সদ্য সংবাদ

  রোববার থেকে হিফজ মাদ্রাসা খোলার অনুমতি   সাংবাদিক রাশীদ উন নবী বাবু আর নেই   ধর্ষণ চেষ্টার ঘটনা ৫০ হাজার টাকায় আপোষ রফা   এশিয়া কাপ বাতিল, বিশ্বকাপ না হলে আইপিএলের সম্ভাবনা : গাঙ্গুলী   ভার্চুয়াল আদালত পরিচালনায় সংসদে বিল পাস   ১২৫ বাংলাদেশিকে বিমান থেকে নামতে দিচ্ছে না ইতালি   দেশে করোনা শনাক্তে ফি আরোপ অমানবিক, আত্মঘাতী: টিআইবি  যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন: এফবিআই  রূপকথাকেও হার মানায় রিজেন্টের সাহেদের উত্থান  জনকল্যাণকর কর্মসূচি দিয়ে মানুষের পাশে থাকবো : আমু  সংসদে দাঁড়িয়ে কাঁদলেন প্রধানমন্ত্রী  সাঘাটায় বাঙ্গালী নদীর পানি কমার সাথে ভয়াবহ ভাঙন  পঞ্চগড়ে প্রণোদনার দাবিতে কিন্ডারগার্টেন শিক্ষককদের কর্মসূচি  গাইবান্ধায় প্রথম আলো ট্রাষ্টের ত্রাণ বিতরণ   মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পার্ঘ অর্পন করলে দুই ডিসি   সাঘাটায় টাকা নিয়ে দলিল করে না দিয়ে উল্টো গাছ কর্তন  অস্ট্রেলিয়া থেকে সঙ্গা ও সপ্তক ফেরার পরই সমাহিত হবেন এন্ড্রু কিশোর  ঝিনাইদহে পথচারীদের মাঝে ট্রাফিক সার্জেন্ট মোস্তাফিজুর রহমানের মাস্ক বিতরণ  ঝিনাইদহে গাঁজাসহ আদালতে কর্মরত পুলিশ সদস্য আটক  ব্রাজিলের প্রেসিডেন্ট বলসোনারো করোনায় আক্রান্ত

ভারতকে হারিয়ে বিশ্ব চ্যাম্পিয়ন বাংলাদেশের যুবারা

 Sun, Feb 9, 2020 10:56 PM
ভারতকে হারিয়ে বিশ্ব চ্যাম্পিয়ন বাংলাদেশের যুবারা

এশিয়া খবর ডেস্ক:: পেন্ডুলামের মতো দুলছিল ম্যাচ। বারবার বদলাচ্ছিল ম্যাচের রং।

 অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনাল স্নায়ুর কঠিন পরীক্ষাই নিল বাংলাদেশ ও ভারতের যুবাদের। যে পরীক্ষায় জিতে বিশ্ব চ্যাম্পিয়নের মুকুট পরল বাংলাদেশ।

রবিবার যুব বিশ্বকাপের ফাইনালে ভারতকে ডাকওয়ার্থ লুইস মেথডে ৩ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো বিশ্ব সেরার মুকুট পড়ল বাংলাদেশ।

পচেফস্ট্রুমে টস হেরে আগে ব্যাট করতে নেমে ১৭৭ রানের বেশি করতে পারেনি ভারতের যুবারা। ৪৭.২ ওভারে গুটিয়ে যায় দলটির ইনিংস। জবাব দিতে নেমে শুরুটা দারুণ হলেও একপর্যায়ে দ্রুত উইকেট হারিয়ে চাপে পড়ে। ১০২ রানে ৬ উইকেট হারানো বাংলাদেশের জন্য ম্যাচটা কঠিনই ছিল।

কিন্তু অধিনায়ক আকবর আলী নির্ভার থেকে একপ্রান্তে লড়ে গেলেন। অপরাজিত ৪২ রান এল তার ব্যাট থেকে। হ্যামস্ট্রিংয়ের চোট নিয়ে একবার ফিরে গিয়েও আবার ব্যাটিংয়ে নেমে পারভেজ হোসেন ইমন খেললেন ৪৭ রানের ইনিংস।

ইমন দলীয় ১৪৩ রানে ফিরে গেলে আবার চাপে পড়ল বাংলাদেশ। কিন্তু আকবর থাকলেন অবিচল। তাকে যোগ্য সমর্থন দিয়ে গেলে রাকিবুল হাসান। জয় থেকে যখন ১৫ রান দূরে বাংলাদেশ তখন নামল বৃষ্টি।

খানিক সময় পর ফের খেলা শুরু হলে বাংলাদেশর সামনে নতুন লক্ষ্য দাঁড়াল ৪৬ ওভারে ১৭০।

বৃষ্টিতে যখন খেলা থেমেছিল বাংলাদেশের রান তখন ছিল ৪১ ওভারে ১৬৩/৭। অর্থাৎ ৪ ওভার কমে বাংলাদেশের জয়ের জন্য প্রয়োজনীয় রান কমে দাঁড়ায় ৭-এ।

সুশান্ত মিশ্রার করা ৪২তম ওভারেই ৬ রান তুলে স্কোর লেভেল করে ফেলেন আকবর ও রাকিবুল। পরের ওভারে রকিবুলের ব্যাটে আসে উইনিং রান। নয় নম্বরে নেমে রাকিবুল অপরাজিত ছিলেন ৯ রান। ২৫ বলে ১ চারে নিজের ইনিংস সাজান।আর আকবর তার অনন্য ইনিংসটি খেলেছেন ৭৭ বলে ৪ চার ও ১ ছক্কায়।

যুব বিশ্বকাপে সবচেয়ে সফল চারবারের চ্যাম্পিয়ন ভারতকে হারিয়েই এখন বিশ্ব চ্যাম্পিয়ন বাংলাদেশ। নিজেদের ইতিহাসে প্রথমবার প্রতিযোগিতার ফাইনালে ওঠে এই কীর্তি বাংলাদেশের। আকবর-রাকিবুলরা তাই এখন ইতিহাসের অংশ।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন