সদ্য সংবাদ

 ১৭টি দেশের ভাষায় গাইলেন একুশের গান  কচুরিপানা খাবার উপযোগী কি না পরীক্ষা নিরীক্ষা চলছে: বাণিজ্যমন্ত্রী  মুজিববর্ষ: বাজারে আসছে স্বর্ণ ও রৌপ্য মুদ্রা, সঙ্গে ২০০ টাকার নোট  প্রেমের ফাঁদে ফেলে বিয়ে, মন্টি সহ আটক চারজন   দুবাই থেকে ঢাকায় এসে গ্রেফতার শাকিল  বান্দরবানে ব্রাশফায়ারে আওয়ামী লীগ নেতা নিহত  করোনা মোকাবিলা আদৌ সম্ভব না: বিশ্ব স্বাস্থ্য সংস্থা   নেতৃত্ব ছেড়ে দিন: বিএনপিকে কর্নেল অলি  নিখোঁজের দেড় বছর পর বাসায় ফিরলেন সাবেক র‌্যাব অধিনায়ক  নাইজার-ফ্রান্স যৌথ সামরিক অভিযানে নিহত ১২০  কালিয়াকৈরে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও লটারী ড্র অনুষ্ঠিত  রংপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত  ‘দৈনিক খবর’ এর ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী রোববার  পুলিশের অতিরিক্ত ডিআইজির মেয়েকে পরীক্ষা হলে সুবিধা: কেন্দ্র সচিবকে অব্যাহতি  ১০০০ কোটি টাকা দেবে গ্রামীণফোন   চাষাঢ়ায় আটদিন ধরে নিখোঁজ পরিবারের ৪ সদস্য !  অন্য ভাষা প্রয়োজন তবে মাতৃভাষাকে বাদ দিয়ে নয়: প্রধানমন্ত্রী   পঞ্চগড়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  ৮ বছর পর কন্যা সন্তানের মা হলেন শিল্পা শেঠি  আশুলিয়ায় ৫ম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠান

সেন্ট মার্টিন দ্বীপে নৌদুর্ঘটনা কবলিতদের সাহায্যে প্রস্তুত জাতিসংঘ

 Tue, Feb 11, 2020 10:17 PM
  সেন্ট মার্টিন দ্বীপে নৌদুর্ঘটনা কবলিতদের সাহায্যে প্রস্তুত জাতিসংঘ

এশিয়া খবর ডেস্ক:: বঙ্গোপসাগরের সেন্ট মার্টিন দ্বীপের উপকূলে নৌদুর্ঘটনা

কবলিতদের সাহায্যে বাংলাদেশ সরকারের সঙ্গে কাজ করতে প্রস্তুত রয়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) ও জাতিসংঘ শরণার্থী সংস্থা (ইউএনএইচসিআর)। আজ মঙ্গলবার বিশ্বসংস্থাটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

এতে জানানো হয়, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দুর্ঘটনায় ১৫ জন নিহত এবং ৬৮ জনকে উদ্ধার করার কথা নিশ্চিত করেছে। উদ্ধারকৃতরা প্রাথমিক চিকিৎসা নিচ্ছেন বলেও তারা জানিয়েছেন।

আইওএম, ইউএনএইচসিআর এবং জাতিসংঘের সব সংস্থা ও অন্যান্য এনজিও এই ঘটনায় গভীরভাবে দুঃখ প্রকাশ করেছে। তারা সরকারের পাশে থেকে উদ্ধারকৃতদের খাদ্য, আশ্রয়, চিকিৎসা বা যেকোনো সহায়তায় এগিয়ে আসতে প্রস্তুত বলেও জানিয়েছে।

কক্সবাজারে অনিয়মিত ও অনিরাপদ নৌ-যাত্রা নতুন কোন ঘটনা নয়। রোহিঙ্গারা ও বাংলাদেশি জনগণ বিভিন্ন পরিস্থিতির শিকার হয়ে এ ধরনের ঝুঁকি নিয়ে থাকে। সাগরপথের অনিরাপদ ভ্রমণের কথা বিবেচনা করে জাতিসংঘ ও বাংলাদেশ সরকার উভয় জনগোষ্ঠীর সচেতনতা বৃদ্ধির জন্য কাজ করে আসছে।

আমরা আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে কাজ করছি যেন পাচার রোধ করা যায় এবং নৌ দুর্ঘটনার ঝুঁকিতে থাকা মানুষদের রক্ষা করা যায়। মানবপাচার থেকে উদ্ধারকৃতদের জন্য কক্সবাজার জেলায় বিভিন্ন সহায়তার ব্যবস্থাও রাখা হয়েছে। বাসস

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন