সদ্য সংবাদ

 গাইবান্ধায় প্রথম আলো ট্রাষ্টের ত্রাণ বিতরণ   মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পার্ঘ অর্পন করলে দুই ডিসি   সাঘাটায় টাকা নিয়ে দলিল করে না দিয়ে উল্টো গাছ কর্তন  অস্ট্রেলিয়া থেকে সঙ্গা ও সপ্তক ফেরার পরই সমাহিত হবেন এন্ড্রু কিশোর  ঝিনাইদহে পথচারীদের মাঝে ট্রাফিক সার্জেন্ট মোস্তাফিজুর রহমানের মাস্ক বিতরণ  ঝিনাইদহে গাঁজাসহ আদালতে কর্মরত পুলিশ সদস্য আটক  ব্রাজিলের প্রেসিডেন্ট বলসোনারো করোনায় আক্রান্ত   উপনির্বাচনের ব্যালটে ধানের শীষ না রাখার দাবি বিএনপির  ১৬ বছরেই মিলবে জাতীয় পরিচয়পত্র  কেনিয়ায় স্কুল শিক্ষাবর্ষ থেকে ২০২০ সাল ‘হাওয়া’   অনলাইন প্রতারক চক্রের মূল হোতা আটক  বাংলাদেশ থেকে ইতালির সব ফ্লাইট বন্ধ   তদন্তের স্বার্থে প্রকাশ করা যাচ্ছে না লঞ্চ দুর্ঘটনার কারণ : নৌপরিবহন প্রতিমন্ত্রী   রিজেন্ট হাসপাতাল বন্ধের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদফতর।  নারায়ণগঞ্জ জেলা পিবিআই'র পুলিশ সুপার পদে মনিরুল ইসলামের যোগদান   কুড়িগ্রামের ডিসি সুলতানার বিরুদ্ধে আবারও তদন্ত হবে   রাজধানীর রিজেন্ট হাসপাতালে টেস্ট ছাড়াই করোনা পজিটিভ-নেগেটিভ সনদ  অতিরিক্ত পুলিশ সুপার মোশারফ হোসেন যোগ দিলেন নারায়ণগঞ্জে   রাত থেকেই আন্তর্জাতিক ফ্লাইটে আবারো নিষেধাজ্ঞা  এবার ভুটানের একটি অঞ্চল দাবি করছে চীন

পঞ্চগড় সীমান্তে বিএসএফের গুলিতে গরু ব্যবসায়ি নিহত

 Tue, Jan 21, 2020 10:13 PM
পঞ্চগড় সীমান্তে বিএসএফের গুলিতে গরু ব্যবসায়ি নিহত

পঞ্চগড় প্রতিনিধি॥: পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা সীমান্তের মোমিনপাড়া গ্রামে

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) হাসান আলী (২৫) নামে এক গরু ব্যবসায়ীকে গুলি করে হত্যা করে সীমান্তের বাংলাদেশি অংশে ফেলে রেখে গেছে বলে দাবি করেছে তার পরিবার। তার বাড়ি পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের খালপাড়া গ্রামে। তিনি ওই গ্রামের তবিবর রহমানের ছেলে।
 মঙ্গলবার (২১জানুয়ারি)ভোরে মোমিনপাড়া সীমান্তের মেইন পিলার ৭৫২ এলাকায় হাসানের গুলিবিদ্ধ লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা। পরে খবর দিলে বিজিবির উপস্থিতিতে পঞ্চগড় থানা পুলিশ তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তে প্রেরণ করে।
বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত হওয়ার ঘটনার খবর পেয়ে নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মামুনুল হক ও পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শন কুমার রায়সহ বিজিবি ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। এই সীমান্ত এলাকাটি নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটালিয়নের ঘাগড়া ক্যাম্পের অধীনে রয়েছে।
স্থানীয় সূত্র জানায়, সোমবার দিবাগত গভীর রাতে হাসান আলীসহ ৬/৭ জন বাংলাদেশি গরু আনতে মোমিনপাড়া সীমান্তে গেলে ভারতের বেরুবাড়ি বিএসএফ ক্যাম্পের টহলরত সদস্যদের হাতে ধরা পড়েন হাসান। তবে অন্যরা পালিয়ে আসতে সক্ষম হয়। পরে তাকে গুলি করে হত্যার পর সীমান্ত পোল পাড় করে বাংলাদেশি অংশে ফেলে রেখে যায় বিএসএফ। তবে হাসানের সাথে আর কারা গরু আনতে গিয়েছিল তা জানাতে পারেনি পরিবার। নির্বিচারে তাকে হত্যা করায় ক্ষোভ প্রকাশ করেছে নিহতের পরিবার। এ ঘটনায় তারা মামলার প্রস্তুতি নিচ্ছেন।
হাসানের স্ত্রী সাদিয়া জাহান জানান, আমার স্বামী প্রায় নিয়মিতই সীমান্তে গরু আনতে যায়। আমি নিষেধ করি বলে আমাকে না জানিয়েই যায়। সোমবার রাতে সীমান্তে যাওয়ার বিষয়ে কিছু জানতাম না। ভোরের দিকে ওপার থেকে খবর আসে আমার স্বামীকে আটক করে বিএসএফ মারধর করছে। তার কিছুক্ষণ পরেই শুনি আমার স্বামীকে গুলি করে হত্যা করে ফেলে রেখে গেছে বিএসএফ। আমি আমার স্বামীকে হত্যার বিচার চাই।
হাসানের বাবা তবিবর রহমান বলেন, আমার ছেলে যদি কোন অন্যায় করে থাকে তাহলে বিএসএফ ধরে নিয়ে তাদের দেশের প্রচলিত আইনে বিচার করুক। কিন্তু নির্বিচারে গুলি করে হত্যা করলো কেন?
হাসানের বড় ভাই শাহাজাদ আলী বলেন, ভোরে খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়ে দেখি আমার ভাইয়ের লাশ পড়ে আছে। মাথায় গুলিতে মগজ বের হয়ে গেছে।
পঞ্চগড় পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী বলেন, নিহত ওই ব্যক্তির লাশ উদ্ধার করে ময়নাতদন্তে প্রেরণ করা হয়েছে। তাকে হত্যা করা হয়েছে এটা নিশ্চিত। তবে বিএসএফ হত্যা করেছে কিনা তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। তদন্তের পর আমরা আপনাদের বিস্তারিত জানাতে পারব।
এ বিষয়ে ৫৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে কর্নেল মো. মামুনুল হক তদন্তের আগে কোনো মন্তব্য করতে রাজি হননি

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন