সদ্য সংবাদ

  ক্ষুদ্রঋণ: ৩ হাজার কোটির মধ্যে আড়াই মাসে মাত্র ২০ কোটি টাকা বিতরণ   ট্রাম্পকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা  সারাদেশে করোনায় আক্রান্ত ১১৩০২ পুলিশ সদস্য   দেবীগঞ্জে ভারি বর্ষণ পানি তোড়ে ভেসে গেছে সড়ক  পুরনো এক্স-রে মেশিনে নতুন রঙ: দুর্নীতি ধরলেন সংসদ সদস্য  নবীনগরে চাচাতো ভাইয়ের ঘুষির আঘাতে বড় ভাই নিহত  সাঘাটায় নিরাপদ সড়ক নিশ্চিতকরণে ওয়ার্কসপ অনুষ্ঠিত  প্রধানমন্ত্রীর নেতৃত্বে ১২ সদস্যের ডেল্টা কাউন্সিল গঠন   মিথ্যা মামলা দিয়ে হয়রানি,সাক্ষীরা জানেনা তারা ঘটনার সাক্ষী   দেশে ভয়াবহ দুঃশাসন চলছে: ফখরুল   বাংলাদেশি গার্মেন্টস কর্মীদের টাকা পাঠাচ্ছেন এক ভিনদেশি ব্যবসায়ী   ডিসি পদে নিয়োগ পাওয়া কয়েকজনকে ঘিরে বিতর্ক   দেশে বৈদেশিক মুদ্রার রিজার্ভ রেকর্ড ৩৬.০১৬ বিলিয়ন ডলার  চাকরির বিজ্ঞাপন দিয়ে প্রতারণার অভিযোগে ৩ নারীসহ গ্রেপ্তার ৭   করোনামুক্ত হলেন জোকোভিচ ও তার স্ত্রী  বাজেটে রাষ্ট্রীয় সম্পদ লুটের সুযোগ বেড়েছে : ফখরুল   রাষ্ট্রায়ত্ত সব পাটকল বন্ধ ঘোষণা করেছে সরকার   করোনা: ঝিনাইদহ জেলা, ৫ জনের মৃত্যু আক্রান্ত ২৩৬!  প্রবাসীর স্ত্রীর সাথে আপত্তিকর অবস্থায় ইউপি সদস্য ধরা  কুয়েতে এমপি পাপুল ব্যাংক হিসাবে ১৩৭ কোটি ৫০ লাখ টাকা জব্দ।

রংপুর সিটি করপোরেশনে মানববর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা ও বর্জ্য শোধনাগার উদ্বোধন

 Tue, Jan 14, 2020 8:04 PM
রংপুর সিটি করপোরেশনে মানববর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা ও বর্জ্য শোধনাগার উদ্বোধন

রংপুর থেকে রুকসানা রাফা: রংপুর সিটি করপোরেশন (রসিক) সভা কক্ষে ‘মানববর্জ্য ব্যবস্থাপনার উপর জনসচেতনতা বৃদ্ধি’ বিষয়ক এক কর্মশালার আয়োজন করা হয়।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) বিকালে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন রসিক মেয়র মোস্তাফিজার রহমান। রসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা রুহুল আমীন মিঞা’র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন রসিক সচিব মো. রাশিদুল হক ও তত্বাবধায়ক প্রকৌশলী এমদাদ হোসেন। এতে বক্তব্য রাখেন- ওসাপ বাংলাদেশ এর কান্ট্রি প্রোগ্রাম ম্যানেজার আব্দুস শাহীন, স্যানিটেশন লিডার হাবিবুর রহমান, কাউন্সিলর মাহবুর রহমান মন্জু, তোতা প্রমুখ। প্রধান অতিথি সকলকে মানববর্জ্য শোধনাগারের পরবর্তী অপারেশন কার্যক্রমের উপর গুরুত্ব আরোপ করার জন্য অনুরোধ জানান। কর্মশালায় মানববর্জ্য ব্যবস্থাপনার উপর আলোচনা ও অতিথিদের মূল্যবান মতামতের ভিত্তিতে রংপুর শহরের মানববর্জ্য ব্যবস্থাপনার বর্তমান সমস্যাসমূহ ও এগুলোর সমাধানের উপায়সমূহ নির্ধারণ করা হয়। কর্মশালা শেষে অতিথিদের উপস্থিতিতে প্যানেল মেয়র মাহমুদুর রহমান ‘ওসাপ বাংলাদেশ’ এর আর্থিক সহায়তায় রসিক এর ৩০নং ওয়ার্ডের ‘নাচনীয়া’ নামক স্থানে নির্মিত মানবর্জ্য শোধনাগারটির শুভ উদ্বোধন করেন। উদ্বোধনের পর সমাপনী বক্তব্যে প্যানেল মেয়র পয়ঃবর্জ্যরে সঠিক ব্যবস্থাপনার জন্য রসিককে ভ্যাকুয়াম ট্যাংকার প্রদান ও রংপুরের নাচনিয়ায় মানববর্জ্য শোধনাগারটি স্থাপনের জন্য দাতাসংস্থা- ওসাপ বাংলাদেশকে কৃতজ্ঞতা ও আন্তরিক ধন্যবাদ জানান। এসময় রসিক এর বিভিন্ন শাখার কর্মকর্তা ও কাউন্সিলরবৃন্দ, বিভিন্ন এনজিও প্রতিনিধি ও উদ্যেক্তাগণ উপস্থিত ছিলেন।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন