সদ্য সংবাদ

 সারাদেশে করোনায় আক্রান্ত ১১৩০২ পুলিশ সদস্য   দেবীগঞ্জে ভারি বর্ষণ পানি তোড়ে ভেসে গেছে সড়ক  পুরনো এক্স-রে মেশিনে নতুন রঙ: দুর্নীতি ধরলেন সংসদ সদস্য  নবীনগরে চাচাতো ভাইয়ের ঘুষির আঘাতে বড় ভাই নিহত  সাঘাটায় নিরাপদ সড়ক নিশ্চিতকরণে ওয়ার্কসপ অনুষ্ঠিত  প্রধানমন্ত্রীর নেতৃত্বে ১২ সদস্যের ডেল্টা কাউন্সিল গঠন   মিথ্যা মামলা দিয়ে হয়রানি,সাক্ষীরা জানেনা তারা ঘটনার সাক্ষী   দেশে ভয়াবহ দুঃশাসন চলছে: ফখরুল   বাংলাদেশি গার্মেন্টস কর্মীদের টাকা পাঠাচ্ছেন এক ভিনদেশি ব্যবসায়ী   ডিসি পদে নিয়োগ পাওয়া কয়েকজনকে ঘিরে বিতর্ক   দেশে বৈদেশিক মুদ্রার রিজার্ভ রেকর্ড ৩৬.০১৬ বিলিয়ন ডলার  চাকরির বিজ্ঞাপন দিয়ে প্রতারণার অভিযোগে ৩ নারীসহ গ্রেপ্তার ৭   করোনামুক্ত হলেন জোকোভিচ ও তার স্ত্রী  বাজেটে রাষ্ট্রীয় সম্পদ লুটের সুযোগ বেড়েছে : ফখরুল   রাষ্ট্রায়ত্ত সব পাটকল বন্ধ ঘোষণা করেছে সরকার   করোনা: ঝিনাইদহ জেলা, ৫ জনের মৃত্যু আক্রান্ত ২৩৬!  প্রবাসীর স্ত্রীর সাথে আপত্তিকর অবস্থায় ইউপি সদস্য ধরা  কুয়েতে এমপি পাপুল ব্যাংক হিসাবে ১৩৭ কোটি ৫০ লাখ টাকা জব্দ।  আড়াইহাজারে মন্দিরে অগ্নি সংযোগ ঘটনা  রূপগঞ্জে হত্যা পর লাশে সিমেন্টের প্রলেপ

হেলিকপ্টার দুর্ঘটনায় যুক্তরাষ্ট্রের কিংবদন্তী বাস্কেটবল তারকাসহ নিহত ৯

 Mon, Jan 27, 2020 10:48 PM
হেলিকপ্টার দুর্ঘটনায় যুক্তরাষ্ট্রের কিংবদন্তী বাস্কেটবল তারকাসহ নিহত ৯

এশিয়া খবর ডেস্ক:: এশিয়া খবর ডেস্ক: হেলিকপ্টার দুর্ঘটনায় যুক্তরাষ্ট্রের কিংবদন্তী বাস্কেটবল তারকা

কোবি ব্রায়ান্টসহ ৯ জন নিহত হয়েছেন। রবিবার (২৬ জানুয়ারি) স্থানীয় সময় সকাল ১০টার দিকে ব্যক্তিগত হেলিকপ্টারে ভ্রমণে বের হয়েছিলেন ব্রায়ান্ট। ক্যালাবাসেস পার্বত্য অঞ্চলে পৌঁছালে হঠাৎ করে আগুন ধরে হেলিকপ্টারটি বিদ্ধস্ত হয়ে সবাই নিহত হন। কোবি ব্রায়ান্টের মৃত্যুতে ক্যালিফোর্নিয়া শহরসহ সর্বত্র শোকের ছায়া নেমে এসেছে।

বাস্কেটবল খেলায় অংশ নিতে মেয়ে জিয়ানা মারিয়া ব্রায়ান্ট জি জির (১৩) সঙ্গে থাউজেন্ড ওকসের উদ্দেশে হেলিকপ্টারযোগে যাচ্ছিলেন কোবি ব্রায়ান্ট। লস এঞ্জেলেস শহর থেকে প্রায় ৩০ মাইল উত্তর-পশ্চিমে কালাবাসাস শহরের লাস ভার্জিনেস ও সাউথ এলেভেন সড়কের কাছে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। এতে নিহত হন ১৮ বারের অল স্টার ও ৫ বারের চ্যাম্পিয়ন্সশিপ জয়ী কিংবদন্তি কোবি ব্রায়ান্ট। একই দুর্ঘটনায় মারা যান তার মেয়ে জিয়ানা সহ আরও ৮ জন।



সর্বকালের সেরা বাস্কেটবল খেলোয়াড়দের তালিকায় ধরা হত কোবে ব্রায়ান্টকে। যুক্তরাষ্ট্রের বিখ্যাত বাস্কেটবল টুর্নামেন্ট এনবিএ-তে পাঁচ বারের চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পেয়েছেন কোবে এবং তার দল। ২০১৬ সালে অবসরের আগে কোবে ব্রায়ান্ট ২০ বছর লস অ্যাঞ্জেলেস লেকার্সের হয়ে খেলেছেন। ২০০৮ ও ২০১২ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের অলিম্পিক সোনাজয়ী দলের সদস্য ছিলেন কোবে। ২০১৬ সালে তিনি বাস্কেটবলকে বিদায় বলেন।

অবসরের পর নিজের বাস্কেটবল ক্যারিয়ার নিয়ে কবিতা লেখেন কোবি। সেই কবিতা অবলম্বনে ‘ডিয়ার বাস্কেটবল’ নামে ছোট আকারের অ্যানিমেশন সিনেমা তৈরি করে অস্কার জেতেন পরিচালক গ্লেন কিন। স্ত্রী এবং চার মেয়ে নিয়ে ছিল তার সংসার। ধারণা করা হচ্ছে, তার স্ত্রী ভেনেসা লেইন ব্রায়ান্ট (৩৭) ওই হেলিকপ্টারে ছিলেন না।



লস অ্যাঞ্জেলেস সিটি মেয়র এরিক গারসেটি এক শোক বার্তায় বলেছেন, ‘কোবি ব্রায়ান্ট সর্বকালের সেরা হিসেবে আমাদের হৃদয়ে বেঁচে থাকবেন।’ তিনি কোবির শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন।


কোবির মৃত্যুতে শোক জানিয়ে এক টুইট বার্তায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘কোবি ব্রায়ান্ট এক অসাধারণ বাস্কেটবল খেলোয়াড়। তার মৃত্যুর খবর খুবই ভয়ানক। সে তার পরিবারকে ভালোবাসত। তার মেয়ের মৃত্যুর খবর আরও বিধ্বংসী।’

কোবি ব্রায়ান্টের মৃত্যুতে শোক জানিয়েছেন, যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা, বিল ক্লিনটন ও তার স্ত্রী হিলারি ক্লিনটন। এছাড়াও ক্রীড়াঙ্গন, সামাজিক ও রাজনৈতিক অঙ্গনের ব্যক্তিবর্গরা তার মৃত্যুতে শোক জানিয়েছেন।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন