সদ্য সংবাদ

 কালকিনিতে ১৩১ বাড়িতে লাল নিশানা লাগিয়ে দিলো প্রশাসন  করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু  রংপুরে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ  নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ২০৫ প্রবাসী  কালকিনির বিভিন্ন হাট-বাজারে হাতধোয়ার জন্য বেসিন স্থাপন  পঞ্চগড়ে সাড়ে ৭শ’ পিস হ্যান্ড স্যানিটাইজার বিতরণ  রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ  পার্বতীপুরে শুধুমাত্র পূজার মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ‘বাহা পরব’ উদযাপিত  রংপুরে এরশাদের জন্মদিন পালিত  বিএফআরআইতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত  করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পঞ্চগড়ে জরুরি বৈঠক  আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে : সাদ এরশাদ এমপি  কালকিনিতে দুই প্রবাসীকে আর্থিক জরিমানা  পঞ্চগড়ে সীমিত পরিসরে মুজিববর্ষ পালিত  রংপুরে ৮টি রাস্তা পাকাকরণ ও ড্রেন নির্মাণ কাজ শুরু  কালকিনিতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে মুজিব উতসব পালিত  কালিয়াকৈর প্রেসক্লাবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  রংপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে কীটনাশক মুক্ত সবজির চাষ!

৯৩ লাখ টাকাসহ জেলা প্রশাসনের সার্ভেয়ার আটক

 Wed, Feb 19, 2020 10:26 PM
 ৯৩ লাখ টাকাসহ জেলা প্রশাসনের সার্ভেয়ার আটক

এশিয়া খবর ডেস্ক:: কক্সবাজার শহরে জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখার

তিন সার্ভেয়ারের বাসায় অভিযান চালিয়ে ৯৩ লাখ টাকাসহ বিভিন্ন ব্যাংকের চেক ও নথি উদ্ধার করেছে র‌্যাব। এ সময় মোহাম্মদ ওয়াসিম নামের এক সার্ভেয়ারকে আটক করা হয়। অভিযানকালে অপর দুই সার্ভেয়ার পালিয়ে যান। বুধবার দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শহরের বাহারছড়া ও তারাবনিয়ারছড়া এলাকায় এ অভিযান চালানো হয়।

র‌্যাব-১৫ রামু ব্যাটালিয়নের কোম্পানি অধিনায়ক মেজর মেহেদী হাসান বলেন, কক্সবাজারে সরকারের বেশ কয়েকটি মেগা প্রকল্প বাস্তবায়নাধীন। এসব উন্নয়ন প্রকল্পের জন্য সরকারের ভূমি অধিগ্রহণ কার্যক্রমও চলমান। এ ভূমি অধিগ্রহণকে ঘিরে সংঘবদ্ধ একটি চক্র জমির মালিকদের নানাভাবে জিম্মি করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছে।

তিনি বলেন, ভুক্তভোগী বেশ কয়েকজন জমির মালিক র‌্যাবসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর কাছে লিখিত অভিযোগ দেন। এসব অভিযোগের ভিত্তিতে র‌্যাবের একটি দল বুধবার শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালায়। অভিযানে ৯৩ লাখ টাকা জব্দ এবং মোহাম্মদ ওয়াসিম নামের একজনকে আটক করা হয়।

তিনি জানান, শহরের তারাবনিয়ারছড়া এলাকায় সার্ভেয়ার মোহাম্মদ ওয়াসিমের বাসা থেকে ছয় লাখ, বাহারছড়া এলাকায় সার্ভেয়ার মোহাম্মদ ফরিদের বাসা থেকে ৬০ লাখ এবং একই এলাকার সার্ভেয়ার মোহাম্মদ ফেরদৌসের বাসা থেকে সাত লাখ টাকা উদ্ধার করা সম্ভব হয়েছে। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মোহাম্মদ ফরিদ ও মোহাম্মদ ফেরদৌস পালিয়ে যান।

র‌্যাবের এই কর্মকর্তা আরও জানান, অভিযানকালে বিভিন্ন ব্যাংকের অনুকূলে বেশ কয়েকটি চেক ও নথি উদ্ধার করা হয়। আটক ও পলাতক ব্যক্তিদের বিরুদ্ধে কক্সবাজার সদর থানায় মামলার প্রস্তুতি চলছে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন