সদ্য সংবাদ

 সুদে কারবারীর অত্যাচারে হরিণাকুন্ডুর পান ব্যবসায়ী দিশেহারা!   শ্যামনগর গ্রামে আসামীদের হুমকীতে মামলার বাদী গ্রাম ছাড়া!   পঞ্চগড় সীমান্তে ভারতীয় ২৮ টি গরু আট করেছে পুলিশ  সাঘাটায় সতীতলা গ্রামে সংঘর্ষের ঘটনায় আহত ব্যাক্তির মৃত্যু  সাঘাটায় বজ্রপাতে এক ব্যক্তির মৃত্যু  আড়াইহাজারে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু   প্রেম নিয়ে যা বললেন জয়া আহসান  যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন র‌্যাপার কানি ওয়েস্ট   ফতুল্লা কাশিপুরে বাল্য বিবাহ বন্ধ  ৬২ হাজার গ্রাহক অতিরিক্ত বিদ্যুৎ বিলের শিকার, জড়িত ২৯০ কর্মকর্তা-কর্মচারী  সংসদ চললে আদালতও চলতে পারে   করোনা ভাইরাসে দুই হাজার ছাড়ালো মৃত্যু, আক্রান্ত এক লাখ ৬২ হাজার   সীমান্ত হত্যায় সরকার টু পর্যন্ত করে না: রিজভী  বিদেশফেরত সাজাপ্রাপ্ত ২১৯ জনকে কারাগারে প্রেরণ   নারায়ণগঞ্জে বেড়েছে হত্যাকান্ড, প্রশ্ন উঠেছে নিরাপত্তা নিয়ে   কণ্ঠশিল্পী আসিফের বিরুদ্ধে গায়িকা মুন্নির মামলা   বদলিতে তদবির কালচার চিরতরে বিদায় করতে চান আই‌জি‌পি   জমি ও ফ্লাটের নিবন্ধন ফি কমলো  আকাশ ডিটিএইচ সংযোগে এক হাজার টাকা মূল্যছাড়  তাপসীর পান্নুর বিরুদ্ধে দলবাজির অভিযোগ করলেন কঙ্গনা

দিল্লির সমস্যা সমাধান করুন: ভারতকে ওবায়দুল কাদের

 Fri, Feb 28, 2020 10:35 PM
 দিল্লির সমস্যা সমাধান করুন: ভারতকে ওবায়দুল কাদের

এশিয়া খবর ডেস্ক:: মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে গড়ে উঠা বন্ধুরাষ্ট্র ভারতকে বাদ দিয়ে

 আমরা মুজিববর্ষ উদযাপন করতে পারি না বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার বিকালে রাজধানীর হাতিরপুলে ফিকামলি সেন্টারে শহীদ সেলিম-দেলোয়ার দিবসের আলোচনা সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রতিবেশী দেশ ভারতের দিল্লি শহরে আভ্যন্তরীণ সমস্যা চলছে। ভারতের আভ্যন্তরীণ সমস্যা হলেও প্রতিবেশীর বাড়িতে আগুন লাগলে পাশের ঘরে আচ লাগে। ভারতের সঙ্গে আমাদের সম্পর্ক খুবই ভালো। আমরা আহ্বান জানাই আলাপ-আলোচনা করে এই আভ্যন্তরীণ সমস্যা সমাধান করার।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের সময় রক্তের যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরি হয়েছে, সেটা আমরা বিসর্জন দিতে পারি না। এ বছর আমরা মুজিববর্ষ উদযাপন করব। মুজিববর্ষে ভারতকে যদি বাদ দেই, সেটা অকৃতজ্ঞতা দেখানো হবে। মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে গড়ে উঠা বন্ধু ভারতকে বাদ দিয়ে আমরা মুজিববর্ষ পালন করতে পারি না। আমরা আহ্বান জানাই, তারা আলোচনা করে দ্রুত এই চলমান সমস্যা সমাধান করবে।

ডেঙ্গু মোকাবিলায় এবার আগে-ভাগেই দুই মেয়রকে প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। এ প্রসঙ্গ তুলে ধরে সেতুমন্ত্রী বলেন, গত বছর ডেঙ্গুর প্রকোপ দেখা দিয়েছিল। আবারও এ ধরণের সমস্যা যাতে না হয়, এজন্য ঢাকার নবনির্বাচিত দুই মেয়ের শপথের সময় প্রস্তুতি নেয়ার কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য প্রধানমন্ত্রী বলেছেন ভোট যেন মশায় না খায়। আশা করি- মেয়ররা প্রস্তুতি নেবেন। জনগণকে প্রস্তুতি নেয়াবেন।

সভায় ওবায়দুল কাদের চলমান অপকর্মের বিরুদ্ধে চলমান শুদ্ধি অভিযানে সবাইকে সহযোগিতা করার অনুরোধ জানান। তিনি বলেন, শেখ হাসিনা অপকর্মের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে শুদ্ধি অভিযান শুরু করেছেন। তিনি দলের লোককে ছাড় দিচ্ছেন না। এই শুদ্ধি অভিযানে সহযোগিতা করার জন্য আমি সবাইকে অনুরোধ করছি।

শহীদ সেলিম-দেলোয়ারের রাজনৈতিক সহযোদ্ধা ড. মো. আবদুল ওয়াদুদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি রুহুল আমিন, আইনজীবী নেতা মমতাজ উদ্দিন মেহেদী প্রমুখ।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন