সদ্য সংবাদ

 কালকিনিতে ১৩১ বাড়িতে লাল নিশানা লাগিয়ে দিলো প্রশাসন  করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু  রংপুরে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ  নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ২০৫ প্রবাসী  কালকিনির বিভিন্ন হাট-বাজারে হাতধোয়ার জন্য বেসিন স্থাপন  পঞ্চগড়ে সাড়ে ৭শ’ পিস হ্যান্ড স্যানিটাইজার বিতরণ  রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ  পার্বতীপুরে শুধুমাত্র পূজার মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ‘বাহা পরব’ উদযাপিত  রংপুরে এরশাদের জন্মদিন পালিত  বিএফআরআইতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত  করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পঞ্চগড়ে জরুরি বৈঠক  আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে : সাদ এরশাদ এমপি  কালকিনিতে দুই প্রবাসীকে আর্থিক জরিমানা  পঞ্চগড়ে সীমিত পরিসরে মুজিববর্ষ পালিত  রংপুরে ৮টি রাস্তা পাকাকরণ ও ড্রেন নির্মাণ কাজ শুরু  কালকিনিতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে মুজিব উতসব পালিত  কালিয়াকৈর প্রেসক্লাবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  রংপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে কীটনাশক মুক্ত সবজির চাষ!

দিল্লির সমস্যা সমাধান করুন: ভারতকে ওবায়দুল কাদের

 Fri, Feb 28, 2020 10:35 PM
 দিল্লির সমস্যা সমাধান করুন: ভারতকে ওবায়দুল কাদের

এশিয়া খবর ডেস্ক:: মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে গড়ে উঠা বন্ধুরাষ্ট্র ভারতকে বাদ দিয়ে

 আমরা মুজিববর্ষ উদযাপন করতে পারি না বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার বিকালে রাজধানীর হাতিরপুলে ফিকামলি সেন্টারে শহীদ সেলিম-দেলোয়ার দিবসের আলোচনা সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রতিবেশী দেশ ভারতের দিল্লি শহরে আভ্যন্তরীণ সমস্যা চলছে। ভারতের আভ্যন্তরীণ সমস্যা হলেও প্রতিবেশীর বাড়িতে আগুন লাগলে পাশের ঘরে আচ লাগে। ভারতের সঙ্গে আমাদের সম্পর্ক খুবই ভালো। আমরা আহ্বান জানাই আলাপ-আলোচনা করে এই আভ্যন্তরীণ সমস্যা সমাধান করার।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের সময় রক্তের যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরি হয়েছে, সেটা আমরা বিসর্জন দিতে পারি না। এ বছর আমরা মুজিববর্ষ উদযাপন করব। মুজিববর্ষে ভারতকে যদি বাদ দেই, সেটা অকৃতজ্ঞতা দেখানো হবে। মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে গড়ে উঠা বন্ধু ভারতকে বাদ দিয়ে আমরা মুজিববর্ষ পালন করতে পারি না। আমরা আহ্বান জানাই, তারা আলোচনা করে দ্রুত এই চলমান সমস্যা সমাধান করবে।

ডেঙ্গু মোকাবিলায় এবার আগে-ভাগেই দুই মেয়রকে প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। এ প্রসঙ্গ তুলে ধরে সেতুমন্ত্রী বলেন, গত বছর ডেঙ্গুর প্রকোপ দেখা দিয়েছিল। আবারও এ ধরণের সমস্যা যাতে না হয়, এজন্য ঢাকার নবনির্বাচিত দুই মেয়ের শপথের সময় প্রস্তুতি নেয়ার কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য প্রধানমন্ত্রী বলেছেন ভোট যেন মশায় না খায়। আশা করি- মেয়ররা প্রস্তুতি নেবেন। জনগণকে প্রস্তুতি নেয়াবেন।

সভায় ওবায়দুল কাদের চলমান অপকর্মের বিরুদ্ধে চলমান শুদ্ধি অভিযানে সবাইকে সহযোগিতা করার অনুরোধ জানান। তিনি বলেন, শেখ হাসিনা অপকর্মের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে শুদ্ধি অভিযান শুরু করেছেন। তিনি দলের লোককে ছাড় দিচ্ছেন না। এই শুদ্ধি অভিযানে সহযোগিতা করার জন্য আমি সবাইকে অনুরোধ করছি।

শহীদ সেলিম-দেলোয়ারের রাজনৈতিক সহযোদ্ধা ড. মো. আবদুল ওয়াদুদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি রুহুল আমিন, আইনজীবী নেতা মমতাজ উদ্দিন মেহেদী প্রমুখ।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন