সদ্য সংবাদ

 হেলিকপ্টারে চড়া মানবপাচারকারী কেসমত ধরা খেলেন!  ভারতের রাষ্ট্রপতি ভবনে ট্রাম্পের নৈশভোজে শুয়োরের মাংস   পাপিয়ার পাপের বিষয়ে প্রধানমন্ত্রী জানতেন: ওবায়দুল কাদের  লুট হওয়া বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার, ছাত্রলীগ নেতসহ গ্রেফতার ৩   নবীনগরে মাদ্রাসার ছাত্রীর রহস্যজনক মৃত্যু, অধ্যক্ষসহ চার শিক্ষক গ্রেফতার   অনেকেই ব্যাংক করেন জনগণের টাকা লুটের জন্য: অ্যাটর্নি জেনারেল   মিসরের সাবেক প্রেসিডেন্ট হোসনি মুবারাকের জীবন-কর্ম   দুদকের প্রতি আস্থাহীনতা, ১৬ দফা সুপারিশ টিআইবির  এমন বন্ধু মোদি আর কাউ‌কে পা‌বেন না -ট্রাম্প  কসবায় দু’দিন ব্যাপী শিশুমেলা অনুষ্ঠিত  কালিয়াকৈরে লিজ বাতিলের দাবিতে মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন  রংপুরের চন্দনপাটে মাদ্রাসা ও এতিমখানায় ওয়াশব্লক উদ্বোধন   নতুন করে আরেকটি বাবরি মসজিদ নির্মাণ হবে।  ঢাকার দুই সিটি নির্বাচনেও ইসি ব্যর্থ: সুজন  বঙ্গবন্ধুর সব ভাষণ নিয়ে পররাষ্ট্রমন্ত্রী সম্পাদিত বই   ৫ কারণে নায়ক সালমান শাহর ‘আত্মহত্যা’: পিবিআই   কুমিল্লায় শাড়ি ভাঁজে ৪০ হাজার পিস ইয়াবা  পদত্যাগের পর মাহাথির কেন অন্তর্বর্তী প্রধানমন্ত্রী?  ব্লাকমেইল করে ৫ বছরে শত কোটি টাকার মালিক পাপিয়া দম্পতি!  প্রেসিডেন্ট ট্রাম্পের সফরেই দিল্লি রণক্ষেত্র, নিহত পুলিশ কর্মকর্তা

উন্নয়নের ফসল খাচ্ছে উইপোকা

ওয়ার্কার্স পার্টির সমাবেশে কমরেড রাশেদ খান মেনন

 Sun, Jan 26, 2020 8:47 PM
উন্নয়নের ফসল খাচ্ছে উইপোকা

রংপুর থেকে ফিরে জাকির হোসেন: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চার মূলনীতি- জাতীয়তাবাদ, ধর্মনিরপেক্ষতা, গণতন্ত্র ও সমাজতন্ত্রের ডাকে সাড়া দিয়ে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে বাংলাদেশকে স্বাধীন করা হয়েছিলো। কিন্তু এখন সমাজতন্ত্রের কথা শুনলে অনেকের গাত্রদাহ হয়।

বর্তমান সরকারের আমলে উন্নয়ন হচ্ছে না, তা আমি বলবো না। তবে সেই উন্নয়নের ফসল খাচ্ছে উইপোকা। কৃষকরা তাদের উতপাদিত ফসলের ন্যায্য মূল্য না পেয়ে হতাশাগ্রস্ত হয়ে পরছেন। লটারির মাধ্যমে তাদের ফসলের লাভ্যাংশ খেয়ে ফেলছে পঙ্গপালরা। তাই উন্নয়নকে দৃশ্যমান করতে লুটেরাদের সিণ্ডিকেট ভাঙতে হবে। প্রকৃত কৃষককে ফসলের ন্যায্য মূল্য প্রদানের ব্যবস্থা করতে হবে। বাস্তুহারা, ভূমিহীন, ক্ষেতমজুরদের জন্য সারাবছর কাজের ব্যবস্থা করতে হবে। গরীব মানুষের জন্য রেশনিং-এর ব্যবস্থা চালুকরণ, বেকার যুবকদের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা, উত্তরাঞ্চলে ভারী শিল্প-কারখানা গড়ে তোলাসহ তিস্তা চুক্তি স্বাক্ষর অবিলম্বে বাস্তবায়নের দাবী জানিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি জননেতা কমরেড রাশেদ খান মেনন এমপি। এসময় তিনি আরো বলেন, আওয়ামীলীগ সরকার বারবার ক্ষমতায় থাকলেও আমাদের কোনো গাত্রদাহ নেই। কিন্তু ওয়ার্কার্স পার্টি প্রণীত জনমানুষের প্রাণের দাবী ২১ দফা বাস্তবায়ন করা না হলে কৃষক, শ্রমিক, বেকার যুবক, ছাত্র-জনতাকে সঙ্গে নিয়ে দুর্বার গণআন্দোলন গড়ে তুলা হবে। শনিবার বিকালে রংপুর পাবলিক লাইব্রেরী মাঠে রংপুর বিভাগীয় সমাবেশে বক্তব্য রাখেন তিনি। অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানী’র সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন- ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা, পলিট ব্যুরো’র সদস্য কমরেড মাহমুদুল হাসান মানিক, আদিবাসী পরিষদ-এর সভাপতি কমরেড রবীন্দ্র সরেন, আমিনুল ইসলাম গোলাপ, আব্দুল হক, রুহুল আলম মাস্টার, হবিবর রহমান প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালন করেন কমরেড মোছাদ্দেক হোসেন লাবু। 

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন