সদ্য সংবাদ

 হেলিকপ্টারে চড়া মানবপাচারকারী কেসমত ধরা খেলেন!  ভারতের রাষ্ট্রপতি ভবনে ট্রাম্পের নৈশভোজে শুয়োরের মাংস   পাপিয়ার পাপের বিষয়ে প্রধানমন্ত্রী জানতেন: ওবায়দুল কাদের  লুট হওয়া বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার, ছাত্রলীগ নেতসহ গ্রেফতার ৩   নবীনগরে মাদ্রাসার ছাত্রীর রহস্যজনক মৃত্যু, অধ্যক্ষসহ চার শিক্ষক গ্রেফতার   অনেকেই ব্যাংক করেন জনগণের টাকা লুটের জন্য: অ্যাটর্নি জেনারেল   মিসরের সাবেক প্রেসিডেন্ট হোসনি মুবারাকের জীবন-কর্ম   দুদকের প্রতি আস্থাহীনতা, ১৬ দফা সুপারিশ টিআইবির  এমন বন্ধু মোদি আর কাউ‌কে পা‌বেন না -ট্রাম্প  কসবায় দু’দিন ব্যাপী শিশুমেলা অনুষ্ঠিত  কালিয়াকৈরে লিজ বাতিলের দাবিতে মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন  রংপুরের চন্দনপাটে মাদ্রাসা ও এতিমখানায় ওয়াশব্লক উদ্বোধন   নতুন করে আরেকটি বাবরি মসজিদ নির্মাণ হবে।  ঢাকার দুই সিটি নির্বাচনেও ইসি ব্যর্থ: সুজন  বঙ্গবন্ধুর সব ভাষণ নিয়ে পররাষ্ট্রমন্ত্রী সম্পাদিত বই   ৫ কারণে নায়ক সালমান শাহর ‘আত্মহত্যা’: পিবিআই   কুমিল্লায় শাড়ি ভাঁজে ৪০ হাজার পিস ইয়াবা  পদত্যাগের পর মাহাথির কেন অন্তর্বর্তী প্রধানমন্ত্রী?  ব্লাকমেইল করে ৫ বছরে শত কোটি টাকার মালিক পাপিয়া দম্পতি!  প্রেসিডেন্ট ট্রাম্পের সফরেই দিল্লি রণক্ষেত্র, নিহত পুলিশ কর্মকর্তা

রংপুর টেকনিক্যাল স্কুল ও কলেজের আনন্দ র‌্যালী

প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে কৃতজ্ঞতা জ্ঞাপন

 Mon, Jan 27, 2020 7:44 PM
রংপুর টেকনিক্যাল স্কুল ও কলেজের আনন্দ র‌্যালী

রংপুর থেকে রুকসানা রাফা: ‘উপজেলা পর্যায়ে ৩২৯টি টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপন (২য় পর্যায়ে)’ শীর্ষক প্রকল্পটি অনুমোদিত হওয়ায় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে আনন্দ র‌্যালী বের করে রংপুর টেকনিক্যাল স্কুল ও কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা।

সোমবার (২৭ জানুয়ারি) সকাল ১১টায় রংপুর টেকনিক্যাল স্কুল ও কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা কলেজ প্রাঙ্গন থেকে একটি আনন্দ র‌্যালী বের করে; যা নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বরাবর জেলা প্রশাসকের মাধ্যমে ‘অভিনন্দন কপি’ প্রেরণ করেন অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ অরবিন্দ কুমার বর্দ্ধন। এসময় উপস্থিত ছিলেন- রংপুর টেকনিক্যাল স্কুল ও কলেজের চীফ ইন্সট্রাক্টর আহসান হাবীব, আব্দুস সালাম, মোস্তফা কামাল, শরিফুল ইসলাম, শাহিন খান, সানাউল্লাহ, হেদায়তুল ইসলামসহ অত্র প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ। রংপুর টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ অরবিন্দ কুমার বর্দ্ধন জানান, স্বাধীনতার পরপরই স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কারিগরি শিক্ষাকে বিশেষ গুরুত্ব দিয়েছিলেন; এরই ধারাবাহিকতায় জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কারিগরি শিক্ষার প্রচার-প্রসার ও উন্নয়নের উপর অপরিসীম গুরুত্ব প্রদান করে চলেছেন। প্রধানমন্ত্রীর দিক-নির্দেশনায় আজ কারিগরি শিক্ষার এনরোলমেন্টের হার ১% (২০০৯ সাল) থেকে প্রায় ১৭% এ উন্নীত হয়েছে (২০১৯ সাল)। আধুনিক বিশ্বের শ্রমবাজারে প্রতিযোগিতা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। প্রধানমন্ত্রী কারিগরি শিক্ষার জন্য অনুমোদন দিয়েছেন। ১০০টি উপজেলায় ১টি করে টেকনিক্যাল স্কুল ও কলেজ; ২৩টি জেলায় ১টি করে পলিটেকনিক ইনস্টিটিউট; বরিশাল, রংপুর, সিলেট ও ময়মনসিংহে ১টি করে মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট; চট্রগ্রাম, খুলনা, রাজশাহী ও রংপুর বিভাগে ১টি করে ইঞ্জিনিয়ারিং কলেজ; কুমিল্লা, যশোর, রাজশাহী ও পটুয়াখালীতে সার্ভে ইনস্টিটিউট; বিদ্যমান ৪৯টি পলিটেকনিক ইনস্টিটিউটের অবকাঠামোর উন্নয়ন এবং বিদ্যমান ৬৪টি টেকনিক্যাল স্কুল ও কলেজের সক্ষমতা বৃদ্ধি প্রকল্প বিশেষভাবে উল্ল্যেখযোগ্য। ‘উপজেলা পর্যায়ে ৩২৯টি টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপন (২য় পর্যায়ে)’ শীর্ষক প্রকল্পটি গত ২১-০১-২০২০ইং তারিখে একনেক সভায় অনুমোদিত হওয়ায় সকলের পক্ষ থেকে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয়। র‌্যালী শেষে রংপুর টেকনিক্যাল স্কুল ও কলেজের প্রায় দুই হাজার শিক্ষার্থীর মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন