তুলে দেওয়া হয়। ৪৭৭ পয়েন্ট পেয়ে এ পুরস্কারটি জিতেন সেনেগালের এ উইঙ্গার। দ্বিতীয় হওয়া সালাহ ৩২৫ এবং তৃতীয় হওয়া ম্যানচেস্টার সিটির আলেজিয়ার রিয়াদ মাহরেজ পেয়েছেন ২৬৭ পয়েন্ট। ২০১৬ সালে আফ্রিকান বর্ষসেরা হয়েছিলেন মাহরেজ।

মিসরের এই জমকালো অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো, আর্জেন্টিনার সাবেক ফুটবলার হুয়ান সেবাস্তিয়ান ভেরন, ব্রাজিলের কাফু ছাড়াও আফ্রিকার ডিওফ, আহমেদ হাসান ও রাবাহর মতো তারকা ফুটবলাররা। ২০০১ সালে এল হাদি ডিওফের পর সেনেগালের দ্বিতীয় ফুটবলার হিসেবে আফ্রিকার সেরা এই অ্যাওয়ার্ড জিতেন ২৭ বছর বয়সী মানে, 'এই অ্যাওয়ার্ড জিততে পেরে আমি খুবই গর্ববোধ করছি। আমার জন্য এটা অনেক বড় একটা দিন।

গত বছর ক্লাব এবং জাতীয় দল মিলে মোট ৬১ ম্যাচে ৩৪ গোল করেছিলেন মানে। ১২টি গোলে সহায়তাও করেছিলেন। দ্বিতীয় হওয়া সালাহ ৫৫ ম্যাচে ২৬ গোল এবং ১০টি অ্যাসিস্ট করেছিলেন আর মাহরেজ ৪৮ ম্যাচে করেছিলেন ১৪ গোল।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন