সদ্য সংবাদ

 কালকিনিতে ১৩১ বাড়িতে লাল নিশানা লাগিয়ে দিলো প্রশাসন  করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু  রংপুরে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ  নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ২০৫ প্রবাসী  কালকিনির বিভিন্ন হাট-বাজারে হাতধোয়ার জন্য বেসিন স্থাপন  পঞ্চগড়ে সাড়ে ৭শ’ পিস হ্যান্ড স্যানিটাইজার বিতরণ  রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ  পার্বতীপুরে শুধুমাত্র পূজার মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ‘বাহা পরব’ উদযাপিত  রংপুরে এরশাদের জন্মদিন পালিত  বিএফআরআইতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত  করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পঞ্চগড়ে জরুরি বৈঠক  আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে : সাদ এরশাদ এমপি  কালকিনিতে দুই প্রবাসীকে আর্থিক জরিমানা  পঞ্চগড়ে সীমিত পরিসরে মুজিববর্ষ পালিত  রংপুরে ৮টি রাস্তা পাকাকরণ ও ড্রেন নির্মাণ কাজ শুরু  কালকিনিতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে মুজিব উতসব পালিত  কালিয়াকৈর প্রেসক্লাবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  রংপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে কীটনাশক মুক্ত সবজির চাষ!

নিখোঁজের দেড় বছর পর বাসায় ফিরলেন সাবেক র‌্যাব অধিনায়ক

 Sat, Feb 22, 2020 10:41 PM
নিখোঁজের দেড় বছর পর বাসায় ফিরলেন সাবেক র‌্যাব অধিনায়ক

এশিয়া খবর ডেস্ক:: নিখোঁজের দেড় বছর পর রাজধানীর পল্লবীর ডিওএইচএস এলাকায়

নিজ বাসায় ফিরেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ৭-এর সাবেক অধিনায়ক লে. কর্নেল হাসিনুর রহমান। শনিবার পল্লবী থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল মাবুদ এই তথ্য জানান।

আব্দুল মাবুদ বলেন, শুক্রবার রাত ১২টার দিকে শামীমা আক্তার নামে একজন নারী ফোন করে বলেন যে, তার স্বামীর নাম লে. কর্নেল (চাকরিচূত) হাসিনুর রহমান যাকে ২০১৮ সালের ৮ আগস্ট মিরপুর ডিওএইচএস এলাকার ১১ নম্বর রোডের ৭৯২ নম্বর বাড়ির সামনে থেকে অজ্ঞাত ব্যক্তিরা ধরে নিয়ে যায়। তার বাড়ি ডিওএইচএস এলাকার ৪ নম্বর এভিনিউয়ের ১০ নম্বর রোডের ৬৫৯ নম্বর প্লটে। ওই ঘটনায় তিনি পল্লবী থানায় নিখোঁজের জিডি করেছিলেন। জিডি নম্বর-৬৪২। তার স্বামী ফিরে আসায় জিডিটি তারা প্রত্যাহার করতে চান। ’

তিনি আরো বলেন, একজন নিখোঁজ ব্যক্তি ফিরে আসার ক্ষেত্রে ওই ব্যক্তির বক্তব্য প্রয়োজন। এ জন্য পুলিশের একটি টিম শনিবার সকালে হাসিনুরের বাসায় গিয়েছিল। কিন্তু বাসা থেকে বলা হয়েছে হাসিনুর বাসায় নেই। হাসিনুর সুস্থ আছেন বলে তারা জানিয়েছেন। তবে তার চিকিৎসার প্রয়োজন বলে তাকে চিকিৎসকের কাছে নিয়ে গেছেন। পরে তাদেরকে যে কোন সময় পল্লবী থানায় আসতে বলা হয়।

এদিকে, এ ব্যাপারে লে. কর্নেল হাসিনুর রহমানের স্ত্রী শামীমা আক্তারের মোবাইল ফোনে কল দেওয়া হলে বন্ধ পাওয়া যায়। এর আগে তিনি গণমাধ্যমকে বলেন, ‘হ্যাঁ তিনি ফিরেছেন। শুক্রবার রাত ১১টা থেকে ১২টার মধ্যে কোন এক সময়ে তার বাসার কলিং বেল বেজে ওঠলে দরজা খুলে দেখেন সামনে হাসিনুর। তবে তিনি শারীরিক ও মানসিকভাবে অসুস্থ। তবে এতদিন তিনি কোথায় ছিলেন সে সম্পর্কে কিছু জানা যায়নি। বিশেষ করে তার মানসিক অবস্থাও ভাল না থাকায় এ বিষয়ে পুলিশ ও পরিবারের লোকজন এখনও কিছু জানতে পারেননি। পরে পুলিশকে বিস্তারিত জানানো হবে।’


উল্লেখ্য, লে. কর্নেল হাসিনুর রহমান র‌্যাব-৫ ও র‌্যাব-৭ এর অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া বিজিবিতেও বেশ কিছুদিন দায়িত্ব পালন করেন। ২০০৯ সালে চট্টগ্রামে র‌্যাব-৭ এর অধিনায়ক ছিলেন। র‌্যাবের গোয়েন্দা শাখা তদন্ত করে তার সঙ্গে নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিজবুত তাহরীরের সংশ্লিষ্টতার তথ্য পায়। ২০১১ সালের প্রথম দিকে তাকে র‌্যাব-৭ থেকে অব্যাহতি মাতৃবাহিনীতে ফেরত পাঠানো হয়। পরে তিনি সেনাবাহিনীতে আরডকে যোগদান করেন। সেখানে তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে একটি মামলা হয়। ওই মামলায় তার ৫ বছরের জেল হয়। ২০১৪ সালের শেষে দিকে তিনি জেল থেকে মুক্তি পান।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন