সদ্য সংবাদ

 মৌলবাদী শুধু মুসলিম নয়, হিন্দু-খ্রিস্টানরাও হতে পারে :পুলিশ সুপার জায়েদুল  বন্দর ঘাটে ছাত্রলীগ নেতা খান মাসুদের মাসে ১০ লাখ টাকা চাঁদাবাজি  চট্টগ্রামে পুলিশ বক্সে বোমা বিস্ফোরণ, পুলিশ সহ দগ্ধ ৩  দিল্লিতে মুসলিম নির্যাতনের প্রতিবাদে ঢাকায় বিশাল বিক্ষোভ   ‘থার্ড ক্লাস’ মেয়ে শাবনূর  চীনের বাইরে ৫৩টি দেশে ভয়াবহ করোনাভাইরাস, মৃত ৭০  ‘১১ বছর পর জানতে পারলাম আমায় বন্ধ্যা করে দিয়েছে'   তেঁতুলিয়ায় নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ শীর্ষক সেমিনার  কোনো অঘটন ঘটলে দায় কিন্তু সরকারের: মওদুদ   দিল্লির সমস্যা সমাধান করুন: ভারতকে ওবায়দুল কাদের  মেহেরপুরে ফুটবল এসোসিয়েশনের সহ-সভাপতি নির্বাচিত  মেহেরপুর আঞ্চলিক ইজতেমা’র দ্বিতীয় দিনে মুসল্লীর ঢল  দিল্লিতে মুসলমানদের ওপর হামলার সময় পুলিশের নিষ্ক্রীয়তায় উদ্বেগ  কালকিনিতে তিন শতাধিক শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে স্কুল ব্যাগ ও ড্রেস বিতরণ  পঞ্চগড়ে কাঁচা চা পাতার মূল্য নির্ধারণে সভা অনুষ্ঠিত  বঙ্গবন্ধুর কারণে আমরা স্বাধীনতা পেয়েছি   স্বামী-স্ত্রী দগ্ধ হয়ে ঢাকা মেডিকেল, কোল থেকে পড়ে কয়লা হয়ে যায় রুশদি  রাজধানীর আবাসিক হোটেলগুলোতে বাড়ছে অসামাজিক কার্যকলাপ   দিল্লির দাঙ্গায় ৩৪ জন নিহত, মন ভেঙেছে শেবাগ-যুবরাজদের   ঘর-বাড়ি হারিয়ে পালাচ্ছেন দিল্লির মুসলমানরা

বিদ্যূত লোপাটে চার সদস্য তদন্ত কমিটি গঠিত

 Sun, Jan 19, 2020 8:44 PM
বিদ্যূত লোপাটে চার সদস্য তদন্ত কমিটি গঠিত

পঞ্চগড় প্রতিনিধি॥: পঞ্চগড় সদর

উপজেলার জগদল বাজারে একটি রাইস মিলে মিটার টেম্পারিং ও জাল-জালিয়াতি করে বিদ্যূত সংযোগ স্থাপন এবং লাখ লাখ টাকার বিদ্যূত চুরির ঘটনা পত্রিকায় প্রকাশ হওয়ার পর তদন্ত কমিটি গঠন। জব্দ করা হয়েছে মিটার-তার।

জানা যায়, নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি  লিমিটেড (নেসকো) এর অধিন সদর উপজেলার জগদল বাজারে র্দীঘ প্রায় ৫ বছর ধরে মিস্ত্রী হিসেবে পরিচিত আব্দুস ছাত্তার তার রাইস মিলে দীর্ঘদিন ধরে মিটার টেম্পারিং করে মিল চালিয়ে আসছিল। এছাড়া ইজিবাইক ও চার্জার রিকসায় চার্জ দিয়ে অবৈধ ভাবে টাকা উপার্জন করে ছাত্তার। এরপর  বিক্রয় ও বিতরণ বিভাগ, নেসকো পঞ্চগড় এর উপ-সহকারি আলেফুল ইসলাম ছাত্তারের নিকট গোপনে দফারফা করে মোটা অর্থ হাতিয়ে নিয়ে ঘটনাটি ধামাচাপা দেয় এবং টেম্পারিং করা মিটার সংযোগ বিছিন্ন করে দেয় বলে স্থানিয় সূত্র জানায়।এ নিয়ে একাধিক গন্যমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে নেসকোর দিনাজপুর তত্বাবধায়ক প্রকৌশলী ১৪ জানুয়ারি ঘটনাস্থল জগদলের ওই মিলটি পরির্দশন করেন নেসকোর দিনাজপুরের তত্বাবধায়ক প্রকৌশলী মো. রবিউল ইসলাম । তার সাথে ছিলেন নেসকোর ঠাকুরগাওঁ নির্বাহী প্রকৌশলী মো. গোলাম সারোয়ার ও নেসকো দিনাজপুরের আঞ্চলিক একাউন্স অফিসের উপ-পরিচালক মো.রনি আলম এবং নেসকো পঞ্চগড় এর নির্বাহী প্রকৌশলী মো. আতিকুর রহমান।এ ঘটনার পর নেসকোর দিনাজপুরের তত্বাবধায়ক প্রকৌশলী মো. রবিউল ইসলাম কে প্রধান করে চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির অন্যরা হলেন; সহকারি প্রকৌশলী একজন নেসকো পঞ্চগড় এর ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী মো. আতিকুর রহমান ও উপ-সহকারি প্রকৌশলী মো. রাজু আহমেদ।এর আগে  ১৩ জানুয়ারি উপ-সহকারি প্রকৌশলী মো. আলেফুল ইসলাম কে জগদল এলাকা থেকে পঞ্চগড়- টু বিদ্যূত ফিডারে বদলী করা হয়। 

এদিকে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি শুক্ররবার (১৭জানুয়ারি) আবারো জগদলে আসেন। সরজমিনে তদন্ত সাপেক্ষে ছাত্তারের মিলের সংযোগ বিছিন্ন হওয়া টেম্পারিং মিটারটি চেক করে এবং টেম্পারিং করার বিষয়টির সত্যতা পান। এসময় মিটার সংযোগ ‘লাইনের মূল তারে ও ছিদ্র পান’।এরপর কমিটি ওই মিটার ও লাইনের তার জব্দ করেন। স্থানিয় সূত্রগুলি জানায় ‘এসময় তদন্ত কমিটি হতবাক হয়ে যায়’। ‘এ সময় ছাত্তারের নিকট কমিটি জানতে চায় এ কাজ কে করেছে’। তখন ছাত্তার নিরুত্তর থাকে’। তদন্ত কমিটি মিটারটি সহ তার জব্দ করেন। এ বিষয়ে জানতে নেসকো নির্বাহী প্রকৌশলী পঞ্চগড়’এর মুঠো ফোনে একাধিকবার ফোন দিলে তিনি ফোন রিসিভ করেন নি। তবে একজন নাম প্রকাশে অনিচ্ছুক উপ-সহকারি প্রকৌশলী মিটার জব্দ ও চার সদস্য কমিটি গঠন সহ স্থান পরিদর্শনের কথা স্বীকার করেন।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন