সদ্য সংবাদ

 হেলিকপ্টারে চড়া মানবপাচারকারী কেসমত ধরা খেলেন!  ভারতের রাষ্ট্রপতি ভবনে ট্রাম্পের নৈশভোজে শুয়োরের মাংস   পাপিয়ার পাপের বিষয়ে প্রধানমন্ত্রী জানতেন: ওবায়দুল কাদের  লুট হওয়া বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার, ছাত্রলীগ নেতসহ গ্রেফতার ৩   নবীনগরে মাদ্রাসার ছাত্রীর রহস্যজনক মৃত্যু, অধ্যক্ষসহ চার শিক্ষক গ্রেফতার   অনেকেই ব্যাংক করেন জনগণের টাকা লুটের জন্য: অ্যাটর্নি জেনারেল   মিসরের সাবেক প্রেসিডেন্ট হোসনি মুবারাকের জীবন-কর্ম   দুদকের প্রতি আস্থাহীনতা, ১৬ দফা সুপারিশ টিআইবির  এমন বন্ধু মোদি আর কাউ‌কে পা‌বেন না -ট্রাম্প  কসবায় দু’দিন ব্যাপী শিশুমেলা অনুষ্ঠিত  কালিয়াকৈরে লিজ বাতিলের দাবিতে মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন  রংপুরের চন্দনপাটে মাদ্রাসা ও এতিমখানায় ওয়াশব্লক উদ্বোধন   নতুন করে আরেকটি বাবরি মসজিদ নির্মাণ হবে।  ঢাকার দুই সিটি নির্বাচনেও ইসি ব্যর্থ: সুজন  বঙ্গবন্ধুর সব ভাষণ নিয়ে পররাষ্ট্রমন্ত্রী সম্পাদিত বই   ৫ কারণে নায়ক সালমান শাহর ‘আত্মহত্যা’: পিবিআই   কুমিল্লায় শাড়ি ভাঁজে ৪০ হাজার পিস ইয়াবা  পদত্যাগের পর মাহাথির কেন অন্তর্বর্তী প্রধানমন্ত্রী?  ব্লাকমেইল করে ৫ বছরে শত কোটি টাকার মালিক পাপিয়া দম্পতি!  প্রেসিডেন্ট ট্রাম্পের সফরেই দিল্লি রণক্ষেত্র, নিহত পুলিশ কর্মকর্তা

পঞ্চগড় সীমান্তে বিএসএফের গুলিতে গরু ব্যবসায়ি নিহত, পরিবারের ক্ষোভ, মামলার প্রস্তুতি

 Sat, Jan 25, 2020 8:54 PM
পঞ্চগড় সীমান্তে বিএসএফের গুলিতে গরু ব্যবসায়ি নিহত, পরিবারের ক্ষোভ, মামলার প্রস্তুতি

পঞ্চগড় থেকে মোঃ কামরুল ইসলাম কামু: পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা সীমান্তের মোমিনপাড়া গ্রামে ভারতীয় সীমান্তরী বাহিনী (বিএসএফ) হাসান আলী (২৫) নামে এক গরু ব্যবসায়ীকে গুলি করে হত্যা করে সীমান্তের বাংলাদেশি অংশে ফেলে রেখে গেছে বলে দাবি করেছে তার পরিবার। তার বাড়ি পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের খালপাড়া গ্রামে। তিনি ওই গ্রামের তবিবর রহমানের ছেলে।

মঙ্গলবার (২১ জানুয়ারি) ভোরে মোমিনপাড়া সীমান্তের মেইন পিলার (৭৫২) এলাকায় হাসানের গুলিবিদ্ধ লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা। পরে খবর দিলে বিজিবির উপস্থিতিতে পঞ্চগড় থানা পুলিশ তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তে প্রেরণ করে। বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত হওয়ার খবর পেয়ে নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মামুনুল হক ও পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শন কুমার রায়সহ বিজিবি ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। উল্লেখ্য, এ সীমান্ত এলাকাটি নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটালিয়নের ঘাগড়া ক্যাম্পের অধীনে রয়েছে। স্থানীয় সূত্র জানায়, সোমবার (২০ জানুয়ারি) দিবাগত গভীর রাতে হাসান আলীসহ ৬/৭ জন বাংলাদেশি গরু আনতে মোমিনপাড়া সীমান্তে গেলে ভারতের বেরুবাড়ি বিএসএফ ক্যাম্পের টহলরত সদস্যদের হাতে ধরা পড়েন হাসান আলী। এসময় অন্যরা পালিয়ে যেতে সম হয়। পরে তাকে গুলি করে হত্যার পর সীমান্তপোল পাড় করে বাংলাদেশি অংশে ফেলে রেখে যায় বিএসএফ। তবে হাসানের সাথে আর কারা গরু আনতে গিয়েছিলো, তা জানাতে পারেনি পরিবার। নির্বিচারে তাকে হত্যা করায় ক্ষোভ প্রকাশ করেছে নিহতের পরিবার। এ ঘটনায় মামলার প্রস্তুতি নিচ্ছেন তারা। হাসানের স্ত্রী সাদিয়া জাহান জানান, আমার স্বামী প্রায় নিয়মিতই সীমান্তে গরু আনতে যায়। আমি নিষেধ করি বলে আমাকে না জানিয়েই যায়। সোমবার (২০ জানুয়ারি) রাতে সীমান্তে যাওয়ার বিষয়ে কিছু জানতাম না। ভোরের দিকে ওপার থেকে খবর আসে আমার স্বামীকে আটক করে বিএসএফ মারধর করছে। তার কিছুক্ষণ পরই শুনি, আমার স্বামীকে গুলি করে হত্যা করে ফেলে রেখে গেছে বিএসএফ। আমি স্বামী হত্যার বিচার চাই। হাসানের বাবা তবিবর রহমান বলেন, আমার ছেলে যদি কোন অন্যায় করে থাকে, তাহলে বিএসএফ ধরে নিয়ে তাদের দেশের প্রচলিত আইনে বিচার করুক। কিন্তু নির্বিচারে গুলি করে হত্যা করলো কেন? হাসানের বড় ভাই শাহাজাদ আলী বলেন, ভোরে খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়ে দেখি, আমার ভাইয়ের লাশ পড়ে আছে। মাথায় গুলিতে মগজ বের হয়ে গেছে। পঞ্চগড়ের পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী বলেন, নিহত ওই ব্যক্তির লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য প্রেরণ করা হয়েছে। তাকে হত্যা করা হয়েছে, এটা নিশ্চিত। তবে বিএসএফ হত্যা করেছে কি-না, তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। তদন্তের পর আমরা আপনাদের বিস্তারিত জানাতে পারব। এ বিষয়ে ৫৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে কর্নেল মো. মামুনুল হক তদন্তের আগে কোনো মন্তব্য করতে রাজি হননি।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন