সদ্য সংবাদ

 কালকিনিতে ১৩১ বাড়িতে লাল নিশানা লাগিয়ে দিলো প্রশাসন  করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু  রংপুরে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ  নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ২০৫ প্রবাসী  কালকিনির বিভিন্ন হাট-বাজারে হাতধোয়ার জন্য বেসিন স্থাপন  পঞ্চগড়ে সাড়ে ৭শ’ পিস হ্যান্ড স্যানিটাইজার বিতরণ  রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ  পার্বতীপুরে শুধুমাত্র পূজার মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ‘বাহা পরব’ উদযাপিত  রংপুরে এরশাদের জন্মদিন পালিত  বিএফআরআইতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত  করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পঞ্চগড়ে জরুরি বৈঠক  আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে : সাদ এরশাদ এমপি  কালকিনিতে দুই প্রবাসীকে আর্থিক জরিমানা  পঞ্চগড়ে সীমিত পরিসরে মুজিববর্ষ পালিত  রংপুরে ৮টি রাস্তা পাকাকরণ ও ড্রেন নির্মাণ কাজ শুরু  কালকিনিতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে মুজিব উতসব পালিত  কালিয়াকৈর প্রেসক্লাবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  রংপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে কীটনাশক মুক্ত সবজির চাষ!

হেলিকপ্টার দুর্ঘটনায় যুক্তরাষ্ট্রের কিংবদন্তী বাস্কেটবল তারকাসহ নিহত ৯

 Mon, Jan 27, 2020 10:48 PM
হেলিকপ্টার দুর্ঘটনায় যুক্তরাষ্ট্রের কিংবদন্তী বাস্কেটবল তারকাসহ নিহত ৯

এশিয়া খবর ডেস্ক:: এশিয়া খবর ডেস্ক: হেলিকপ্টার দুর্ঘটনায় যুক্তরাষ্ট্রের কিংবদন্তী বাস্কেটবল তারকা

কোবি ব্রায়ান্টসহ ৯ জন নিহত হয়েছেন। রবিবার (২৬ জানুয়ারি) স্থানীয় সময় সকাল ১০টার দিকে ব্যক্তিগত হেলিকপ্টারে ভ্রমণে বের হয়েছিলেন ব্রায়ান্ট। ক্যালাবাসেস পার্বত্য অঞ্চলে পৌঁছালে হঠাৎ করে আগুন ধরে হেলিকপ্টারটি বিদ্ধস্ত হয়ে সবাই নিহত হন। কোবি ব্রায়ান্টের মৃত্যুতে ক্যালিফোর্নিয়া শহরসহ সর্বত্র শোকের ছায়া নেমে এসেছে।

বাস্কেটবল খেলায় অংশ নিতে মেয়ে জিয়ানা মারিয়া ব্রায়ান্ট জি জির (১৩) সঙ্গে থাউজেন্ড ওকসের উদ্দেশে হেলিকপ্টারযোগে যাচ্ছিলেন কোবি ব্রায়ান্ট। লস এঞ্জেলেস শহর থেকে প্রায় ৩০ মাইল উত্তর-পশ্চিমে কালাবাসাস শহরের লাস ভার্জিনেস ও সাউথ এলেভেন সড়কের কাছে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। এতে নিহত হন ১৮ বারের অল স্টার ও ৫ বারের চ্যাম্পিয়ন্সশিপ জয়ী কিংবদন্তি কোবি ব্রায়ান্ট। একই দুর্ঘটনায় মারা যান তার মেয়ে জিয়ানা সহ আরও ৮ জন।



সর্বকালের সেরা বাস্কেটবল খেলোয়াড়দের তালিকায় ধরা হত কোবে ব্রায়ান্টকে। যুক্তরাষ্ট্রের বিখ্যাত বাস্কেটবল টুর্নামেন্ট এনবিএ-তে পাঁচ বারের চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পেয়েছেন কোবে এবং তার দল। ২০১৬ সালে অবসরের আগে কোবে ব্রায়ান্ট ২০ বছর লস অ্যাঞ্জেলেস লেকার্সের হয়ে খেলেছেন। ২০০৮ ও ২০১২ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের অলিম্পিক সোনাজয়ী দলের সদস্য ছিলেন কোবে। ২০১৬ সালে তিনি বাস্কেটবলকে বিদায় বলেন।

অবসরের পর নিজের বাস্কেটবল ক্যারিয়ার নিয়ে কবিতা লেখেন কোবি। সেই কবিতা অবলম্বনে ‘ডিয়ার বাস্কেটবল’ নামে ছোট আকারের অ্যানিমেশন সিনেমা তৈরি করে অস্কার জেতেন পরিচালক গ্লেন কিন। স্ত্রী এবং চার মেয়ে নিয়ে ছিল তার সংসার। ধারণা করা হচ্ছে, তার স্ত্রী ভেনেসা লেইন ব্রায়ান্ট (৩৭) ওই হেলিকপ্টারে ছিলেন না।



লস অ্যাঞ্জেলেস সিটি মেয়র এরিক গারসেটি এক শোক বার্তায় বলেছেন, ‘কোবি ব্রায়ান্ট সর্বকালের সেরা হিসেবে আমাদের হৃদয়ে বেঁচে থাকবেন।’ তিনি কোবির শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন।


কোবির মৃত্যুতে শোক জানিয়ে এক টুইট বার্তায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘কোবি ব্রায়ান্ট এক অসাধারণ বাস্কেটবল খেলোয়াড়। তার মৃত্যুর খবর খুবই ভয়ানক। সে তার পরিবারকে ভালোবাসত। তার মেয়ের মৃত্যুর খবর আরও বিধ্বংসী।’

কোবি ব্রায়ান্টের মৃত্যুতে শোক জানিয়েছেন, যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা, বিল ক্লিনটন ও তার স্ত্রী হিলারি ক্লিনটন। এছাড়াও ক্রীড়াঙ্গন, সামাজিক ও রাজনৈতিক অঙ্গনের ব্যক্তিবর্গরা তার মৃত্যুতে শোক জানিয়েছেন।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন