সদ্য সংবাদ

 কালকিনিতে ১৩১ বাড়িতে লাল নিশানা লাগিয়ে দিলো প্রশাসন  করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু  রংপুরে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ  নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ২০৫ প্রবাসী  কালকিনির বিভিন্ন হাট-বাজারে হাতধোয়ার জন্য বেসিন স্থাপন  পঞ্চগড়ে সাড়ে ৭শ’ পিস হ্যান্ড স্যানিটাইজার বিতরণ  রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ  পার্বতীপুরে শুধুমাত্র পূজার মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ‘বাহা পরব’ উদযাপিত  রংপুরে এরশাদের জন্মদিন পালিত  বিএফআরআইতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত  করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পঞ্চগড়ে জরুরি বৈঠক  আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে : সাদ এরশাদ এমপি  কালকিনিতে দুই প্রবাসীকে আর্থিক জরিমানা  পঞ্চগড়ে সীমিত পরিসরে মুজিববর্ষ পালিত  রংপুরে ৮টি রাস্তা পাকাকরণ ও ড্রেন নির্মাণ কাজ শুরু  কালকিনিতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে মুজিব উতসব পালিত  কালিয়াকৈর প্রেসক্লাবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  রংপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে কীটনাশক মুক্ত সবজির চাষ!

রংপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

 Sat, Feb 22, 2020 8:48 PM
রংপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

রংপুর থেকে রুকসানা রাফা: মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এর প্রথম প্রহরে রংপুর কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে রাত বারোটা এক মিনিট থেকে ভাষা সৈনিক পরিবার, রংপুর বিভাগীয় কমিশনার কে. এম. তারিকুল ইসলাম, মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আব্দুল আলিম মাহমুদ, জেলা প্রশাসক আসিব আহসান, পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার প্রথমে পুষ্পমাল্য অর্পণ করেন।

এরপর জেলা পরিষদ, রংপুর মহানগর ও জেলা আওয়ামী লীগ, জাতীয় পার্টি, বিএনপি, জাসদ, বাসদ (মার্কসবাদী), ওয়াকার্স পার্টি ও বিভিন্ন রাজনৈতিক দলের অঙ্গ ও সহযোগী সংগঠন, প্রেস ক্লাব, রিপোর্টার্স ক্লাব, সম্মিলিত সাংবাদিক সমাজ, ফটো জার্নালিস্ট এসোসিয়েশন ও টিসিএ, রংপুরসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী ও স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ একে একে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। এছাড়াও বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা শহীদ বেদিতে ফুলেল শ্রদ্ধায় শহীদদের স্মরণ করেন। পরে উপস্থিত ভাষা সৈনিক ও তাদের পরিবারের সদস্যসহ সকল ভাষা শহীদের প্রতি স্বশ্রদ্ধ সালাম ও শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। পুলিশ ও র‌্যাবের পক্ষ থেকে শহীদদের স্মরণে গার্ড অব অনার প্রদান করা হয়। রংপুর কেন্দ্রীয় শহীদ মিনার ছাড়াও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল, কারমাইকেল কলেজ, রংপুর সরকারি কলেজ, সরকারি বেগম রোকেয়া কলেজ, রাধাকৃষ্ণপুর ডিগ্রী কলেজসহ নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক-শিক্ষার্থীরা নিজ নিজ ক্যাম্পাসের শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। দিবসটি উপলক্ষে সকাল থেকে রংপুর পাবলিক লাইব্রেরি মাঠ, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, কারমাইকেল কলেজ, রংপুর সরকারি কলেজ, সরকারি বেগম রোকেয়া কলেজসহ নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা, শিশু-কিশোরদের সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণের আয়োজন করা হয়।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন