সদ্য সংবাদ

  বাজারে ডলারের দাম কমেছে  অনাহারে প্রতিদিন ১২ হাজার মানুষ মারা যেতে পারে  দুর্নীতিবাজদের বিরুদ্ধে যুবলীগ চেয়ারম্যানের হুশিয়ারি   করোনা টেস্ট প্রতারণায়: কে এই ডা. সাবরিনা   নিখোঁজের পর লাশ মিলল দ. কোরিয়ার মেয়রের  ১৪ ঠিকাদারি প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর  নিপীড়ন-নির্যাতন থেকে পুলিশকে বেরিয়ে আসতে হবে: আইজিপি  যেভাবে ফিট থাকার কাজ করে যাচ্ছেন কৃষ্ণা   চোর ধরছি আর আমাদেরকেই চোর বলা হচ্ছে: প্রধানমন্ত্রী  প্রভাবশালীদের সঙ্গে রিজেন্ট হাসপাতালের মালিকের ছবি নিয়ে যা বলল র‍্যাব   মাদক ব্যবসায়ী সেজে ফেনসিডিল উদ্ধার করলো না.গঞ্জ ডিবি পুলিশ।   রোববার থেকে হিফজ মাদ্রাসা খোলার অনুমতি   সাংবাদিক রাশীদ উন নবী বাবু আর নেই   ধর্ষণ চেষ্টার ঘটনা ৫০ হাজার টাকায় আপোষ রফা   এশিয়া কাপ বাতিল, বিশ্বকাপ না হলে আইপিএলের সম্ভাবনা : গাঙ্গুলী   ভার্চুয়াল আদালত পরিচালনায় সংসদে বিল পাস   ১২৫ বাংলাদেশিকে বিমান থেকে নামতে দিচ্ছে না ইতালি   দেশে করোনা শনাক্তে ফি আরোপ অমানবিক, আত্মঘাতী: টিআইবি  যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন: এফবিআই  রূপকথাকেও হার মানায় রিজেন্টের সাহেদের উত্থান

রাষ্ট্রীয় কোষাগার থেকে যুবাদের সম্মানী-জমি দেওয়ার দাবি

 Mon, Feb 10, 2020 10:34 PM
রাষ্ট্রীয় কোষাগার থেকে যুবাদের সম্মানী-জমি দেওয়ার দাবি

এশিয়া খবর ডেস্ক:: আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপজয়ী বাংলাদেশ

 দলের সদস্যদের যথাযথ সম্মানী, শিক্ষার ব্যয় ও জমি দেওয়ার দাবি উঠেছে সংসদে। দেশে ফেরার পর যুবাদের গণসংবর্ধনা এবং রাষ্ট্রীয় কোষাগার থেকে যথোপযুক্ত সম্মানী দেওয়ার দাবি করা হয়।

সোমবার সংসদে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে এসব দাবি জানান গণফোরামের সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ।

তিনি বলেন, অনূর্ধ্ব-১৯ দলের সদস্যরা যত দিন পড়াশোনা করবেন, তত দিন যেন তাদের খরচ প্রধানমন্ত্রীর তত্ত্বাবধানে রাষ্ট্রীয় কোষাগার থেকে দেওয়া হয়।

সুন্দরভাবে জীবনযাপনের জন্য খেলোয়াড়দের জমি দেওয়ার দাবি জানিয়ে এই সংসদ সদস্য বলেন, খেলোয়াড়দের অনেকে আছে, যারা সেভাবে প্রতিষ্ঠিত নয়। যে ছেলেরা বিশ্বব্যাপী আমাদের জন্য এমন সম্মান বয়ে এনেছে, তাদের সরকারের পক্ষ থেকে প্লট বরাদ্দ করা হোক।

তিনি আরো বলেন, বাঙালিরা এগিয়ে যাবে। ১৯৭১ সালে পাকিস্তানকে হারিয়ে স্বাধীনতা লাভ করেছি। এবার ভারতের মত রাষ্ট্রকে হারিয়ে বিশ্বকাপ জিতেছি।

এদিকে মন্ত্রিপরিষদ বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, বিশ্বকাপজয়ী যুবারা দেশে আসলে তাদের সোহরাওয়ার্দী উদ্যানে গণসংবর্ধনা দেওয়া হবে।

রবিবার দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রমে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারতকে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জিতে বাংলাদেশ। এমন জয়ে আনন্দিত পুরো বাংলাদেশ। এখন তাদের দেশে ফেরার অপেক্ষায় জাতি।

বুধবার সকালে ট্রফি নিয়ে হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করার কথা রয়েছে আকবর বাহিনীর।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন