সদ্য সংবাদ

  বাংলাদেশি গার্মেন্টস কর্মীদের টাকা পাঠাচ্ছেন এক ভিনদেশি ব্যবসায়ী   ডিসি পদে নিয়োগ পাওয়া কয়েকজনকে ঘিরে বিতর্ক   দেশে বৈদেশিক মুদ্রার রিজার্ভ রেকর্ড ৩৬.০১৬ বিলিয়ন ডলার  চাকরির বিজ্ঞাপন দিয়ে প্রতারণার অভিযোগে ৩ নারীসহ গ্রেপ্তার ৭   করোনামুক্ত হলেন জোকোভিচ ও তার স্ত্রী  বাজেটে রাষ্ট্রীয় সম্পদ লুটের সুযোগ বেড়েছে : ফখরুল   রাষ্ট্রায়ত্ত সব পাটকল বন্ধ ঘোষণা করেছে সরকার   করোনা: ঝিনাইদহ জেলা, ৫ জনের মৃত্যু আক্রান্ত ২৩৬!  প্রবাসীর স্ত্রীর সাথে আপত্তিকর অবস্থায় ইউপি সদস্য ধরা  কুয়েতে এমপি পাপুল ব্যাংক হিসাবে ১৩৭ কোটি ৫০ লাখ টাকা জব্দ।  আড়াইহাজারে মন্দিরে অগ্নি সংযোগ ঘটনা  রূপগঞ্জে হত্যা পর লাশে সিমেন্টের প্রলেপ  নবীনগরে নন-এমপিও শিক্ষকদের মাঝে আর্থিক অনুদানের চেক বিতরণ   বান্দরবানে ২ ভাইকে পিটিয়ে হত্যা  লাদাখ সীমান্তে রণপ্রস্তুতি চীন-ভারত  দিলরুবা খানের জিডি নিয়ে মুখ খুললন শাকিব খান  বাসা-বাড়িতে গ্যাস সংযোগের বিষয়ে সু খবর আসছে।   ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমান মারা গেছেন  পিপিই দুর্নীতিতে স্লোভেনিয়ার অর্থমন্ত্রী গ্রেপ্তার, পদত্যাগ স্বরাষ্ট্রমন্ত্রীর   দেশের উত্তর-পূর্বাঞ্চলে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি

মেয়াদোত্তীর্ণ কোকাকোলা ও স্প্রাইটের মেয়াদ বাড়ছে ৪০ টাকার সিলে

 Thu, Feb 20, 2020 9:18 PM
  মেয়াদোত্তীর্ণ কোকাকোলা ও স্প্রাইটের মেয়াদ বাড়ছে ৪০ টাকার সিলে

চট্টগ্রাম প্রতিনিধি :: চট্টগ্রামের হাটহাজারী পৌর এলাকার কোকাকোলা ও স্প্রাইটের ডিলার বিকাশ কান্তি নাথ।

 তিনি পৌর এলাকার ডাইমণ্ড টাচ সংলগ্ন এলাকায় একটি গুদাম নিয়ে ব্যবসা পরিচালনা করছেন। স্বাভাবিকভাবে মেয়াদোত্তীর্ণ পণ্য থাকলে তা খুচরা বিক্রেতা থেকে ফেরত নিয়ে কোম্পানিকে তার ফেরত দেওয়ার কথা।

নিয়ম অনুযায়ী খুচরা বিক্রেতা থেকে ফেরত নিয়ে নেওয়া হাজার হাজার লিটার মেয়াদোত্তীর্ণ কোমল পানীয় গুদামে জমা রেখেছিলেন তিনি। কিন্তু শীতের শেষে কোমল পানীয়র চাহিদা বৃদ্ধি পাওয়ায় কু-বুদ্ধি মাথায় আসে তার। মাত্র ৪০ টাকা খরচ করে বাড়তি মেয়াদের নতুন তারিখযুক্ত দুটি সিল বানিয়ে নেন। দোকানের ম্যানেজার ও স্টাফদের সহযোগিতায় গোপনে নেইল পলিশ রিমোভার দিয়ে মেয়াদোত্তীর্ণ বোতলের তারিখ মুছে নিমিষেই নতুন তারিখ বসিয়ে দেওয়া শুরু করেন। ভুয়া হলেও দেখতে অবিকল তারিখের এসব কোকাকোলা ও স্প্র্রাইট তিনি সরবরাহ করছেন গ্রাহক ও খুচরা দোকানদানদের।

কিন্তু এই কর্মকাণ্ড বেশিদিন গোপন রাখতে পারেননি। বুধবার রাতে ভুক্তভোগী এক গ্রাহক এ বিষয়ে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের (ইউএনও) কাছে অভিযোগ করেন। পরে বৃহস্পতিবার বিকেলে বিকাশ চন্দ্রনাথের গুদামে অভিযান পরিচালনা করেন ইউএনও। সেখান থেকে জব্দ করা হয় প্রায় আড়াই হাজার লিটারের কোকাকোলা ও স্প্রাইটের বোতল।

ইউএনও রুহুল আমিন সমকালকে বলেন, ‘গ্রাহকের অভিযোগ পেয়ে বিকাশ চন্দ্রনাথের গুদামে অভিযান পরিচালনা করি। মাত্র ৪০ টাকা দিয়ে তৈরি করা সিল দিয়ে তিনি মেয়াদোত্তীর্ণ কোকাকোলা ও স্প্রাইটের বোতলে নতুন তারিখ লাগিয়েছেন। আমরা সিল, তারিখবিহীন ও সিল দিয়ে ভুয়া তারিখযুক্ত আড়াই হাজার লিটার পানীয় জব্দ করেছি।

তিনি আরো বলেন, ‘মেয়াদোত্তীর্ণ এসব পানীয় মানবদেহের জন্য ক্ষতিকর ও মেয়াদোত্তীর্ণ তারিখ জাল করে নতুন তারিখ লাগানো অপরাধ। অভিযানের সময় আমরা মূল মালিককে পাইনি। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। দোকানের ম্যানেজারকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দিয়ে দোকান সিলগালা করে দেওয়া হয়েছে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন