সদ্য সংবাদ

 কালকিনিতে ১৩১ বাড়িতে লাল নিশানা লাগিয়ে দিলো প্রশাসন  করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু  রংপুরে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ  নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ২০৫ প্রবাসী  কালকিনির বিভিন্ন হাট-বাজারে হাতধোয়ার জন্য বেসিন স্থাপন  পঞ্চগড়ে সাড়ে ৭শ’ পিস হ্যান্ড স্যানিটাইজার বিতরণ  রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ  পার্বতীপুরে শুধুমাত্র পূজার মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ‘বাহা পরব’ উদযাপিত  রংপুরে এরশাদের জন্মদিন পালিত  বিএফআরআইতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত  করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পঞ্চগড়ে জরুরি বৈঠক  আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে : সাদ এরশাদ এমপি  কালকিনিতে দুই প্রবাসীকে আর্থিক জরিমানা  পঞ্চগড়ে সীমিত পরিসরে মুজিববর্ষ পালিত  রংপুরে ৮টি রাস্তা পাকাকরণ ও ড্রেন নির্মাণ কাজ শুরু  কালকিনিতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে মুজিব উতসব পালিত  কালিয়াকৈর প্রেসক্লাবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  রংপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে কীটনাশক মুক্ত সবজির চাষ!

কবি ও সাংবাদিক মঈনুল ইসলাম শামীম ক্যান্সারে আক্রান্ত, সহযোগিতার আবেদন!

 Sat, Jan 11, 2020 8:55 PM
কবি ও সাংবাদিক মঈনুল ইসলাম শামীম ক্যান্সারে আক্রান্ত, সহযোগিতার আবেদন!

এশিয়া খবর ডেস্ক:: একজন তরুণ ও মানবিক কবি,সাংবাদিক মঈনুল ইসলাম শামীম দুরারোগ্য

ক্যান্সারে আক্রান্ত।সে বাঁচতে চায়,স্বাভাবিক জীবনে ফিরে আসতে চায়,আবার কলম হাতে লিখতে চায়। সহজ সরল ধার্মিক ও মানবিক কবি,সাংবাদিক শামীমের জন্ম ১৯৭৮ সালে নানার বাড়ি চট্টগ্রাম জেলায় বোয়ালখালী উপজেলার পশ্চিম সারোয়াতলী গ্রামের প্রখ্যাত আউলিয়া হযরত আবদুল গফুর শাহের বাড়িতে।দাদার বাড়ি চট্টগ্রাম জেলারই পটিয়া উপজেলার সাততেতৈয়া গ্রামে। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান শামীম পরিবারের প্রয়োজনে কর্মের তাগিদে পারি জমিয়েছিলেন সূদুর সৌদিআরব। দেশপ্রেমিকের সন্তান শামীম অল্পদিনেই আবার প্রাণপ্রিয় দেশের টানে,মাটির টানে,দেশের মানুষের টানে প্রবাস জীবন ছেড়ে এসে গ্রামের দরিদ্র সাধারণ সরল মানুষ গুলোর পাশে থেকে তাদের সুখে দুঃখে নিজেকে জড়িয়ে জীবন যৌবনের কষ্টার্জিত সকল অর্থ নির্দ্বিধায় গরীব ছেলেমেয়েদের পড়ালেখার পেছনে খরচ করেছেন।পরিবারের অত্যন্ত ধর্মপ্রাণ বড় ছেলে শামীম দেশে অল্প আয়ের একটি কোম্পানির চাকরির পাশাপাশি ফ্রিল্যান্স রাইটার হিসেবে বিভিন্ন পত্রিকা ও ম্যাগাজিনে লেখালেখি এবং সাংবাদিকতা করতেন।বীর চট্টলার ঐতিহ্যবাহী মাসিক আন্দরকিল্লা পত্রিকার বিভাগীয় সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছেন কয়েক বছর যাবত।ছোটদের জন্য বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ নিয়ে একাধিক ছড়া কবিতা সহ "কাব্যকানন" ছাড়াও লিখেছেন একাধিক বই।গভীর রাত জেগে লেখালেখির পাশাপাশি ধর্মকর্ম নিয়েও ব্যস্ত থাকতে পছন্দ করতেন শামীম।সাহসী ও স্পষ্টবাদী শামীম ইসলামি ফ্রন্ট,ছাত্র সেনা সহ সুন্নী আন্দোলনের অগ্রভাগের একজন অকুতোভয় সৈনিক ছিলেন।সদা হাস্যোজ্জল,প্রাণবন্ত এই তরুণ একটু সময় পেলেই ছোট বাচ্চাদের সাথে খেলায় মত্তহতেন,তাদের জন্য নিয়ে যেতেন বিভিন্ন খাবার,খেলার সামগ্রী সহ নানা উপহার।যিনিগত এক যুগে নিজের সহজ সরল বিশ্বাসী চরিত্র ও সাদামাটা জীবন যাপনের জন্যকোমলমতি ছেলেমেয়েদের কাছে শ্রদ্ধার বরপুত্র হয়ে ছিলেন। মানুষের বিপদে আপদে দ্রুত ছুটে যাওয়া, সুপরামর্শ ও সাধ্যমতো আর্থিক সহায়তা করা এই তরুণ সমাজের মানুষের চোখে পরিচিত হন মানবসেবক কবি হিসেবে। সেই তরুণ মানবিক কবি মঈনুল ইসলাম শামীম আজ দুরারোগ্য ফুসফুসে ক্যান্সারে
আক্রান্ত হয়ে বিছানায় নিথর নিস্তব্ধ হয়ে শুয়ে আছেন।অর্থের অভাবে চিকিৎসাও করাতে পারছেননা।চিকিৎসকরা বলেছেন জরুরী ভিত্তিতে বিদেশে নিয়ে যেতে। আর এই চিকিৎসায় খরচ হবে প্রায় পনের থেকে বিশ লক্ষ টাকা,যা বৃদ্ধ মুক্তিযোদ্ধা পিতা ও তার পরিবারের পক্ষে মোটেও সম্ভব নয়।আজ ইচ্ছে থাকা স্বত্বেও রোগাক্রান্ত কবি শামীম হাতে নিতে পারছেনা কলম, লিখতে পারছেননা কোনো খবর, নতুন কোনো কবিতা কিংবা কাব্যগ্রন্থ।
সংসার জীবনে তরুণ কবি মঈনুল ইসলাম শামীম এর বৃদ্ধ মা বাবা,ছোট কয়েক ভাইবোন ছাড়াও রয়েছে স্ত্রী ও একটি অবুঝ শিশু সন্তান। সেই নিষ্পাপ সন্তান আজ অসহায়ের মতো তাকিয়ে রয়েছে তার অসুস্থ বাবার দ্রুত সুস্থ হয়ে ফিরে আসার পথের দিকে। প্রতি শুক্রবার গ্রামের অবুঝ সরল ছেলেমেয়ে গুলো অপেক্ষায় থাকতো তাদের প্রিয় কবি শামীম ভাইয়ের চকলেট আর নতুন লেখা কবিতা শোনার জন্য।আজ তারা চেয়ে আছে মহান আল্লাহর পানে তাদের প্রিয় শামীম ভাইয়ের রোগমুক্তির আশায়। তাইতো তারা তাদের প্রাণপ্রিয় মানবিক কবি,সাংবাদিক মঈনুল ইসলাম শামীমের জন্য দোয়া এবং চিকিৎসায় সহযোগিতা করার জন্য আকুল আবেদন জানাচ্ছেন সকল আত্মীয়স্বজন, এলাকাবাসী,কবি,সাহিত্যিক,সাংবাদিক,সংগঠন সহ সমাজের বিত্তবান ও মানবিক মানুষদের কাছে।মহান সৃষ্টিকর্তা ও পরম দয়ালু আল্লাহ সকলের দোআ ও সহযোগিতার উছিলায় ধর্মপ্রাণ তরুণ মানবিক কবি,সাংবাদিক মঈনুল ইসলাম শামীমকে দ্রুত রোগমুক্ত করে তার বৃদ্ধ মা বাবা,স্ত্রী,শিশু সন্তান,কোমলমতি ছেলেমেয়ে এবং এলাকাবাসীর কাছে আবার ফিরিয়ে দিবেন এটাই সবার প্রার্থনা।
তরুণ,কবি সাংবাদিক মঈনুল ইসলাম শামীম এর চিকিৎসায় আর্থিক সহযোগিতা করতে যোগাযোগ করুন।

মোহাং হাচান খান
সঞ্চয়ী হিসাব নং ১০৮৬১
রুপালী ব্যাংক লিঃ
বোয়ালখালী শাখা,চট্টগ্রাম।
মোবাইল - ০১৮১৫১২০৭৪৯,০১৮৭১৫৯৮৯০৭
বিকাশ নম্বরঃ ০১৬৭৭৮২৮২২২(persona)
Md Anisul Islam
Acct: no. 20501630204725502
Islami Bank Ltd
Patiya Branch,Chittagong.
01872612620(personal)

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন