সদ্য সংবাদ

 ভয়াবহ গণপরিবহনে কোথাও স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না   সিদ্ধিরগঞ্জে সেই ভুয়া ডাক্তার গ্রেফতার  অভিযুক্ত সেই তিন পুলিশ কর্মকর্তার ঠাঁই হল জেলে   চেয়ারম্যান মোস্তফা রাড়ি সহ নয়জনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা  বিক্ষোভে সমর্থন ট্রাম্প কন্যার  দীর্ঘ নয় বছরেও হত্যার বিচার হয়নি শাহাজাহান সিরাজের  শৈলকুপায় সাংবাদিক পরিচয়দানকারী সহ ২মাদকসেবী আটক   পঞ্চগড়ে ৩০ কোটি টাকা ব্যয়ে রাস্তা উন্নয়নের কাজ শুরু  নবীনগরে ব্যাংকের ম্যানেজারসহ করোনা শনাক্ত ৩   আমার বাবা পৃথিবী বদলে দিয়েছে: জিয়ানা   জুন থেকেই পোশাক কারখানার শ্রমিক ছাঁটাই হতে পারে: রুবানা হক  আড়াইহাজারে যুবলীগ সভাপতিকে কুপিয়ে আহত   মানুষকে রক্ষার চেষ্টা করছি প্রাণপণে : প্রধানমন্ত্রী   চাটখিল পৌরসভার বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ   'অনির্বাচিত' সরকারের কাছে জনগণের জীবনের মূল্য নেই: রিজভী   যুক্তরাষ্ট্রে নিহত ১৩ বিক্ষোভকারী, গ্রেপ্তার ৯ হাজার   শ্বাসকষ্ট নিয়ে প্রধান বিচারপতি সিএমএইচে ভর্তি   পুলিশে আক্রান্ত বেড়ে ৫৫০৭, করোনামুক্ত আরও ৩০ জন   কেরালায় মৃত্যুর জন্য তিনদিন পানিতে দাঁড়িয়ে অপেক্ষা অন্তঃসত্ত্বা হাতির   ইমাম-মুয়াজ্জিনদের হাতে পৌঁছুল প্রধানমন্ত্রী ও স্বজন সমাবেশের ঈদ উপহার

পুলিশের একার পক্ষে মাদক নির্মূল সম্ভব নয়: আইজিপি

 Mon, Feb 10, 2020 10:45 PM
পুলিশের একার পক্ষে মাদক নির্মূল সম্ভব নয়: আইজিপি

এশিয়া খবর ডেস্ক:: পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন,

 মাদক একটি সামাজিক সমস্যা। এ সমস্যা সামাজিকভাবেই মোকাবিলা করতে হবে। পুলিশের একার পক্ষে মাদক নির্মূল করা সম্ভব নয়। তার পরও আমাদের প্রচেষ্টা অব্যাহত রাখব এবং কঠোর হব।

তিনি বলেন, মাদক একটি সমাজকে, একটি দেশকে ধ্বংস করে দিচ্ছে। আমাদের তরুণ প্রজন্মকে বাঁচাতে হলে দেশকে মাদকমুক্ত করতেই হবে।

সোমবার দুপুরে পিরোজপুরে জেলা পুলিশের বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

আইজিপি বলেন, প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। তাই আমরা মাদকের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করছি। পাশাপাশি মানুষকে বোঝানোর চেষ্টা করছি, মাদক নির্মূলে সামাজিকভাবেই সবাইকে এগিয়ে আসতে হবে। এখানে যেমন পরিবারের কর্তব্য রয়েছে, রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান এবং সমাজপতিদেরও কর্তব্য।

জঙ্গিবাদ নিয়ন্ত্রণে বিশ্বের কাছে বাংলাদেশের পুলিশ একটি মডেল উল্লেখ করে জাবেদ পাটোয়ারী বলেন, এ দেশে জঙ্গিবাদ একেবারে নিয়ন্ত্রণ করে ফেলেছি- এ কথা বলব না। তবে জঙ্গিবাদ অনেকটাই নিয়ন্ত্রণে রয়েছে। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন, পুলিশ হবে জনগণের পুলিশ। সেই জনগণের পুলিশ হওয়ার জন্যই আমরা কাজ করছি। এ বছর মুজিববর্ষ সামনে রেখে পুলিশ সম্পর্কে সাধারণ মানুষের ভীতি দূর করতে কাজ করছি। আমরা যাতে জনগণের পুলিশ হতে পারি এবং জনতার পুলিশ হতে পারি ও জনবান্ধব পুলিশ হতে পারি এ জন্য মুজিববর্ষে স্লোগান নির্ধারণ করা হয়েছে- 'মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার'।

এ সময় উপস্থিত ছিলেন বরিশাল রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান, জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর, সাধারণ সম্পাদক ভিপি আবদুল মান্নান, আওয়ামী লীগ নেতা আলী আশরাফ, পৌর মেয়র মহিউদ্দিন আহমেদ, সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম সরোয়ার, পটুয়াখালী প্রেসক্লাবের সভাপতি কাজী শামসুর রহমান ইকবাল, সাধারণ সম্পাদক মুফতি সালাহউদ্দিন প্রমূখ।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন