সদ্য সংবাদ

 কালকিনিতে ১৩১ বাড়িতে লাল নিশানা লাগিয়ে দিলো প্রশাসন  করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু  রংপুরে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ  নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ২০৫ প্রবাসী  কালকিনির বিভিন্ন হাট-বাজারে হাতধোয়ার জন্য বেসিন স্থাপন  পঞ্চগড়ে সাড়ে ৭শ’ পিস হ্যান্ড স্যানিটাইজার বিতরণ  রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ  পার্বতীপুরে শুধুমাত্র পূজার মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ‘বাহা পরব’ উদযাপিত  রংপুরে এরশাদের জন্মদিন পালিত  বিএফআরআইতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত  করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পঞ্চগড়ে জরুরি বৈঠক  আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে : সাদ এরশাদ এমপি  কালকিনিতে দুই প্রবাসীকে আর্থিক জরিমানা  পঞ্চগড়ে সীমিত পরিসরে মুজিববর্ষ পালিত  রংপুরে ৮টি রাস্তা পাকাকরণ ও ড্রেন নির্মাণ কাজ শুরু  কালকিনিতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে মুজিব উতসব পালিত  কালিয়াকৈর প্রেসক্লাবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  রংপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে কীটনাশক মুক্ত সবজির চাষ!

তরুণ সাংবাদিকদের জন্য আন্তর্জাতিক সুযোগ

 Tue, Feb 4, 2020 12:09 AM
  তরুণ সাংবাদিকদের জন্য আন্তর্জাতিক সুযোগ

এশিয়া খবর ডেস্ক:: বিশ্বের শীর্ষস্থানীয় বিভিন্ন মিডিয়া প্রতিষ্ঠানের যৌথ অংশীদারিত্বে

 ব্রিটিশ কাউন্সিল নতুন প্রজন্মের সাংবাদিকদের জন্য সম্মানজনক আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করেছে। এতে তরুণ বাংলাদেশি সাংবাদিকদেরও অংশগ্রহণের সুযোগ রয়েছে।

‘ফিউচার নিউজ ওয়ার্ল্ডওয়াইড ২০২০’ নামে এ সম্মেলনে অংশগ্রহণের জন্য আবেদনপত্র গ্রহণ শুরু হয়েছে।

জুলাইয়ে লন্ডনের আইলওয়ার্থে স্কাই গ্রুপের বৈশ্বিক হেডকোয়াটার্সে অনুষ্ঠিতব্য দুদিনব্যাপী এই সম্মেলনে পূর্ণ বৃত্তিসহ সারা বিশ্বের ১০০ মেধাবী তরুণ লেখক, ব্লগার, চিত্রসাংবাদিক ও প্রতিবেদকদের অংশ নেয়ার সুযোগ থাকবে।

নতুন প্রজন্মের উদীয়মান সাংবাদিকদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে রয়টার্স, দ্য গুগল নিউজ ইনিশিয়েটিভ, ফেসবুক ও ইউকে স্কুলস অব জার্নালিজমের মতো বিশ্বের শীর্ষস্থানীয় মিডিয়া প্রতিষ্ঠানের সহযোগিতায় অনুষ্ঠিতব্য সম্মেলনটি তরুণ সাংবাদিকদের বৈশ্বিক যোগাযোগ তৈরির ক্ষেত্রে বিশেষ সুযোগের মতো।

গত বছরের ‘ফিউচার নিউজ ওয়ার্ল্ডওয়াইড ২০১৯’ সম্মেলনে বাংলাদেশসহ বিশ্বের ৫০ দেশের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

যাদের মধ্যে বিশ্বের স্বনামধন্য আন্তর্জাতিক সম্পাদক, ব্রডকাস্টার ও প্রতিবেদকরা ছিলেন।

সম্মেলনে তারা তাদের কাজের অভিজ্ঞতা ও সাংবাদিকতার বিভিন্ন প্রেক্ষিত নিয়ে তরুণদের সাথে আলোচনা করেন।

বক্তাদের মধ্যে ছিলেন চ্যানেল ফোরের সংবাদ উপস্থাপক জন স্নো, সিডনি টাইমসের চিফ ফরেন করেসপন্ডেন্ট ক্রিস্টিনা ল্যাম্ব, রয়টার্সের হেড অব গ্লোবাল নিউজ ডেস্ক নিক টাটারসল এবং নিউ দিল্লি টেলিভিশনের ম্যানেজিং এডিটর শ্রীনিভাসন জৈন।

সব ধরনের গণমাধ্যমে কাজের ক্ষেত্রে পরবর্তী প্রজন্মের নিউজমেকার ও কনটেন্ট ক্রিয়েটরদের জন্য ‘ফিউচার নিউজ ওয়ার্ল্ডওয়াইড ২০২০’- এ সম্মেলনটি সুবিন্যস্তভাবে সাজানো।

গত বছর এ সম্মেলনে অংশগ্রহণের জন্য তিন হাজারেরও বেশি এবং এর আগের বছর আড়াই হাজারের বেশি আবেদন জমা পড়ে। এ বছর এ প্রক্রিয়াটি আরও প্রতিযোগিতামূলক হবে।

স্নাতক ও স্নাতকোত্তর পড়ুয়া যেকোনো দেশের শিক্ষার্থী আগামী ১ জুলাই যাদের বয়স ১৮ থেকে ২৫ বছর হবে, তারা এ সম্মেলনে অংশগ্রহণের জন্য আবেদন করতে পারবেন।

আবেদনকারীদের অবশ্যই সাবলীলভাবে ইংরেজিতে কথা বলার দক্ষতা থাকতে হবে এবং সাংবাদিকতা পেশার ব্যাপারে তাদের উদ্যম ও আগ্রহের বিষয় যথাযথভাবে উপস্থাপন করতে হবে।

সম্মেলনে অংশগ্রহণের জন্য আগ্রহীদের চলতি বছরের ১৪ ফেব্রুয়ারির মধ্যে এই ওয়েবসাইটে www.britishcouncil.org/future-news-worldwide গিয়ে আবেদন করতে হবে।

খবর: ইউএনবি।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন