সদ্য সংবাদ

 গাইবান্ধায় প্রথম আলো ট্রাষ্টের ত্রাণ বিতরণ   মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পার্ঘ অর্পন করলে দুই ডিসি   সাঘাটায় টাকা নিয়ে দলিল করে না দিয়ে উল্টো গাছ কর্তন  অস্ট্রেলিয়া থেকে সঙ্গা ও সপ্তক ফেরার পরই সমাহিত হবেন এন্ড্রু কিশোর  ঝিনাইদহে পথচারীদের মাঝে ট্রাফিক সার্জেন্ট মোস্তাফিজুর রহমানের মাস্ক বিতরণ  ঝিনাইদহে গাঁজাসহ আদালতে কর্মরত পুলিশ সদস্য আটক  ব্রাজিলের প্রেসিডেন্ট বলসোনারো করোনায় আক্রান্ত   উপনির্বাচনের ব্যালটে ধানের শীষ না রাখার দাবি বিএনপির  ১৬ বছরেই মিলবে জাতীয় পরিচয়পত্র  কেনিয়ায় স্কুল শিক্ষাবর্ষ থেকে ২০২০ সাল ‘হাওয়া’   অনলাইন প্রতারক চক্রের মূল হোতা আটক  বাংলাদেশ থেকে ইতালির সব ফ্লাইট বন্ধ   তদন্তের স্বার্থে প্রকাশ করা যাচ্ছে না লঞ্চ দুর্ঘটনার কারণ : নৌপরিবহন প্রতিমন্ত্রী   রিজেন্ট হাসপাতাল বন্ধের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদফতর।  নারায়ণগঞ্জ জেলা পিবিআই'র পুলিশ সুপার পদে মনিরুল ইসলামের যোগদান   কুড়িগ্রামের ডিসি সুলতানার বিরুদ্ধে আবারও তদন্ত হবে   রাজধানীর রিজেন্ট হাসপাতালে টেস্ট ছাড়াই করোনা পজিটিভ-নেগেটিভ সনদ  অতিরিক্ত পুলিশ সুপার মোশারফ হোসেন যোগ দিলেন নারায়ণগঞ্জে   রাত থেকেই আন্তর্জাতিক ফ্লাইটে আবারো নিষেধাজ্ঞা  এবার ভুটানের একটি অঞ্চল দাবি করছে চীন

আড়াইহাজারকে ভিক্ষুক মুক্ত করা হবে -এমপি নজরুল ইসলাম বাবু

 Tue, Jan 21, 2020 10:09 PM
আড়াইহাজারকে ভিক্ষুক মুক্ত করা হবে -এমপি নজরুল ইসলাম বাবু

হারাধন চন্দ্র দে, প্রতিনিধি আড়াইহাজার(নারায়ণগঞ্জ) :: আড়াইহাজার উপজেলাকে ভিক্ষুক মুক্ত করার

 ঘোষণা দিলেন নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু।
মঙ্গলবার (২১ জানুয়ারী) দুপুরে আড়াইহাজার এস এম মাজহারুল হক অডিটরিয়ামে ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান কর্মসূচী এবং দারিদ্র দূরীকরনে বিভিন্ন অংশীজনের সমন্বিত উদ্যোগ বিষয়ক আলোচনা সভা ও ঋন বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ জসীমউদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে এমপি নজরুল ইসলাম বাবু উল্লেখিত বক্তব্য রাখেন।
তিনি বলেন,জাতির পিতা বঙ্গবন্ধ কন্যা শেখ হাসিনা দেশের মানুষের কর্মসংস্থান,আশ্রয়হীনদের ঘরবাড়ি নির্মান করে দিচ্ছেন। এ দেশের মানুষের মুখে হাসি ফুটাতে তিনি দিনরাত কাজ করে চলেছেন। প্রধানমন্ত্রীর নির্দেশনামতো দেশের ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের সুব্যবস্থা করার জন্য সরকার কাজ করে যাচ্ছে। সভায় বক্তব্য রাখেন,উপজেলা পরিষদের চেয়ারম্যান মুজাহিদুর রহমান হেলো সরকার,উপজেলা নির্বাহী অফিসার মোঃ সোহাগ হোসেন প্রমুখ। পরে এমপি নজরুল ইসলাম বাবু ও জেলা প্রশাসক মোঃ জসীমউদ্দিন ২৭৫ জন উদ্যোক্তার মধ্যে ২৮ লক্ষ টাকা ক্ষুদ্রঋণ বিতরণ করেন এবং উপজেলার তালিকাভ’ক্ত ১৭৫ জন ভিক্ষুকদের মধ্যে ৫জনকে ব্যবসার মালামাল সহ টং দোকান, ৫জনকে কাঁচামাল সহ ৫টি রিক্সা ভ্যান,১জনকে ১টি রিক্সা,৫জনকে ৫টি সেলাই মেশিন, ৪জনকে ৮টি করে হাস-মুরগী,২জনকে ২টি করে ছাগল ও ১জনকে ফেরি করে কাপড় বিক্রি করার জন্য শতাধিক কাপড় প্রদান করা হয়। পর্যায়ক্রমে বাকী ভিক্ষুকদের বিভিন্ন কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে বলে জানান।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন