সদ্য সংবাদ

  রোববার থেকে হিফজ মাদ্রাসা খোলার অনুমতি   সাংবাদিক রাশীদ উন নবী বাবু আর নেই   ধর্ষণ চেষ্টার ঘটনা ৫০ হাজার টাকায় আপোষ রফা   এশিয়া কাপ বাতিল, বিশ্বকাপ না হলে আইপিএলের সম্ভাবনা : গাঙ্গুলী   ভার্চুয়াল আদালত পরিচালনায় সংসদে বিল পাস   ১২৫ বাংলাদেশিকে বিমান থেকে নামতে দিচ্ছে না ইতালি   দেশে করোনা শনাক্তে ফি আরোপ অমানবিক, আত্মঘাতী: টিআইবি  যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন: এফবিআই  রূপকথাকেও হার মানায় রিজেন্টের সাহেদের উত্থান  জনকল্যাণকর কর্মসূচি দিয়ে মানুষের পাশে থাকবো : আমু  সংসদে দাঁড়িয়ে কাঁদলেন প্রধানমন্ত্রী  সাঘাটায় বাঙ্গালী নদীর পানি কমার সাথে ভয়াবহ ভাঙন  পঞ্চগড়ে প্রণোদনার দাবিতে কিন্ডারগার্টেন শিক্ষককদের কর্মসূচি  গাইবান্ধায় প্রথম আলো ট্রাষ্টের ত্রাণ বিতরণ   মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পার্ঘ অর্পন করলে দুই ডিসি   সাঘাটায় টাকা নিয়ে দলিল করে না দিয়ে উল্টো গাছ কর্তন  অস্ট্রেলিয়া থেকে সঙ্গা ও সপ্তক ফেরার পরই সমাহিত হবেন এন্ড্রু কিশোর  ঝিনাইদহে পথচারীদের মাঝে ট্রাফিক সার্জেন্ট মোস্তাফিজুর রহমানের মাস্ক বিতরণ  ঝিনাইদহে গাঁজাসহ আদালতে কর্মরত পুলিশ সদস্য আটক  ব্রাজিলের প্রেসিডেন্ট বলসোনারো করোনায় আক্রান্ত

সিটি নির্বাচনে শতভাগ ভোট পেলেও বিএনপি জয় পাবে না: মান্না

 Fri, Jan 24, 2020 10:50 PM
সিটি নির্বাচনে শতভাগ ভোট পেলেও বিএনপি জয় পাবে না: মান্না

এশিয়া খবর ডেস্ক:: নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন,

 ঢাকা সিটি নির্বাচনে বিএনপির প্রার্থীদের শতকরা একশ’ ভোটার ভোট দিলেও তারা জয় পাবেন না। কারণ মেশিন (ইভিএম) তাদের জিততে দেবে না।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) আয়োজিত এক আলোচনা সভায় তিনি একথা বলেন। সভায় জাগপার সভাপতি তাসমিয়া প্রধান, যুব জাগপার সভাপতি তুহিন প্রমুখ উপস্থিত ছিলেন।

মান্না বলেন, গত জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ ভোট ডাকাতি করেছে। কিন্তু তারা জানে, এবারের সিটি নির্বাচনে তারা ভোট ডাকাতি করতে পারবে না। কারণ দেশের জনগণ জানে, মিডিয়া জানে, সারা বিশ্ব জানে যে আওয়ামী লীগ ভোট ডাকাতি করে ক্ষমতায় এসেছে। এজন্য এ সিটি নির্বাচনে যদি একই ভাবে ক্ষমতায় আসে তাহলে আরও বড় বদনামের মুখোমুখি হতে হবে। এ কারণে এবার তারা মেশিন (ইভিএম) আমদানি করেছে।

তিনি বলেন, প্রথম যখন ইভিএম চালুর কথা বলা হয়, তখন বলেছি এখনও বলছি। এ মেশিন তো মানুষই বানায়। মানুষ বানায় তার উপকারের জন্য। না বোঝার কি আছে। আমরা রুমে একটা ফ্যান লাগাই বাতাস পাওয়ার জন্য। আরাম পাওয়ার জন্য। তেমনি ইভিএম যেমন করে বানিয়েছে সেইভাবে কমান্ড শুনবে। আপনি যতই ধানের শীষে ভোট দেন না কেন, যদি ভেতরে কমান্ড দিয়ে রাখা হয় যে বোতামই চাপ দেয়া হোক না কেন নৌকায় ভোট পড়বে। তাহলে আপনার কিছু করার নেই। কোনো প্রমাণ নেই আপনি কোথায় ভোট দিলেন। কোনো মামলা করতে পারবেন না। প্রতিবাদও করতে পারবেন না। এতবড় জালিয়াতি এ সরকার করছে।

বিএনপির নীতিনির্ধারকদের উদ্দেশে মান্না বলেন, আপনারা নির্বাচনে যোগ দেয়ার পরে, প্রার্থীদের নমিনেশন জমা দেয়ার পরে বলছেন এ ইভিএম মানি না। একথা কি আগে বলা যেত না? ৩ মাস, ৬ মাস আগে কি ক্যাম্পেইন করা যেত না? একথা কি বলা যেত না- ইভিএম বাতিল করেন তারপর আমরা ভোটের কথা ভাবব। আপনারা যদি মনে করেন জনগণকে ঐক্যবদ্ধ করে জয় ছিনিয়ে নিয়ে আসবেন। এটা অবাস্তব। ১০০ জনের ১০০ জনই যদি আপনাদের ভোট দেয়- তারপরও আপনারা জয় পাবেন না। কারণ মেশিন আপনাদের জিততে দেবে না।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন