সদ্য সংবাদ

 কালকিনিতে ১৩১ বাড়িতে লাল নিশানা লাগিয়ে দিলো প্রশাসন  করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু  রংপুরে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ  নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ২০৫ প্রবাসী  কালকিনির বিভিন্ন হাট-বাজারে হাতধোয়ার জন্য বেসিন স্থাপন  পঞ্চগড়ে সাড়ে ৭শ’ পিস হ্যান্ড স্যানিটাইজার বিতরণ  রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ  পার্বতীপুরে শুধুমাত্র পূজার মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ‘বাহা পরব’ উদযাপিত  রংপুরে এরশাদের জন্মদিন পালিত  বিএফআরআইতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত  করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পঞ্চগড়ে জরুরি বৈঠক  আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে : সাদ এরশাদ এমপি  কালকিনিতে দুই প্রবাসীকে আর্থিক জরিমানা  পঞ্চগড়ে সীমিত পরিসরে মুজিববর্ষ পালিত  রংপুরে ৮টি রাস্তা পাকাকরণ ও ড্রেন নির্মাণ কাজ শুরু  কালকিনিতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে মুজিব উতসব পালিত  কালিয়াকৈর প্রেসক্লাবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  রংপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে কীটনাশক মুক্ত সবজির চাষ!

অবসরের ঘোষণা ‘গ্ল্যামার গার্ল’ মারিয়া শারাপোভার

 Wed, Feb 26, 2020 10:30 PM
 অবসরের ঘোষণা ‘গ্ল্যামার গার্ল’ মারিয়া শারাপোভার

এশিয়া খবর ডেস্ক:: পেশাদার টেনিস থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ‘গ্ল্যামার গার্ল’ ৩২

 বছর বয়সী মারিয়া শারাপোভা। ভোগ অ্যান্ড ভ্যানিটি ফেয়ার ম্যাগাজিনে এ রুশ তারকা লিখেছেন, ‘টেনিস— আমি গুডবাই জানাচ্ছি।’

এবারের অস্ট্রেলিয়ান ওপেন থেকে ছিটকে যাওয়ার পরই অবসরের ইঙ্গিত দিয়েছিলেন শারাপোভা।

২০০৪ সালে মাত্র ১৭ বছর বয়সে সেরিনা উইলিয়ামসকে হারিয়ে উইম্বলডন খেতাব জিতে নিয়েছিলেন মারিয়া। এরপর জেতেন ২০০৬ ইউএস ওপেন, ২০০৮ অস্ট্রেলিয়ান ওপেন এবং ২০১২ ও ২০১৪ ফ্রেঞ্চ ওপেন।

টেনিসের পাশাপাশি মডেল হিসেবেও খ্যাতির শীর্ষে ছিলেন তিনি। র‌্যাম্পে আগুন ধরাতেন এই রুশ সুন্দরী। ২০১৬ সালে তার বিরুদ্ধে ডোপ নেওয়ার অভিযোগ ওঠে। ১৫ মাসের জন্য নির্বাসিত হন শারাপোভা। নির্বাসন কাটিয়ে যখন কোর্টে ফিরলেন, তখন তার খেলায় আগের সেই ধার ছিল না। অবশেষে ৩২ বছর বয়সে টেনিসকে বিদায় জানালেন এ রুশ সুন্দরী।


ফেলে আসা দিনের কথা উল্লেখ করে শারাপোভা লিখেছেন, ‘আমার যখন ছ’ বছর বয়স, তখন আমি বাবার সঙ্গে ফ্লোরিডা চলে আসি। যখন টেনিস খেলতে শুরু করি তখন নেটের উল্টো দিকে দাঁড়ানো সব মেয়েরাই আমার থেকে বয়সে বড় ছিল। টেনিসই আমাকে পরিচিতি দিয়েছিল।’

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন