সদ্য সংবাদ

 ভয়াবহ গণপরিবহনে কোথাও স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না   সিদ্ধিরগঞ্জে সেই ভুয়া ডাক্তার গ্রেফতার  অভিযুক্ত সেই তিন পুলিশ কর্মকর্তার ঠাঁই হল জেলে   চেয়ারম্যান মোস্তফা রাড়ি সহ নয়জনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা  বিক্ষোভে সমর্থন ট্রাম্প কন্যার  দীর্ঘ নয় বছরেও হত্যার বিচার হয়নি শাহাজাহান সিরাজের  শৈলকুপায় সাংবাদিক পরিচয়দানকারী সহ ২মাদকসেবী আটক   পঞ্চগড়ে ৩০ কোটি টাকা ব্যয়ে রাস্তা উন্নয়নের কাজ শুরু  নবীনগরে ব্যাংকের ম্যানেজারসহ করোনা শনাক্ত ৩   আমার বাবা পৃথিবী বদলে দিয়েছে: জিয়ানা   জুন থেকেই পোশাক কারখানার শ্রমিক ছাঁটাই হতে পারে: রুবানা হক  আড়াইহাজারে যুবলীগ সভাপতিকে কুপিয়ে আহত   মানুষকে রক্ষার চেষ্টা করছি প্রাণপণে : প্রধানমন্ত্রী   চাটখিল পৌরসভার বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ   'অনির্বাচিত' সরকারের কাছে জনগণের জীবনের মূল্য নেই: রিজভী   যুক্তরাষ্ট্রে নিহত ১৩ বিক্ষোভকারী, গ্রেপ্তার ৯ হাজার   শ্বাসকষ্ট নিয়ে প্রধান বিচারপতি সিএমএইচে ভর্তি   পুলিশে আক্রান্ত বেড়ে ৫৫০৭, করোনামুক্ত আরও ৩০ জন   কেরালায় মৃত্যুর জন্য তিনদিন পানিতে দাঁড়িয়ে অপেক্ষা অন্তঃসত্ত্বা হাতির   ইমাম-মুয়াজ্জিনদের হাতে পৌঁছুল প্রধানমন্ত্রী ও স্বজন সমাবেশের ঈদ উপহার

ক্রুরা চীনে যেতে চাচ্ছেন না ,১৭১ বাংলাদেশিকে ফেরানো যাচ্ছে না।

 Sat, Feb 8, 2020 9:13 PM
 ক্রুরা  চীনে যেতে চাচ্ছেন না ,১৭১ বাংলাদেশিকে ফেরানো যাচ্ছে না।

এশিয়া খবর ডেস্ক:: প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে চীন থেকে দেশে ফিরতে আগ্রহী

 ১৭১ বাংলাদেশিকে আপাতত ফেরানো যাচ্ছে না। শনিবার ঢাকার সোনারগাঁও হোটেলে এক অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, চীনের উহান থেকে আমরা ৩১২ জনকে ফিরিয়ে এনেছি। সেখান থেকে ফিরে আসার পর বিমান ক্রুরা কোয়ারেন্টাইনে আছেন। এখন আর কোনো ক্রু চীনে যেতে চাচ্ছেন না। আমরা চীনা প্লেন ভাড়া করে ১৭১ জনকে ফিরিয়ে আনতে চাইছি। তবে সেটাও সম্ভব হচ্ছে না। সে কারণে এখনই তাদের ফিরিয়ে আনা যাচ্ছে না।

পররাষ্ট্রমন্ত্রী জানান, উহানে থাকা বাংলাদেশিদের খাওয়া-দাওয়ায় যেন কোনো কষ্ট না হয়, সে বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।

এ কে আব্দুল মোমেন বলেন, যারা এখন আসতে চাচ্ছেন, তাদের জন্য আমরা অনেক খরচ করেছি। তারপরও সম্ভব হচ্ছে না। বিমানের ক্রুরা কেউ বাইরে যেতে পারছে না, বিমান কোথাও যেতে পারছে না। একমাত্র চাইনিজ চাটার্ড ফ্লাইটে তাদের আনা সম্ভব হত। কিন্তু চীন না করে দিয়েছে।

চীনে থাকা নাগরিকদের আরও অন্তত কিছু দিন সেখানে থেকে তারপর দেশে ফেরার পরামর্শ দেন পররাষ্ট্রমন্ত্রী।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন