সদ্য সংবাদ

  নতুন করে আরেকটি বাবরি মসজিদ নির্মাণ হবে।  ঢাকার দুই সিটি নির্বাচনেও ইসি ব্যর্থ: সুজন  বঙ্গবন্ধুর সব ভাষণ নিয়ে পররাষ্ট্রমন্ত্রী সম্পাদিত বই   ৫ কারণে নায়ক সালমান শাহর ‘আত্মহত্যা’: পিবিআই   কুমিল্লায় শাড়ি ভাঁজে ৪০ হাজার পিস ইয়াবা  পদত্যাগের পর মাহাথির কেন অন্তর্বর্তী প্রধানমন্ত্রী?  ব্লাকমেইল করে ৫ বছরে শত কোটি টাকার মালিক পাপিয়া দম্পতি!  প্রেসিডেন্ট ট্রাম্পের সফরেই দিল্লি রণক্ষেত্র, নিহত পুলিশ কর্মকর্তা  পাপিয়ার অপরাধ অনুযায়ী বিচার হবে: ওবায়দুল কাদের   ১৫ দিনের রিমান্ডে যুব মহিলা লীগের পাপিয়া  ঝিনাইদহে বিনামুল্যে ৩ শতাধিক দুস্থ-অসহায়দের চিকিৎসা সেবা প্রদান  ঝিনাইদহ অবাধে ফসলি জমিতে পুকুর খনন! ক্ষতিগ্রস্থ ফসলী জমি!  সাঘাটায় অবৈধ ভটভটি ও অটো ভ্যান চলাচলে দূর্ঘটনা বাড়ছে  কালিয়াকৈর প্রেসক্লাবে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত  পঞ্চগড়ে নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত  পুলিশের সেবার মান বাড়াতে হবে  অনলাইনে টিকিট বিক্রি করে কয়েকশ কোটি টাকা পাচার   ‘টক অব দ্য কান্ট্রি: রাজনীতির আড়ালে পাপিয়ার দেহব্যবসা  করোনাভাইরাস: বিদেশ ভ্রমণ থেকে বিরত থাকার পরামর্শ  পুলিশের এসআইয়ের কোপে ক্ষতবিক্ষত ৪ জন

বড় ভাই উইলিয়ামসের কর্তৃত্বের মনোভাবে রাজপ্রাসাদ ছাড়ছেন হ্যারি!

 Mon, Jan 13, 2020 9:40 PM
বড় ভাই উইলিয়ামসের কর্তৃত্বের মনোভাবে রাজপ্রাসাদ ছাড়ছেন হ্যারি!

এশিয়া খবর ডেস্ক:: সাসেক্সের ডিউক প্রিন্স হ্যারি ও ডাচেস মেগানের রাজপ্রাসাদ ছাড়ার খবর নিয়ে

ব্যাপক আলোচনা সমালোচনা চলছে ব্রিটিশ গণমাধ্যমে। বড় ভাই প্রিন্স উইলিয়াম ছোট ভাই প্রিন্স হ্যারির উপর কর্তৃত্ব পরায়ণ বলে উল্লেখ করেছে ব্রিটিশ সংবাদপত্র ‘দ্য টাইমস’। সোমবার প্রকাশিত এই খবরে দাবি করা হয়েছে, বড় ভাইয়ের এমন আচরণের কারণে হ্যারি স্ত্রীসহ রাজপরিবার ত্যাগ করার ঘোষণা দিয়েছেন। তবে এই সংবাদকে ‘আপত্তিকর এবং ক্ষতিকারক’ বলে উল্লেখ করেছেন প্রিন্স উইলিয়াম ও হ্যারি। সোমবার এক যৌথ বিবৃতিতে সিএনএসকে একথা বলেছেন দুই ভাই।

প্রকাশিত সংবাদে ‘দ্য টাইমস’ দাবি করে, ডিউক অব ক্যামব্রিজ প্রিন্স উইলিয়াম তার ছোট ভাই হ্যারির উপর কর্তৃত্বপরায়ণ। তাছাড়া হ্যারির স্ত্রী মেগানের সঙ্গে বন্ধুত্ব পরায়ণ নন উইলিয়াম। এসব কারণেই প্রিন্স হ্যারি রাজপ্রাসাদ ছেড়ে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

ব্রিটিশ সংবাদ মাধ্যমটির এমন খবর প্রকাশের পর সোমবারই সংবাদটিকে মিথ্যা বলে আখ্যা দিয়েছেন দুই ভাই। যৌথ বিবৃতিতে তারা সিএনএনকে বলেছেন, ‘আমরা দুই ভাই একে অন্যের খুব যত্ন নিই। আমাদের দুজনের এমন গভীর সম্পর্ক নিয়ে এমন ভাষায় সংবাদ প্রকাশ আপত্তিকর এবং ক্ষতিকারক।’

খবরটি এমন সময়ে প্রকাশিত হলো যখন প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগানের ভবিষ্যৎ নিয়ে আলোচনা করতে রাজপরিবারের জ্যেষ্ঠ সদস্যদের নিয়ে জরুরি বৈঠক বসছেন রানী দ্বিতীয় এলিজাবেথ। সোমবারের এই বৈঠকে উপস্থিত থাকবেন হ্যারির বাবা প্রিন্স চার্লস, ভাই ডিউক অব ক্যামব্রিজ প্রিন্স হ্যারি এবং কানাডা থেকে ফোনে যোগ দেবেন স্ত্রী মেগান। রানীর বাসভবন সান্দ্রিংহামে এই বৈঠক অনুষ্ঠিত হবার কথা রয়েছে।



উল্লেখ্য, গত ৮ ডিসেম্বর হ্যারি এবং মেগান ঘোষণা করেন যে, তারা রাজপরিবারের দায়িত্ব থেকে অবসর নিতে চান। একই সঙ্গে তারা যুক্তরাজ্য এবং উত্তর আমেরিকায় তাদের সময় ভাগাভাগি করে থাকতে চান। তাছাড়া আর্থিকভাবেও স্বাধীন হতে চান, যাতে রাজকোষের অর্থের ওপর তাদের নির্ভর করতে না হয়। রানি বা রাজপরিবারের কোন সদস্যের সঙ্গে আগাম আলোচনা ছাড়াই এমন ঘোষণা দেওয়ার পর তীব্র বিতর্কের সৃষ্টি হয়। ব্রিটিশ সংবাদ মাধ্যমও এনিয়ে নানা চটকদার খবর প্রকাশ করতে থাকে। ফলে ব্রিটিশ রাজপরিবার এক অভূতপূর্ব সংকটে পড়ে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন