সদ্য সংবাদ

 কালকিনিতে ১৩১ বাড়িতে লাল নিশানা লাগিয়ে দিলো প্রশাসন  করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু  রংপুরে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ  নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ২০৫ প্রবাসী  কালকিনির বিভিন্ন হাট-বাজারে হাতধোয়ার জন্য বেসিন স্থাপন  পঞ্চগড়ে সাড়ে ৭শ’ পিস হ্যান্ড স্যানিটাইজার বিতরণ  রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ  পার্বতীপুরে শুধুমাত্র পূজার মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ‘বাহা পরব’ উদযাপিত  রংপুরে এরশাদের জন্মদিন পালিত  বিএফআরআইতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত  করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পঞ্চগড়ে জরুরি বৈঠক  আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে : সাদ এরশাদ এমপি  কালকিনিতে দুই প্রবাসীকে আর্থিক জরিমানা  পঞ্চগড়ে সীমিত পরিসরে মুজিববর্ষ পালিত  রংপুরে ৮টি রাস্তা পাকাকরণ ও ড্রেন নির্মাণ কাজ শুরু  কালকিনিতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে মুজিব উতসব পালিত  কালিয়াকৈর প্রেসক্লাবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  রংপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে কীটনাশক মুক্ত সবজির চাষ!

পুলিশের সেবার মান বাড়াতে হবে

-অতিরিক্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন

 Mon, Feb 24, 2020 8:45 PM
পুলিশের সেবার মান বাড়াতে হবে

রংপুর থেকে রুকসানা রাফা: বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজি (সিআইডি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, পুলিশের সেবার মান উন্নয়ন, দক্ষতা বৃদ্ধি, আধুনিকায়ন এবং সর্বোপরি পুলিশকে জনবান্ধব করে গড়ে তুলতে সরকার নিরলসভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে। সেই ধারাবাহিকতায় জনবল সঙ্কট দূর করতে অতিরিক্ত আশি হাজারেরও বেশি জনবল এ বাহিনীতে সংযোজিত হয়েছে, যা পুলিশ বাহিনীকে আরো সক্ষম ও দায়িত্ব পালনে আত্মপ্রত্যয়ী করে তুলবে।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) সকালে দেশের একমাত্র নারী পুলিশ প্রশিক্ষণ কেন্দ্র ‘রংপুর পুলিশ ট্রেনিং সেন্টার’ এ ২০তম নারী টিআরসি-২০১৯ ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অতিরিক্ত আইজিপি বলেন, বর্তমান সরকার ১৯৯৬ সালে ক্ষমতায় আসার পর পুলিশের রেশনের হার বৃদ্ধি করে, যে কারণে বর্তমানে রেশনের সেই শতকরা হার নিশ্চিত হয়েছে। অবিবাহিত কনস্টেবলদের জন্য মাসিক ভাতার ব্যবস্থা করা হয়েছে। এখন কনস্টেবল থেকে এসআই পর্যন্ত সবাই ঝুঁকিভাতা পাচ্ছেন। পাশাপাশি বিভিন্ন কোটায় জাতিসংঘ শান্তি মিশনে কাজ করারও সুযোগ পাচ্ছেন। সম্প্রতি সরকার পুলিশ সদস্যদের জন্য আজীবন রেশন কার্ড-এর সুবিধা প্রবর্তন করেছেন উল্লেখ করে চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, সর্বস্তরের জনগণের জানমালের নিরাপত্তা ও দেশের আইনশৃঙ্খলা রক্ষার গুরুদায়িত্ব পুলিশ সদস্যদের ওপর ন্যস্ত। এজন্য নতুন পুলিশ সদস্যদের সকল ক্ষেত্রে আইনশৃঙ্খলার প্রভূত উন্নয়ন ঘটিয়ে দেশের সার্বিক উন্নয়নে অবদান রাখতে হবে। এসময় জনগণের শ্রদ্ধা ও ভালোবাসা অর্জনে আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করতে সকল পুলিশ সদস্যদের প্রতি আহ্বান জানান তিনি। প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানের শুরুতে ২০তম নারী টিআরসি-২০১৯ ব্যাচের ১ হাজার ৫৭ জন নারী পুলিশ সদস্য প্যারেড গ্রাউন্ডে সুশৃঙ্খলভাবে সমবেত হন। এসময় অনুষ্ঠানের প্রধান অতিথি খোলা জীপ-এ প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন। মনোমুগ্ধকর কুচকাওয়াজ শেষে ওই ব্যাচের শ্রেষ্ঠ ৪ সদস্যের হাতে পদক তুলে দেন তিনি। অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশের রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য, রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর পুলিশ ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট (ডিআইজি) কুসম দেওয়ান, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ, রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান, পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, পুলিশ ট্রেনিং সেন্টারের পুলিশ সুপার সাজ্জাদ হোসেনসহ প্রশাসনের বিভিন্ন উচ্চ পদস্থ কর্মকর্তা ও সুধিজন উপস্থিত ছিলেন।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন