সদ্য সংবাদ

 কালকিনিতে ১৩১ বাড়িতে লাল নিশানা লাগিয়ে দিলো প্রশাসন  করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু  রংপুরে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ  নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ২০৫ প্রবাসী  কালকিনির বিভিন্ন হাট-বাজারে হাতধোয়ার জন্য বেসিন স্থাপন  পঞ্চগড়ে সাড়ে ৭শ’ পিস হ্যান্ড স্যানিটাইজার বিতরণ  রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ  পার্বতীপুরে শুধুমাত্র পূজার মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ‘বাহা পরব’ উদযাপিত  রংপুরে এরশাদের জন্মদিন পালিত  বিএফআরআইতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত  করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পঞ্চগড়ে জরুরি বৈঠক  আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে : সাদ এরশাদ এমপি  কালকিনিতে দুই প্রবাসীকে আর্থিক জরিমানা  পঞ্চগড়ে সীমিত পরিসরে মুজিববর্ষ পালিত  রংপুরে ৮টি রাস্তা পাকাকরণ ও ড্রেন নির্মাণ কাজ শুরু  কালকিনিতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে মুজিব উতসব পালিত  কালিয়াকৈর প্রেসক্লাবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  রংপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে কীটনাশক মুক্ত সবজির চাষ!

বঙ্গবন্ধুর সব ভাষণ নিয়ে পররাষ্ট্রমন্ত্রী সম্পাদিত বই

 Mon, Feb 24, 2020 11:25 PM
বঙ্গবন্ধুর সব ভাষণ নিয়ে পররাষ্ট্রমন্ত্রী সম্পাদিত বই

এশিয়া খবর ডেস্ক:: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ নিয়ে

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খবর  ইউএনবির

তিনি সোমবার নিজ কার্যালয়ে মন্ত্রিপরিষদের বৈঠক শেষে ‘ভাষণসমগ্র, শেখ মুজিবুর রহমান’ শীর্ষক বইটির মোড়ক উন্মোচন করেন।

এতে বঙ্গবন্ধুর দেয়া ১৯৫৫ থেকে ১৯৭৫ সাল পর্যন্ত ১১৮টি ভাষণ লিপিবদ্ধ করা হয়েছে। এর ভূমিকা লিখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চারুলিপি প্রকাশন থেকে প্রকাশিত বইটির প্রকাশক হুমায়ুন কবির।

বইয়ের ভূমিকাতে শেখ হাসিনা উল্লেখ করেন, বিশ্বের বিখ্যাত যত ভাষণ বিশ্বনেতারা দিয়েছেন, সবই ছিল লিখিত, পূর্ব প্রস্তুতকৃত ভাষণ। আর ৭ মার্চের ভাষণসহ বঙ্গবন্ধুর সকল ভাষণই ছিল সম্পূর্ণ স্বতঃস্ফূর্ত, উপস্থিত বক্তৃতা। তার ভাষণ ছিল একজন নেতার দীর্ঘ সংগ্রামের অভিজ্ঞতা ও আগামী দিনের কর্মপরিকল্পনা। একটা যুদ্ধের প্রস্তুতি। যে যুদ্ধ এনে দিয়েছে বিজয়। বিজয়ের রূপরেখা ছিল এসব বক্তৃতায়- যা সাত কোটি মানুষকে উদ্বুদ্ধ করেছিল।

ড. মোমেন রচিত অন্যান্য গ্রন্থের মধ্যে রয়েছে- বঙ্গবন্ধু ও বাংলাদেশ, টেকসই উন্নয়নের পথে অভিযাত্রা, বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা, বাংলাদেশের স্বাধীনতা: প্রত্যাশা ও প্রাপ্তি এবং বাংলাদেশ মার্চিং ফরওয়ার্ড।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন