সদ্য সংবাদ

 চাটখিল মহিলা ডিগ্রি কলেজের নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত  চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতার উদ্বোধন  রংপুরে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে স্বাভাবিক প্রসব সেবা জোরদার করণে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত  ঝিনাইদহ শহরের আলিফ ও রিমা বেকারিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জরিমানা  শৈলকুপায় দৌড় প্রতিযোগিতায় প্রথম হয়ে খেলার মাঠেই স্কুলছাত্রের মৃত্যু!   সাভারে বাসা ভাড়া দিতে না পারায় স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে গণধর্ষণ  শিশু হত্যাকান্ডে জড়িতদের সর্ব্বোচ্য শাস্তির দাবিতে মানববন্ধন  মামলার উদ্দেশ্য রাজনৈতিক হয়রানি: ইশরাক  দৌলতদিয়া যৌনপল্লির শিশুদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করলেন ডিআইজি  বিদেশে প্রশিক্ষণের নামে ১২ কোটি টাকা লোপাট: দুদকে তলব   অস্ট্রেলিয়ায় পাঁচ দিনে গুলি করে ৫০০০ উট হত্যা  জনগণের আদালতে এ সরকারের বিচার হবে: ফখরুল   আলোর পথে বাংলাদেশ: সংসদে প্রধানমন্ত্রী  রাশিয়ার প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদেভের পদত্যাগ  চট্টগ্রাম নগরীর শিক্ষার্থীদের জন্য প্রধানমন্ত্রীর দেয়া ১০টি বাস চালু হচ্ছে  পঞ্চগড়ে টেম্পারিং ও অবৈধ পন্থায় বিদ্যূত চুরির ঘটনায় তোলপাড়  কালকিনিতে ফিল্মী স্টাইলে কিশোর অপহরণ  গাইবান্ধা ডেভেলপমেন্ট অর্গানাইজেশন ও আশার আলো প্রভাতী সংস্থার বাদিয়াখালী ব্রাঞ্চ অফিস উদ্বোধন  আড়াইহাজারে এক বৃদ্ধাকে জিম্মি করে স্বর্ণ ও টাকা ছিনতাই  আড়াইহাজারে র‌্যাবের অভিযান, ৬০ কেজি গাজাসহ গ্রেফতার ৬

আমাদের নতুন আন্দোলন শুরু : ফখরুল

 Fri, Jan 10, 2020 9:47 PM
আমাদের নতুন আন্দোলন শুরু : ফখরুল

এশিয়া খবর ডেস্ক:: আসন্ন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র

 প্রার্থী অভিবক্ত ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন নির্বাচনী প্রচারণা শুরু করেছেন। শুক্রবার বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররম উত্তর গেট থেকে তিনি তার নির্বাচনী প্রচারণা শুরু করেন।

এ সময় ইশরাক হোসেনকে পরিচয় করিয়ে দিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন মেয়র নির্বাচনে প্রচারের প্রথম দিনে আমরা বিএনপির পক্ষ থেকে মেয়র পদে যাকে মনোনয়ন দিয়েছি বীর মুক্তিযোদ্ধা, সাবেক মেয়র, সাবেক মন্ত্রী সাদেক হোসেনের বড় ছেলে তরুণ নেতা ইশরাক হোসেনকে। ধানের শীষ প্রতীকে মনোনয়ন দিয়েছেন দেশের সবচেয়ে জনপ্রিয় নেতা যিনি মিথ্যা মামলায় কারাগারে রয়েছেন খালেদা জিয়া।

ইশরাককে মনোনয়ন দিয়েছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

বিএনপি মহাসচিব বলেন, গণতন্ত্রের মুক্তির জন্য, খালেদা জিয়ার মুক্তির জন্যে একটি আন্দোলন হিসেবে এই নির্বাচনকে আমরা গ্রহণ করেছি। ইশরাক হোসেনকে সামনে নিয়ে আমরা সেই আন্দোলন শুরু করলাম। আজ থেকে নতুন আমাদের নতুন আন্দোলন শুরু হলো। এই আন্দোলন গণতন্ত্র মুক্ত করবার আন্দোলন, জনগণকে মুক্ত করবার আন্দোলন। খালেদা জিয়াকে মুক্ত করবার আন্দোলন। এই আন্দোলনে আমাদের মার্কা ধানের শীষ।

এসময় দেশবাসীর কাছে দোয়া চেয়ে ইশরাক হোসেন বলেন, আমি ধানের শীষের প্রার্থী। বিএনপি মনোনীত প্রার্থী। আপনারা আমার জন্যে দোয়া করবেন। আমরা যে আন্দোলন সংগ্রাম শুরু করেছি,খালেদা জিয়া, আমাদের মা-এর মুক্তির আন্দোলন আমরা শুরু করেছি। গণতন্ত্র মুক্তির আন্দোলন শুরু করেছি। ইনশাআল্লাহ আমরা বিজয়ী হয়ে খালেদা জিয়াকে মুক্ত করে আনবো।

পরে মিছিল সহকারে দলীয় নেতাকর্মীরা বায়তুল মোকাররম থেকে শুরু করে পুরানা পল্টন মোড় হয়ে দৈনিক বাংলা মোড়ের দিকে যায়। এ সময় তারা লিফলেট বিতরণ করেন।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, ইকবাল হাসান মাহমুদ টুকু, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, সাবেক এমপি সালাহ উদ্দিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, ইমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, শহীদুল ইসলাম বাবুলসহ দলীয় নেতাকর্মীরা।

এর আগে সকাল ১০টায় দক্ষিণ সিটি করপোরেশনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে ধানের শীষ প্রতীক বরাদ্দ পাওয়ার পর ইশরাক হোসেন জুরাইনে তার পিতা সাবেক মেয়র সাদেক হোসেন খোকার কবর জিয়ারত করেন

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন