সদ্য সংবাদ

  ভারতীয় ক্রিকেট বোর্ডে বিশাল কেলেঙ্কারি  ‘কী কথা হয়েছে ফোনে?’   প্রকাশ্যে সিগারেট টানছেন সৌদি নারীরা!  ৫০ দিনে কেউ ১ কোটি, আমি হারিয়ে যাইনি: শিল্পা  নারায়ণগঞ্জ সবজির গাড়িতে বিপুল সংখ্যক ফেনসিডিল, আটক ২   দেশে সিনেমা হল এখন ৬০টি!  চাকরির পেছনে ছোটার মানসিকতা পরিবর্তন করতে হবে: প্রধানমন্ত্রী   আড়াইহাজারে ২ মাস পর রোকসানা হত্যা রহস্য উদঘাটন  বিশ্বের দূষিত বাতাসের শহরের তালিকায় দ্বিতীয় ঢাকা  কাশ্মীরিদের সংগ্রামকে পুরোপুরি সমর্থন করছেন মালয়েশিয়া  পঞ্চগড়ে রবিউল আলম সাবুলের সংবাদ সম্মেলন  কালিয়াকৈরে গণমাধ্যম ও সমাজভিত্তিক সংগঠনের সাথে পরামর্শ সভা অনুষ্ঠিত  রংপুর পলিটেকনিক শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন  শাজাহান খানের বিরুদ্ধে ইলিয়াস কাঞ্চনের ক্ষতিপূরণ মামলা  নারায়ণগঞ্জে ডাকাতি, মতলব থেকে আদনানকে গ্রেফতার করেছে সিআইডি  বিদেশ ভ্রমণে ১০ হাজার ডলার সঙ্গে নিতে বাংলাদেশ ব্যাংকের শর্ত  তুর্কি সৈন্যের গায়ে আঁচড় লাগলে সিরিয়ার রক্ষা নেই’  সংসার করতে মালয়েশিয়া যাচ্ছিল রোহিঙ্গা তরুণীরা!  প্রধানমন্ত্রী বৃহস্পতিবার কালিয়াকৈরে আসছেন  মুজিববর্ষে দেশের সকল ঘরে আলো জ্বালব : প্রধানমন্ত্রী

বিএনপি-জামায়াত বারবার ধর্মকে ব্যবহার করেছে

পঞ্চগড়ে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

 Tue, Jan 21, 2020 9:17 PM
বিএনপি-জামায়াত বারবার ধর্মকে ব্যবহার করেছে

পঞ্চগড় থেকে মোঃ কামরুল ইসলাম কামু: নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, বঙ্গবন্ধুকে হত্যা করার পর জিয়া-খালেদা জিয়ারা ধর্মকে নিয়ে রাজনীতি করেছে। বারবার ধর্মকে ব্যবহার করেছে। তারা বলেছিলো, আওয়ামীলীগ ক্ষমতায় এলে মসজিদে ‘উলুধ্বনি’ শোনা যাবে। শেখ হাসিনা ১১ বছর ধরে ধারাবাহিকভাবে ক্ষমতায় আছে। এর আগে ৫ বছর ক্ষমতায় ছিলো। আপনারা কখনো উলুধ্বনি শুনেছেন? শুনেন নি। এটা তাদের ভাওতাবাজী।

শনিবার (১৮ জানুয়ারি) দুপুরে পঞ্চগড় সদর উপজেলার হাফিজাবাদ গহিমন নেছা দাখিল মাদরাসায় প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে চারতলা একাডেমিক ভবনের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী। তিনি আরও বলেন, দেশ স্বাধীন হওয়ার পরই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাদরাসা শিক্ষা বোর্ড ও ইসলামিক ফাউন্ডেশন গঠন করেছিলেন। কারণ, এ দেশের ৯০ ভাগ মানুষ মুসলমান। এ মুসলমানরা যদি সঠিকভাবে ইসলাম না জানে, ইসলামের সঠিক পথ অনুসরণ না করে তাহলে আমরা বিভ্রান্ত হবো। যেভাবে মুক্তিযুদ্ধের সময় ইসলামের কথা বলে আমাদের বিভ্রান্ত করার চেষ্টা করেছিল পাকিস্তানী হানাদার বাহিনী ও তাদের এদেশীয় দোসররা। তিনি আরও বলেন, কি বিভতসতা ছিলো মুক্তিযুদ্ধের সময়, তা আপনারা দেখেছেন। পাকিস্তানী হানাদার বাহিনী ও আল-বদর, আল শামসরা সেদিন মানুষের কাপড় খুলে দেখেছিলো যে তারা হিন্দু না মুসলমান; যা ইসলাম কখনও সমর্থন করে না। এ জায়গা থেকে আমাদের উদ্ধার করতে জাতির পিতা ইসলামিক ফাউন্ডেশন গঠন করেছিলেন। যেন মানুষ সঠিকভাবে ইসলাম সম্পর্কে জানতে পারে। তাদের অনেক প্রকাশনা রয়েছে; যা পড়ে আমরা ইসলাম সম্পর্কে জানতে পারি। মাদরাসার প্রতিষ্ঠাতা আনোয়ার হোসেন সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার ইউসুফ আলী, শিক্ষা প্রকৌশল পঞ্চগড় জোন-এর নির্বাহী প্রকৌশলী এস. এম. শাহিনুর ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট বক্তব্য রাখেন। উল্লেখ্য, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরী ও মাদরাসা শিক্ষা বিভাগের ‘নির্বাচিত বেসরকারী মাদরাসাসমূহের উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের আওতায় ২ কোটি ৯৩ লাখ ৪৪ হাজার ৯৬১ টাকা ব্যয়ে ‘হাফিজাবাদ গহিমন নেছা দাখিল মাদরাসা’র জন্য চারতলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণ কাজ করছে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর। বিকালে নৌ পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী তেঁতুলিয়ার বাংলাবান্ধা স্থলবন্দর উন্নয়ন ও পরিচালনায় গতিশীলতা আনয়নের নিমিত্তে গঠিত উপদেষ্টা কমিটির দ্বিতীয় সভায় অংশগ্রহণ করেন।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন