সদ্য সংবাদ

 কালকিনিতে ১৩১ বাড়িতে লাল নিশানা লাগিয়ে দিলো প্রশাসন  করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু  রংপুরে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ  নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ২০৫ প্রবাসী  কালকিনির বিভিন্ন হাট-বাজারে হাতধোয়ার জন্য বেসিন স্থাপন  পঞ্চগড়ে সাড়ে ৭শ’ পিস হ্যান্ড স্যানিটাইজার বিতরণ  রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ  পার্বতীপুরে শুধুমাত্র পূজার মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ‘বাহা পরব’ উদযাপিত  রংপুরে এরশাদের জন্মদিন পালিত  বিএফআরআইতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত  করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পঞ্চগড়ে জরুরি বৈঠক  আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে : সাদ এরশাদ এমপি  কালকিনিতে দুই প্রবাসীকে আর্থিক জরিমানা  পঞ্চগড়ে সীমিত পরিসরে মুজিববর্ষ পালিত  রংপুরে ৮টি রাস্তা পাকাকরণ ও ড্রেন নির্মাণ কাজ শুরু  কালকিনিতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে মুজিব উতসব পালিত  কালিয়াকৈর প্রেসক্লাবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  রংপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে কীটনাশক মুক্ত সবজির চাষ!

‘কী কথা হয়েছে ফোনে?’

 Sun, Feb 16, 2020 10:43 PM
‘কী কথা হয়েছে ফোনে?’

এশিয়া খবর ডেস্ক:: খালেদা জিয়ার মুক্তি নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

 এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের মধ্যে ফোনে কী কথা হয়ছে তা জানতে চেয়েছেন মাহমুদুর রহমান মান্না।

এ ফোনের সমালোচনা করে নাগরিক ঐক্যের আহ্বায়ক ও জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শীর্ষ নেতা মাহমুদুর রহমান মান্না বলেন, নিঃশর্ত মুক্তি চাইলে ফোন কেন করতে হলো।

রোববার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে গণতন্ত্র ফোরাম আয়োজিত খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বিএনপির নেতাদের উদ্দেশ্য করে বলেন, ‘আপনারা বলেছেন, খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তি চান। সত্যি কি নিঃশর্ত মুক্তি চান? তাহলে ফোন করলেন কেন? কী কথা হয়েছে ফোনে?’

তিনি বলেন, বিএনপিকেই সিদ্ধান্ত নিতে হবে তারা কীভাবে খালেদা জিয়ার মুক্তি চান। ঐক্যফ্রন্টকে ছাড়া যদি বিএনপি নিজেরাই লড়াই করতে চায় তাও করতে হবে। লড়াই ছাড়া খালেদা জিয়ার মুক্তি হবে না।

খালেদা জিয়া একা নন জানিয়ে মাহমুদুর রহমান মান্না বলেন, খালেদা জিয়ার সঙ্গে ১৭ কোটি মানুষ আছে। তার মুক্তির জন্য সবাইকে সংগঠিত করে এগিয়ে যেতে পারলে মুক্তি মিলবে।

সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান বলেন, সরকার শুধু জনগণকে না, খালেদা জিয়াকেও ভয় পায়।

খালেদা জিয়াকে মুক্ত করার প্রসঙ্গে তিনি বলেন, বাংলাদেশের বর্তমান বাস্তবতাকে অস্বীকার করে খালেদা জিয়াকে মুক্তি করতে পারব। এটাই বাস্তবতা, এটাই কঠিন সত্যি। বর্তমানে দেশের মানবাধিকার পরিস্থিতি কী, তা পর্যালোচনা করেই ঠিক করতে হবে কীভাবে খালেদা জিয়াকে মুক্ত করতে পারব।

গণতন্ত্র ফোরামের সভাপতি ভিপি ইব্রাহিমের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় আরো বক্তব্য দেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য বিলকিস ইসলাম, রাজিয়া আলিম, তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ-সভাপতি মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন প্রমুখ।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন