সদ্য সংবাদ

 চাটখিল মহিলা ডিগ্রি কলেজের নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত  চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতার উদ্বোধন  রংপুরে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে স্বাভাবিক প্রসব সেবা জোরদার করণে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত  ঝিনাইদহ শহরের আলিফ ও রিমা বেকারিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জরিমানা  শৈলকুপায় দৌড় প্রতিযোগিতায় প্রথম হয়ে খেলার মাঠেই স্কুলছাত্রের মৃত্যু!   সাভারে বাসা ভাড়া দিতে না পারায় স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে গণধর্ষণ  শিশু হত্যাকান্ডে জড়িতদের সর্ব্বোচ্য শাস্তির দাবিতে মানববন্ধন  মামলার উদ্দেশ্য রাজনৈতিক হয়রানি: ইশরাক  দৌলতদিয়া যৌনপল্লির শিশুদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করলেন ডিআইজি  বিদেশে প্রশিক্ষণের নামে ১২ কোটি টাকা লোপাট: দুদকে তলব   অস্ট্রেলিয়ায় পাঁচ দিনে গুলি করে ৫০০০ উট হত্যা  জনগণের আদালতে এ সরকারের বিচার হবে: ফখরুল   আলোর পথে বাংলাদেশ: সংসদে প্রধানমন্ত্রী  রাশিয়ার প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদেভের পদত্যাগ  চট্টগ্রাম নগরীর শিক্ষার্থীদের জন্য প্রধানমন্ত্রীর দেয়া ১০টি বাস চালু হচ্ছে  পঞ্চগড়ে টেম্পারিং ও অবৈধ পন্থায় বিদ্যূত চুরির ঘটনায় তোলপাড়  কালকিনিতে ফিল্মী স্টাইলে কিশোর অপহরণ  গাইবান্ধা ডেভেলপমেন্ট অর্গানাইজেশন ও আশার আলো প্রভাতী সংস্থার বাদিয়াখালী ব্রাঞ্চ অফিস উদ্বোধন  আড়াইহাজারে এক বৃদ্ধাকে জিম্মি করে স্বর্ণ ও টাকা ছিনতাই  আড়াইহাজারে র‌্যাবের অভিযান, ৬০ কেজি গাজাসহ গ্রেফতার ৬

বড় ভাই উইলিয়ামসের কর্তৃত্বের মনোভাবে রাজপ্রাসাদ ছাড়ছেন হ্যারি!

 Mon, Jan 13, 2020 9:40 PM
বড় ভাই উইলিয়ামসের কর্তৃত্বের মনোভাবে রাজপ্রাসাদ ছাড়ছেন হ্যারি!

এশিয়া খবর ডেস্ক:: সাসেক্সের ডিউক প্রিন্স হ্যারি ও ডাচেস মেগানের রাজপ্রাসাদ ছাড়ার খবর নিয়ে

ব্যাপক আলোচনা সমালোচনা চলছে ব্রিটিশ গণমাধ্যমে। বড় ভাই প্রিন্স উইলিয়াম ছোট ভাই প্রিন্স হ্যারির উপর কর্তৃত্ব পরায়ণ বলে উল্লেখ করেছে ব্রিটিশ সংবাদপত্র ‘দ্য টাইমস’। সোমবার প্রকাশিত এই খবরে দাবি করা হয়েছে, বড় ভাইয়ের এমন আচরণের কারণে হ্যারি স্ত্রীসহ রাজপরিবার ত্যাগ করার ঘোষণা দিয়েছেন। তবে এই সংবাদকে ‘আপত্তিকর এবং ক্ষতিকারক’ বলে উল্লেখ করেছেন প্রিন্স উইলিয়াম ও হ্যারি। সোমবার এক যৌথ বিবৃতিতে সিএনএসকে একথা বলেছেন দুই ভাই।

প্রকাশিত সংবাদে ‘দ্য টাইমস’ দাবি করে, ডিউক অব ক্যামব্রিজ প্রিন্স উইলিয়াম তার ছোট ভাই হ্যারির উপর কর্তৃত্বপরায়ণ। তাছাড়া হ্যারির স্ত্রী মেগানের সঙ্গে বন্ধুত্ব পরায়ণ নন উইলিয়াম। এসব কারণেই প্রিন্স হ্যারি রাজপ্রাসাদ ছেড়ে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

ব্রিটিশ সংবাদ মাধ্যমটির এমন খবর প্রকাশের পর সোমবারই সংবাদটিকে মিথ্যা বলে আখ্যা দিয়েছেন দুই ভাই। যৌথ বিবৃতিতে তারা সিএনএনকে বলেছেন, ‘আমরা দুই ভাই একে অন্যের খুব যত্ন নিই। আমাদের দুজনের এমন গভীর সম্পর্ক নিয়ে এমন ভাষায় সংবাদ প্রকাশ আপত্তিকর এবং ক্ষতিকারক।’

খবরটি এমন সময়ে প্রকাশিত হলো যখন প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগানের ভবিষ্যৎ নিয়ে আলোচনা করতে রাজপরিবারের জ্যেষ্ঠ সদস্যদের নিয়ে জরুরি বৈঠক বসছেন রানী দ্বিতীয় এলিজাবেথ। সোমবারের এই বৈঠকে উপস্থিত থাকবেন হ্যারির বাবা প্রিন্স চার্লস, ভাই ডিউক অব ক্যামব্রিজ প্রিন্স হ্যারি এবং কানাডা থেকে ফোনে যোগ দেবেন স্ত্রী মেগান। রানীর বাসভবন সান্দ্রিংহামে এই বৈঠক অনুষ্ঠিত হবার কথা রয়েছে।



উল্লেখ্য, গত ৮ ডিসেম্বর হ্যারি এবং মেগান ঘোষণা করেন যে, তারা রাজপরিবারের দায়িত্ব থেকে অবসর নিতে চান। একই সঙ্গে তারা যুক্তরাজ্য এবং উত্তর আমেরিকায় তাদের সময় ভাগাভাগি করে থাকতে চান। তাছাড়া আর্থিকভাবেও স্বাধীন হতে চান, যাতে রাজকোষের অর্থের ওপর তাদের নির্ভর করতে না হয়। রানি বা রাজপরিবারের কোন সদস্যের সঙ্গে আগাম আলোচনা ছাড়াই এমন ঘোষণা দেওয়ার পর তীব্র বিতর্কের সৃষ্টি হয়। ব্রিটিশ সংবাদ মাধ্যমও এনিয়ে নানা চটকদার খবর প্রকাশ করতে থাকে। ফলে ব্রিটিশ রাজপরিবার এক অভূতপূর্ব সংকটে পড়ে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন