সদ্য সংবাদ

 ভয়াবহ গণপরিবহনে কোথাও স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না   সিদ্ধিরগঞ্জে সেই ভুয়া ডাক্তার গ্রেফতার  অভিযুক্ত সেই তিন পুলিশ কর্মকর্তার ঠাঁই হল জেলে   চেয়ারম্যান মোস্তফা রাড়ি সহ নয়জনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা  বিক্ষোভে সমর্থন ট্রাম্প কন্যার  দীর্ঘ নয় বছরেও হত্যার বিচার হয়নি শাহাজাহান সিরাজের  শৈলকুপায় সাংবাদিক পরিচয়দানকারী সহ ২মাদকসেবী আটক   পঞ্চগড়ে ৩০ কোটি টাকা ব্যয়ে রাস্তা উন্নয়নের কাজ শুরু  নবীনগরে ব্যাংকের ম্যানেজারসহ করোনা শনাক্ত ৩   আমার বাবা পৃথিবী বদলে দিয়েছে: জিয়ানা   জুন থেকেই পোশাক কারখানার শ্রমিক ছাঁটাই হতে পারে: রুবানা হক  আড়াইহাজারে যুবলীগ সভাপতিকে কুপিয়ে আহত   মানুষকে রক্ষার চেষ্টা করছি প্রাণপণে : প্রধানমন্ত্রী   চাটখিল পৌরসভার বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ   'অনির্বাচিত' সরকারের কাছে জনগণের জীবনের মূল্য নেই: রিজভী   যুক্তরাষ্ট্রে নিহত ১৩ বিক্ষোভকারী, গ্রেপ্তার ৯ হাজার   শ্বাসকষ্ট নিয়ে প্রধান বিচারপতি সিএমএইচে ভর্তি   পুলিশে আক্রান্ত বেড়ে ৫৫০৭, করোনামুক্ত আরও ৩০ জন   কেরালায় মৃত্যুর জন্য তিনদিন পানিতে দাঁড়িয়ে অপেক্ষা অন্তঃসত্ত্বা হাতির   ইমাম-মুয়াজ্জিনদের হাতে পৌঁছুল প্রধানমন্ত্রী ও স্বজন সমাবেশের ঈদ উপহার

সেন্ট মার্টিন দ্বীপে নৌদুর্ঘটনা কবলিতদের সাহায্যে প্রস্তুত জাতিসংঘ

 Tue, Feb 11, 2020 10:17 PM
  সেন্ট মার্টিন দ্বীপে নৌদুর্ঘটনা কবলিতদের সাহায্যে প্রস্তুত জাতিসংঘ

এশিয়া খবর ডেস্ক:: বঙ্গোপসাগরের সেন্ট মার্টিন দ্বীপের উপকূলে নৌদুর্ঘটনা

কবলিতদের সাহায্যে বাংলাদেশ সরকারের সঙ্গে কাজ করতে প্রস্তুত রয়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) ও জাতিসংঘ শরণার্থী সংস্থা (ইউএনএইচসিআর)। আজ মঙ্গলবার বিশ্বসংস্থাটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

এতে জানানো হয়, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দুর্ঘটনায় ১৫ জন নিহত এবং ৬৮ জনকে উদ্ধার করার কথা নিশ্চিত করেছে। উদ্ধারকৃতরা প্রাথমিক চিকিৎসা নিচ্ছেন বলেও তারা জানিয়েছেন।

আইওএম, ইউএনএইচসিআর এবং জাতিসংঘের সব সংস্থা ও অন্যান্য এনজিও এই ঘটনায় গভীরভাবে দুঃখ প্রকাশ করেছে। তারা সরকারের পাশে থেকে উদ্ধারকৃতদের খাদ্য, আশ্রয়, চিকিৎসা বা যেকোনো সহায়তায় এগিয়ে আসতে প্রস্তুত বলেও জানিয়েছে।

কক্সবাজারে অনিয়মিত ও অনিরাপদ নৌ-যাত্রা নতুন কোন ঘটনা নয়। রোহিঙ্গারা ও বাংলাদেশি জনগণ বিভিন্ন পরিস্থিতির শিকার হয়ে এ ধরনের ঝুঁকি নিয়ে থাকে। সাগরপথের অনিরাপদ ভ্রমণের কথা বিবেচনা করে জাতিসংঘ ও বাংলাদেশ সরকার উভয় জনগোষ্ঠীর সচেতনতা বৃদ্ধির জন্য কাজ করে আসছে।

আমরা আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে কাজ করছি যেন পাচার রোধ করা যায় এবং নৌ দুর্ঘটনার ঝুঁকিতে থাকা মানুষদের রক্ষা করা যায়। মানবপাচার থেকে উদ্ধারকৃতদের জন্য কক্সবাজার জেলায় বিভিন্ন সহায়তার ব্যবস্থাও রাখা হয়েছে। বাসস

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন