সদ্য সংবাদ

  আদেশের ৫ মাস পর রিমান্ড হল পতিতা পাপিয়ার   কোটচাঁদপুরে পানিতে ডুবে দুই মাদ্রাসা ছাত্রের মৃত্যু  নবজাতক শিশু উদ্ধার, চিকিৎসার দায়িত্ব নিলেন ওসি মিজান  টংগীবাড়ীতে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয়  অটোয়ারিতে বিয়ের প্রলোভনে প্রতারণার শিকার রুনা লায়লা   মেজর সিনহা হত্যার ঘটনায় এবার আলোচনা-সমালোচনায় শিপ্রা!  সরকার সংবিধান লঙ্ঘন করছে : ফখরুল   জাস্ট গো’র সেই ভিডিও মুছে ফেলেছেন শিপ্রা দেবনাথ   ৩ কিশোরকে পিটিয়ে হত্যা যশোর তত্ত্বাবধায়ক বরখাস্ত   র‌্যাব হেফাজতে পুলিশের তিন সাক্ষী, র‌্যাবের বিরুদ্ধে ওসি নিয়েছে অপহরণ মামলা   ইসরাইলের সঙ্গে চুক্তি: আরব-আমিরাতের বিরুদ্ধে ক্ষোভে ফুঁসছে মুসলিম বিশ্ব  ‘মত প্রকাশের স্বাধীনতা খর্ব করে সোনার বাংলা অর্জিত হবে না’   কোভিড-১৯, বাবার সঙ্গে আর কথা বলা হল না শুকপার  সবার ন্যায়বিচার, অধিকার নিশ্চিত করতে কাজ করুন : প্রধানমন্ত্রী   চাঁদপুরের ডিবির ওসি রনজিত বড়ুয়ার বিরুদ্ধে দুদকের অনুসন্ধান   আড়াইহাজারে বন্ধুকে গলাকেটে হত্যার ঘটনায় স্বীকারোক্তি  ইসরায়েল-আমিরাতের ‘ঐতিহাসিক মিলন’ ঘটালেন ট্রাম্প   দুর্নীতি-দুঃশাসনে দিশেহারা জনগণ : মান্না   বাসায় জুম মিটিং করলে আপ্যায়ন ব্যয় লাগবে কেন: পরিকল্পনামন্ত্রী  শোক দিবসের পরিবেশ যেন বিনষ্ট না হয়: ওবায়দুল কাদের

আমাদের নতুন আন্দোলন শুরু : ফখরুল

 Fri, Jan 10, 2020 9:47 PM
আমাদের নতুন আন্দোলন শুরু : ফখরুল

এশিয়া খবর ডেস্ক:: আসন্ন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র

 প্রার্থী অভিবক্ত ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন নির্বাচনী প্রচারণা শুরু করেছেন। শুক্রবার বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররম উত্তর গেট থেকে তিনি তার নির্বাচনী প্রচারণা শুরু করেন।

এ সময় ইশরাক হোসেনকে পরিচয় করিয়ে দিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন মেয়র নির্বাচনে প্রচারের প্রথম দিনে আমরা বিএনপির পক্ষ থেকে মেয়র পদে যাকে মনোনয়ন দিয়েছি বীর মুক্তিযোদ্ধা, সাবেক মেয়র, সাবেক মন্ত্রী সাদেক হোসেনের বড় ছেলে তরুণ নেতা ইশরাক হোসেনকে। ধানের শীষ প্রতীকে মনোনয়ন দিয়েছেন দেশের সবচেয়ে জনপ্রিয় নেতা যিনি মিথ্যা মামলায় কারাগারে রয়েছেন খালেদা জিয়া।

ইশরাককে মনোনয়ন দিয়েছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

বিএনপি মহাসচিব বলেন, গণতন্ত্রের মুক্তির জন্য, খালেদা জিয়ার মুক্তির জন্যে একটি আন্দোলন হিসেবে এই নির্বাচনকে আমরা গ্রহণ করেছি। ইশরাক হোসেনকে সামনে নিয়ে আমরা সেই আন্দোলন শুরু করলাম। আজ থেকে নতুন আমাদের নতুন আন্দোলন শুরু হলো। এই আন্দোলন গণতন্ত্র মুক্ত করবার আন্দোলন, জনগণকে মুক্ত করবার আন্দোলন। খালেদা জিয়াকে মুক্ত করবার আন্দোলন। এই আন্দোলনে আমাদের মার্কা ধানের শীষ।

এসময় দেশবাসীর কাছে দোয়া চেয়ে ইশরাক হোসেন বলেন, আমি ধানের শীষের প্রার্থী। বিএনপি মনোনীত প্রার্থী। আপনারা আমার জন্যে দোয়া করবেন। আমরা যে আন্দোলন সংগ্রাম শুরু করেছি,খালেদা জিয়া, আমাদের মা-এর মুক্তির আন্দোলন আমরা শুরু করেছি। গণতন্ত্র মুক্তির আন্দোলন শুরু করেছি। ইনশাআল্লাহ আমরা বিজয়ী হয়ে খালেদা জিয়াকে মুক্ত করে আনবো।

পরে মিছিল সহকারে দলীয় নেতাকর্মীরা বায়তুল মোকাররম থেকে শুরু করে পুরানা পল্টন মোড় হয়ে দৈনিক বাংলা মোড়ের দিকে যায়। এ সময় তারা লিফলেট বিতরণ করেন।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, ইকবাল হাসান মাহমুদ টুকু, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, সাবেক এমপি সালাহ উদ্দিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, ইমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, শহীদুল ইসলাম বাবুলসহ দলীয় নেতাকর্মীরা।

এর আগে সকাল ১০টায় দক্ষিণ সিটি করপোরেশনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে ধানের শীষ প্রতীক বরাদ্দ পাওয়ার পর ইশরাক হোসেন জুরাইনে তার পিতা সাবেক মেয়র সাদেক হোসেন খোকার কবর জিয়ারত করেন

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন