সদ্য সংবাদ

 কালকিনিতে ১৩১ বাড়িতে লাল নিশানা লাগিয়ে দিলো প্রশাসন  করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু  রংপুরে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ  নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ২০৫ প্রবাসী  কালকিনির বিভিন্ন হাট-বাজারে হাতধোয়ার জন্য বেসিন স্থাপন  পঞ্চগড়ে সাড়ে ৭শ’ পিস হ্যান্ড স্যানিটাইজার বিতরণ  রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ  পার্বতীপুরে শুধুমাত্র পূজার মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ‘বাহা পরব’ উদযাপিত  রংপুরে এরশাদের জন্মদিন পালিত  বিএফআরআইতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত  করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পঞ্চগড়ে জরুরি বৈঠক  আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে : সাদ এরশাদ এমপি  কালকিনিতে দুই প্রবাসীকে আর্থিক জরিমানা  পঞ্চগড়ে সীমিত পরিসরে মুজিববর্ষ পালিত  রংপুরে ৮টি রাস্তা পাকাকরণ ও ড্রেন নির্মাণ কাজ শুরু  কালকিনিতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে মুজিব উতসব পালিত  কালিয়াকৈর প্রেসক্লাবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  রংপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে কীটনাশক মুক্ত সবজির চাষ!

দৌলতদিয়া যৌনপল্লির শিশুদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করলেন ডিআইজি

 Wed, Jan 15, 2020 9:41 PM
দৌলতদিয়া যৌনপল্লির শিশুদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করলেন ডিআইজি

রাজবাড়ী প্রতিনিধি:: পুলিশের রুটিন কাজের বাইরে গিয়ে পিছিয়ে পড়া বেদে ও হিজড়া জনগোষ্ঠীর জীবনমান

উন্নয়নে ইতোমধ্যে কাজ শুরু করেছি। অনুরূপভাবে অবহেলিত ও সুবিধাবঞ্চিত দৌলতদিয়া যৌনপল্লির শিশুদের সমাজের মূলস্রোতের সঙ্গে তাল মিলিয়ে চলতে তাদের জীবনমান উন্নয়নে শিক্ষাসহ নানা বিষয়ে কাজ করা হবে।

বুধবার দুপুরে দৌলতদিয়া যৌনপল্লির শিশুদের স্কুলব্যাগ ও শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে পুলিশের ঢাকা রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) হাবিবুর রহমান এ কথা বলেন। তিনি বলেন, দেশের কোনো জনগোষ্ঠীকে বাদ দিয়ে উন্নত দেশের কাজ সম্পন্ন হবে না।

দেশের সর্ববৃহৎ দৌলতদিয়া যৌনপল্লিতে জন্ম নেওয়া শত শত শিশু শিক্ষাসহ সব ধরনের অধিকার থেকে বঞ্চিত। সে বিবেচনায় এ সব শিশুর জীবনমান উন্নয়নে এখনই কাজ শুরু না করলে ২০৪১ সালের মধ্যে উন্নত দেশের স্বপ্ন বাস্তবায়ন কঠিন হবে। তিনি বলেন, এখানে জন্ম নেওয়া শিশুদের কি কোনো অপরাধ আছে? অন্য আর দশটি শিশুর মতো কেন তারা বেড়ে ওঠার সুযোগ থেকে বঞ্চিত হবে। তাই আমাদের যার যার অবস্থান থেকে তাদের জীবনমান উন্নয়নে এগিয়ে আসতে হবে।

এরপর ডিআইজি হাবিবুর রহমান যৌনপল্লির শিশুদের জন্য মুক্তি মহিলা সমিতি আয়োজিত মুসলিম চ্যারিটি (ইউকে) অ্যান্ড ডে-কেয়ার সেন্টারের উদ্বোধন করেন। রাজবাড়ীর পুলিশ সুপার মিজানুর রহমানের সভাপতিত্বে যৌনপল্লির শিশুদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে অন্যান্যে মধ্যে বক্তব্য দেন রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, হাইওয়ে পুলিশের এসপি মোস্তাফিজুর রহমান, রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার শরিফ উজ জামান, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আসাদুজ্জামান চৌধুরী, গোয়ালন্দ ঘাট থানার ওসি আশিকুর রহমান, গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন গেদু, দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান মণ্ডল, মুক্তি মহিলা সমিতির নির্বাহী পরিচালক মর্জিনা বেগম, অবহেলিত মহিলা সমিতির সভাপতি ঝুমুর আক্তার, যৌনপল্লির শিশু ফারহান আহমেদ ইয়াসিন প্রমুখ।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন