সদ্য সংবাদ

 কালকিনিতে ১৩১ বাড়িতে লাল নিশানা লাগিয়ে দিলো প্রশাসন  করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু  রংপুরে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ  নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ২০৫ প্রবাসী  কালকিনির বিভিন্ন হাট-বাজারে হাতধোয়ার জন্য বেসিন স্থাপন  পঞ্চগড়ে সাড়ে ৭শ’ পিস হ্যান্ড স্যানিটাইজার বিতরণ  রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ  পার্বতীপুরে শুধুমাত্র পূজার মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ‘বাহা পরব’ উদযাপিত  রংপুরে এরশাদের জন্মদিন পালিত  বিএফআরআইতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত  করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পঞ্চগড়ে জরুরি বৈঠক  আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে : সাদ এরশাদ এমপি  কালকিনিতে দুই প্রবাসীকে আর্থিক জরিমানা  পঞ্চগড়ে সীমিত পরিসরে মুজিববর্ষ পালিত  রংপুরে ৮টি রাস্তা পাকাকরণ ও ড্রেন নির্মাণ কাজ শুরু  কালকিনিতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে মুজিব উতসব পালিত  কালিয়াকৈর প্রেসক্লাবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  রংপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে কীটনাশক মুক্ত সবজির চাষ!

রুমানাকে নিয়েই টি২০ বিশ্বকাপ দল

 Wed, Jan 29, 2020 10:05 PM
রুমানাকে নিয়েই টি২০ বিশ্বকাপ দল

এশিয়া খবর ডেস্ক:: বেরসিক চোট গত কয়েকটা ম্যাচে খেলতে দেয়নি রুমানা আহমেদকে।

সর্বশেষ গত বছরের ৪ নভেম্বর লাহোরে পাকিস্তান নারী দলের বিপক্ষে মাঠে নেমেছিলেন তিনি।

এরপর পড়েন হাঁটুর ইনজুরিতে। খেলা হয়নি এসএ গেমস এবং নতুন বছরে ভারতে অনুষ্ঠিত হওয়া টি২০ টুর্নামেন্টেও। তবু রুমানাকে নিয়েই টি২০ বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আর ক'দিন পরই শুরু হবে চার-ছক্কার বিশ্বকাপ। ১০ দলের অংশগ্রহণে অস্ট্রেলিয়ার মাটিতে গড়ানো সে আসরের জন্য বুধবার ১৫ সদস্যের এই প্রাথমিক স্কোয়াডের অধিনায়ক করা হয়েছ সালমা খাতুনকে। এর আগে ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপেও অধিনায়ক ছিলেন সালমা। যদিও আসরটা একেবারে ভালো হয়নি বাংলাদেশ নারী দলের। গ্রুপ পর্ব থেকেই বাড়ি ফিরতে হয় তাদের। এবার সেই দুঃসহ স্মৃতি ভোলে দারুণ শুরুর অপেক্ষায় টাইগ্রেসরা।

২১ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া নারী টি২০ বিশ্বকাপে বাংলাদেশ তাদের মিশনে নামবে ২৪ ফেব্রুয়ারি। প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ শক্তিশালী ভারত। এর পর গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে ২৭ ফেব্রুয়ারি মানুকা ওভালে রেকর্ড চারবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ নারী দল। তৃতীয় ম্যাচে আরেক পরীক্ষা। ২৯ ফেব্রুয়ারি মেলবোর্নে সেই পরীক্ষায় বাংলাদেশের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। আর গ্রুপ পর্বের শেষ ম্যাচে ২ মার্চ একই মঞ্চে নারী দল মোকাবিলা করবে শ্রীলংকাকে। এদিকে ১৫ জনের প্রাথমিক স্কোয়াডের বাইরে স্ট্যান্ডবাই হিসেবে আছেন আরও পাঁচজন। তারা হলেন- শায়লা শারমিন, সুরাইয়া আজমিম, লতা মণ্ডল, পূজা চক্রবর্তী ও রাবেয়া।

৮ মার্চ শিরোপা ফয়সালার মধ্য দিয়ে শেষ হবে নারী টি২০ বিশ্বকাপের এ আসর। এখন পর্যন্ত চার-ছক্কার বিশ্ব আসরে সফল দল অস্ট্রেলিয়া। আর বাংলাদেশের সর্বোচ্চ দৌড় প্রথম রাউন্ড।

বাংলাদেশ স্কোয়াড : সালমা খাতুন (অধিনায়ক), রুমানা আহমেদ (সহ-অধিনায়ক), জাহানারা আলম, শামিমা সুলতানা, মুরশিদা খাতুন হ্যাপি, আয়েশা রহমান, নিগার সুলতানা জ্যোতি, সানজিদা ইসলাম, খাদিজা-তুল-কুবরা, পান্না ঘোষ, ফারজানা হক, নাহিদা আক্তার, ফাহিমা খাতুন, রিতু মণি ও শোভানা মোস্তারি।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন