সদ্য সংবাদ

 কালকিনিতে ১৩১ বাড়িতে লাল নিশানা লাগিয়ে দিলো প্রশাসন  করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু  রংপুরে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ  নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ২০৫ প্রবাসী  কালকিনির বিভিন্ন হাট-বাজারে হাতধোয়ার জন্য বেসিন স্থাপন  পঞ্চগড়ে সাড়ে ৭শ’ পিস হ্যান্ড স্যানিটাইজার বিতরণ  রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ  পার্বতীপুরে শুধুমাত্র পূজার মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ‘বাহা পরব’ উদযাপিত  রংপুরে এরশাদের জন্মদিন পালিত  বিএফআরআইতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত  করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পঞ্চগড়ে জরুরি বৈঠক  আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে : সাদ এরশাদ এমপি  কালকিনিতে দুই প্রবাসীকে আর্থিক জরিমানা  পঞ্চগড়ে সীমিত পরিসরে মুজিববর্ষ পালিত  রংপুরে ৮টি রাস্তা পাকাকরণ ও ড্রেন নির্মাণ কাজ শুরু  কালকিনিতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে মুজিব উতসব পালিত  কালিয়াকৈর প্রেসক্লাবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  রংপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে কীটনাশক মুক্ত সবজির চাষ!

নারায়ণগঞ্জ সাংবাদিক সাগর-রুনি হত্যাকাণ্ডের বিচারের দাবিতে প্রতীকী অনশন পালন

 Tue, Feb 11, 2020 11:25 PM
নারায়ণগঞ্জ সাংবাদিক সাগর-রুনি হত্যাকাণ্ডের বিচারের দাবিতে প্রতীকী অনশন পালন

নারায়ণগঞ্জ প্রতিনিধি:: সাংবাদিক সাগর সারোয়ার এবং মেহেরুন রুনি হত্যাকান্ডের বিচারের

দাবিতে প্রতীকী অনশন কর্মসূচী পালন করেছে সিদ্ধিরগঞ্জ রিপোর্টার্স ইউনিটি।

মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত  কেন্দ্রীয় শহীদ মিনারে এ কর্মসূচী পালন করা হয়। সিদ্ধিরগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল ইসলাম বাবুলের সভাপতিত্বে কর্মসূচীতে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এড.মাহবুবুর রহমান মাসুম,সাবেক সভাপতি ও নারায়ণগঞ্জ কলেজের অধ্যক্ষ রুমন রেজা, সাবেক সাধারণ সম্পাদক ও  দৈনিক সোজাসাপটার সম্পাদক আবু সাউদ আল মাসুদ, নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুস সালাম,সাধারণ সম্পাদক আমির হোসেইন স্মিথ, রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও লেখক-কলামিস্ট মীর আব্দুল আলিম, বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন, নারায়নগঞ্জ জেলার সভাপতি মাহমুদ হাসান কচি, সাধারন সম্পাদক এনামুল হক সিদ্দিকী, সাবেক সভাপতি হাবিবুর রহমান শ্যামলসহ নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন সংবাদপত্র, টেলিভিশন ও অনলাইন মিডিয়ার বিভিন্ন সাংবাদিকবৃন্দ।

অনশন কর্মসূচিতে বক্তারা বলেন, ৮ বছরে ৭১ বার সাংবাদিক সাগর-রুনির হত্যাকাণ্ডের তদন্ত  প্রতিবেদন দাখিলের সময় পেরিয়েছে। একটি রাষ্ট্রের জন্য এর চেয়ে বড় ব্যর্থতা আর কি হতে পারে? যেখানে সাংবাদিকরা সমাজের বিভিন্ন অন্যায় অবিচারের বিরুদ্ধে কাজ করে জনসাধারণের কথা তুলে ধরে দেশ থেকে বিশ্বে। কিন্তু এই তাদের বিচারের ক্ষেত্রে যদি এত বিলম্ব হয় তাহলে সাধারণ মানুষের অবস্থান কোথায় তা ধারণা করা যায়

কর্মসূচিতে সাগর-রুনি হত্যাকাণ্ডের বিচার দাবি করে ৫ দফা দাবি জানিয়ে বলেন, সাগর-রুনি হত্যাকাণ্ডের পর এখন পর্যন্ত ঘটনা তদন্তের বিষয়ে সরকার ও তদন্ত সংস্থার গৃহীত পদক্ষেপ সম্পর্কে বিস্তারিত তথ্য দিয়ে আগামী ১৫ দিনের মধ্যে সরকারী প্রেসনোট জারি করতে হবে। তদন্ত কাজ দ্রুত সম্পন্ন করতে আইনশৃঙ্খলা বাহিনীর ডিআইজি কর্মকর্তাদের মধ্যে থেকে ৫ সদস্যের একটি পরার্মশক ও তদারক কমিটি গঠন করতে হবে।


তদন্তের অগ্রগতি সম্পর্কে সম্পাদক পরিষদকে প্রতিমাসে অন্তত একবার জানাতে হবে। ২০২১ সালের ১১ ফেব্রুয়ারির মধ্যে সাগর-রুনির খুনিদের গ্রেফতার করে বিচার কাজ সম্পন্ন করতে হবে।

এছাড়া সাগর-রুনি ছাড়া বিচারবর্হিভূত সাংবাদিক হত্যা, নির্যাতন ও হয়রানির শিকার অপরাধে জড়িতদের তাদের অবিলম্বে আইনের আওতায় এনে অগ্রাধিকার ভিত্তিতে বিচার করতে হবে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন