সদ্য সংবাদ

 কালকিনিতে ১৩১ বাড়িতে লাল নিশানা লাগিয়ে দিলো প্রশাসন  করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু  রংপুরে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ  নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ২০৫ প্রবাসী  কালকিনির বিভিন্ন হাট-বাজারে হাতধোয়ার জন্য বেসিন স্থাপন  পঞ্চগড়ে সাড়ে ৭শ’ পিস হ্যান্ড স্যানিটাইজার বিতরণ  রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ  পার্বতীপুরে শুধুমাত্র পূজার মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ‘বাহা পরব’ উদযাপিত  রংপুরে এরশাদের জন্মদিন পালিত  বিএফআরআইতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত  করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পঞ্চগড়ে জরুরি বৈঠক  আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে : সাদ এরশাদ এমপি  কালকিনিতে দুই প্রবাসীকে আর্থিক জরিমানা  পঞ্চগড়ে সীমিত পরিসরে মুজিববর্ষ পালিত  রংপুরে ৮টি রাস্তা পাকাকরণ ও ড্রেন নির্মাণ কাজ শুরু  কালকিনিতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে মুজিব উতসব পালিত  কালিয়াকৈর প্রেসক্লাবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  রংপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে কীটনাশক মুক্ত সবজির চাষ!

নবীনগরে ইসলাম ধর্ম গ্রহন করলেন তপন শীল

 Mon, Jan 20, 2020 8:12 PM
নবীনগরে ইসলাম ধর্ম গ্রহন করলেন তপন শীল

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে সনাতন

 ধর্মালম্বী এক ব্যাক্তি ‘ইসলামই শান্তির ধর্ম’ এই মর্মবাণী উপলদ্ধি করে সনাতন ধর্ম ত্যাগ করে পৃথিবীর একমাত্র শান্তির প্রতিক ইসলাম ধর্ম গ্রহন করেছেন। তাঁর নাম তপন চন্দ্র শীল পিতা নকুল শীল মাতা দিপালী শীল বাড়ি পৌর এলাকার পশ্চিম পাড়ায়। তাঁর নতুন নাম রাখ হয়েছে আবদুল্লাহ-আল-আমিন। রবিবার(১৯/১) নোটারী পাবলিকের মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়ার জেলা জজ আদালতে বিচারকের সামনে ইসলাম ধর্ম গ্রহনের ঘোষনাপত্র ঘোষনা করা হয়। তিনি ঘোষনাপত্রে পৌর এলাকার আদালত পাড়ায় অবস্থিত আননূর প্রি ক্যাডেট মাদ্রাসায় প্রধান শিক্ষক মাওলানা সাইফুর রহমান ও বিশিষ্ট ব্যক্তিদের সামনে  পবিত্র কালেমা ‘লা ইলাহা ইল্লাল্লাহু মোহাম্মাদুর রাসুলুল্লাহ’সহ ৫ কালেমা পাঠ করে ইসলাম ধর্মের প্রতি ঈমান এনে মনে প্রানে বিশ্বাস করে হিন্দু ধর্ম পরিত্যাগ করে হিন্দু নাম বাদ দিয়ে ইসলাম ধর্মের বিধানমতে আবদুল্লা-আল-আমিন নাম ধারন করে ইসলাম ধর্ম গ্রহন করেন মর্মে ঘোষনা করেন। 
আবদুল্লা আল আমিন বলেন, আমি প্রাপ্ত বয়স্ক, ইসলাম ধর্মের রীতি নীতি ধর্ম কর্মে মুগ্ধ হয়েছি,তাই স্বইচ্ছায় হিন্দু ধর্ম ত্যাগ করার সিদ্ধান্ত নিয়ে শান্তির ধর্ম ইসলাম ধর্ম গ্রহন করি। 
এ ব্যাপারে মাদ্রাসার সভাপতি মাহাবুব আলম লিটন বলেন, আল্লাহ্ বলেছেন- ইন্নাদিনা ইনদাল্লাহীল ইসলাম; অথাৎ আল্লাহর নিকট মনোনীত ধর্ম হচ্ছে ইসলাম। ইসলাম ধর্ম মানার মাধ্যমে পৃথিবীতে শান্তি আসবে ইনশাআল্লাহ। আজ যিনি ইসলাম ধর্ম গ্রহন করেছেন তার প্রতি আল্লার্হ হুকুম হয়েছে বলেই তিনি ইসলাম ধর্ম গ্রহন করতে পেরেছেন। আল্লাহ্ তাকে হায়াত দান করুক তার ভবিষৎ জীবন আল্লাহ্র নির্দেশনা পথে পরিচালিত হবে সেই দোয়া করি-আমিন। 

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন