সদ্য সংবাদ

 মৌলবাদী শুধু মুসলিম নয়, হিন্দু-খ্রিস্টানরাও হতে পারে :পুলিশ সুপার জায়েদুল  বন্দর ঘাটে ছাত্রলীগ নেতা খান মাসুদের মাসে ১০ লাখ টাকা চাঁদাবাজি  চট্টগ্রামে পুলিশ বক্সে বোমা বিস্ফোরণ, পুলিশ সহ দগ্ধ ৩  দিল্লিতে মুসলিম নির্যাতনের প্রতিবাদে ঢাকায় বিশাল বিক্ষোভ   ‘থার্ড ক্লাস’ মেয়ে শাবনূর  চীনের বাইরে ৫৩টি দেশে ভয়াবহ করোনাভাইরাস, মৃত ৭০  ‘১১ বছর পর জানতে পারলাম আমায় বন্ধ্যা করে দিয়েছে'   তেঁতুলিয়ায় নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ শীর্ষক সেমিনার  কোনো অঘটন ঘটলে দায় কিন্তু সরকারের: মওদুদ   দিল্লির সমস্যা সমাধান করুন: ভারতকে ওবায়দুল কাদের  মেহেরপুরে ফুটবল এসোসিয়েশনের সহ-সভাপতি নির্বাচিত  মেহেরপুর আঞ্চলিক ইজতেমা’র দ্বিতীয় দিনে মুসল্লীর ঢল  দিল্লিতে মুসলমানদের ওপর হামলার সময় পুলিশের নিষ্ক্রীয়তায় উদ্বেগ  কালকিনিতে তিন শতাধিক শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে স্কুল ব্যাগ ও ড্রেস বিতরণ  পঞ্চগড়ে কাঁচা চা পাতার মূল্য নির্ধারণে সভা অনুষ্ঠিত  বঙ্গবন্ধুর কারণে আমরা স্বাধীনতা পেয়েছি   স্বামী-স্ত্রী দগ্ধ হয়ে ঢাকা মেডিকেল, কোল থেকে পড়ে কয়লা হয়ে যায় রুশদি  রাজধানীর আবাসিক হোটেলগুলোতে বাড়ছে অসামাজিক কার্যকলাপ   দিল্লির দাঙ্গায় ৩৪ জন নিহত, মন ভেঙেছে শেবাগ-যুবরাজদের   ঘর-বাড়ি হারিয়ে পালাচ্ছেন দিল্লির মুসলমানরা

প্রেসিডেন্টের সমালোচনা করা অডিও ফাঁস, ইউক্রেন প্রধানমন্ত্রীর পদত্যাগ

 Sat, Jan 18, 2020 12:26 AM
 প্রেসিডেন্টের সমালোচনা করা অডিও ফাঁস, ইউক্রেন প্রধানমন্ত্রীর পদত্যাগ

এশিয়া খবর ডেস্ক:: প্রেসিডেন্টের সমালোচনা করার একটি অডিও ফাঁসের ঘটনায় পদত্যাগের

 সিদ্ধান্ত জানিয়েছেন ইউক্রেইনের প্রধানমন্ত্রী ওলেক্সি হনচারুক। শুক্রবার প্রেসিডেন্ট ভোলোদমির জেলেনস্কির কাছে পদত্যাগপত্র জমা দেন তিনি।

জেলেনস্কির কার্যালয় পদত্যাগপত্র পাওয়ার কথা নিশ্চিত করেছে এবং বলেছে, এটি গ্রহণ করা হবে কি না প্রেসিডেন্ট এখন সে ব্যাপারে সিদ্ধান্ত নেবেন।

ফাঁস হওয়া অডিওতে অর্থনীতি নিয়ে প্রেসিডেন্ট ভোলোদোমির জেলেনস্কির চিন্তাভাবনা ‘সেকেলে’ বলে সমালোচনা করতে শোনা গেছে।

এ সময় অর্থনীতিতে নিজেও খুব একটা ভালো না বলে স্বীকার করতে শোনা যায় বক্তাকে।

অডিও’র ওই কণ্ঠের সঙ্গে প্রধানমন্ত্রী ওলেক্সি হনচারুকের কণ্ঠের মিল আছে। তবে এটি সত্যিই তার কণ্ঠ কি না, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

অডিওটি গত বছর ডিসেম্বরে জাতীয় বাজেট নিয়ে প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী এবং ন্যাশনাল ব্যাংক অব ইউক্রেইনের কর্মকর্তাদের একটি বৈঠকের।

বুধবার সন্ধ্যায় বিতর্কিত এ অডিওটেপ একটি ইউটিউব চ্যানেলে প্রকাশ পাওয়ার পরই হনচারুকের প্রধানমন্ত্রী পদ নিয়ে জল্পনা শুরু হয়।

এরপর এক ফেইসবুক বার্তায় হনচারুক পদত্যাগের ঘোষণা দেন এবং সেখানে তিনি জেলেনস্কির প্রশংসা করেন।

তিনি লিখেন, প্রেসিডেন্টের প্রতি আমাদের সম্মান এবং আস্থার ব্যাপারে কোনোরকম সন্দেহ দূর করার জন্য আমি পদত্যাগপত্র লিখে তা প্রেসিডেন্টের কাছে হস্তান্তর করেছি।

তবে তিনি পদ ছাড়তে রাজি কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে হনচারুক বলেন, এখনই উপসংহারে চলে যাবেন না।

সোশ্যাল মিডিয়ায় হনচারুক লিখেছেন, অডিওটেপটি সরকারি বৈঠকের বেশ কিছু অংশ থেকে সম্পাদিত। তিনি প্রেসিডেন্টকে সম্মান করেন না এমন ধারণা দিতেই এটি তৈরি করা হয়েছে।

আগস্টের নির্বাচনে প্রেসিডেন্ট জেলেনস্কির দল জয়লাভের পর পার্লামেন্ট থেকে প্রধানমন্ত্রী করা হয়েছিল হনচারুককে।
কিয়েভের একজন রাজনৈতিক বিশ্লেষক বলছেন, হনচারুক পদত্যাগপত্র দেওয়া মানেই তিনি সেটি চান তা নয়। বরং এটি তার প্রধানমন্ত্রী পদে থাকার জন্য লড়াইয়ের একটি পন্থা।

সূত্র: বিডিনিউজ টুয়েনিফোর ডটকম।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন