সদ্য সংবাদ

 ১৭টি দেশের ভাষায় গাইলেন একুশের গান  কচুরিপানা খাবার উপযোগী কি না পরীক্ষা নিরীক্ষা চলছে: বাণিজ্যমন্ত্রী  মুজিববর্ষ: বাজারে আসছে স্বর্ণ ও রৌপ্য মুদ্রা, সঙ্গে ২০০ টাকার নোট  প্রেমের ফাঁদে ফেলে বিয়ে, মন্টি সহ আটক চারজন   দুবাই থেকে ঢাকায় এসে গ্রেফতার শাকিল  বান্দরবানে ব্রাশফায়ারে আওয়ামী লীগ নেতা নিহত  করোনা মোকাবিলা আদৌ সম্ভব না: বিশ্ব স্বাস্থ্য সংস্থা   নেতৃত্ব ছেড়ে দিন: বিএনপিকে কর্নেল অলি  নিখোঁজের দেড় বছর পর বাসায় ফিরলেন সাবেক র‌্যাব অধিনায়ক  নাইজার-ফ্রান্স যৌথ সামরিক অভিযানে নিহত ১২০  কালিয়াকৈরে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও লটারী ড্র অনুষ্ঠিত  রংপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত  ‘দৈনিক খবর’ এর ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী রোববার  পুলিশের অতিরিক্ত ডিআইজির মেয়েকে পরীক্ষা হলে সুবিধা: কেন্দ্র সচিবকে অব্যাহতি  ১০০০ কোটি টাকা দেবে গ্রামীণফোন   চাষাঢ়ায় আটদিন ধরে নিখোঁজ পরিবারের ৪ সদস্য !  অন্য ভাষা প্রয়োজন তবে মাতৃভাষাকে বাদ দিয়ে নয়: প্রধানমন্ত্রী   পঞ্চগড়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  ৮ বছর পর কন্যা সন্তানের মা হলেন শিল্পা শেঠি  আশুলিয়ায় ৫ম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠান

রাষ্ট্রীয় কোষাগার থেকে যুবাদের সম্মানী-জমি দেওয়ার দাবি

 Mon, Feb 10, 2020 10:34 PM
রাষ্ট্রীয় কোষাগার থেকে যুবাদের সম্মানী-জমি দেওয়ার দাবি

এশিয়া খবর ডেস্ক:: আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপজয়ী বাংলাদেশ

 দলের সদস্যদের যথাযথ সম্মানী, শিক্ষার ব্যয় ও জমি দেওয়ার দাবি উঠেছে সংসদে। দেশে ফেরার পর যুবাদের গণসংবর্ধনা এবং রাষ্ট্রীয় কোষাগার থেকে যথোপযুক্ত সম্মানী দেওয়ার দাবি করা হয়।

সোমবার সংসদে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে এসব দাবি জানান গণফোরামের সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ।

তিনি বলেন, অনূর্ধ্ব-১৯ দলের সদস্যরা যত দিন পড়াশোনা করবেন, তত দিন যেন তাদের খরচ প্রধানমন্ত্রীর তত্ত্বাবধানে রাষ্ট্রীয় কোষাগার থেকে দেওয়া হয়।

সুন্দরভাবে জীবনযাপনের জন্য খেলোয়াড়দের জমি দেওয়ার দাবি জানিয়ে এই সংসদ সদস্য বলেন, খেলোয়াড়দের অনেকে আছে, যারা সেভাবে প্রতিষ্ঠিত নয়। যে ছেলেরা বিশ্বব্যাপী আমাদের জন্য এমন সম্মান বয়ে এনেছে, তাদের সরকারের পক্ষ থেকে প্লট বরাদ্দ করা হোক।

তিনি আরো বলেন, বাঙালিরা এগিয়ে যাবে। ১৯৭১ সালে পাকিস্তানকে হারিয়ে স্বাধীনতা লাভ করেছি। এবার ভারতের মত রাষ্ট্রকে হারিয়ে বিশ্বকাপ জিতেছি।

এদিকে মন্ত্রিপরিষদ বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, বিশ্বকাপজয়ী যুবারা দেশে আসলে তাদের সোহরাওয়ার্দী উদ্যানে গণসংবর্ধনা দেওয়া হবে।

রবিবার দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রমে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারতকে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জিতে বাংলাদেশ। এমন জয়ে আনন্দিত পুরো বাংলাদেশ। এখন তাদের দেশে ফেরার অপেক্ষায় জাতি।

বুধবার সকালে ট্রফি নিয়ে হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করার কথা রয়েছে আকবর বাহিনীর।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন