সদ্য সংবাদ

 এসপি জানতেন ওসি প্রদীপের ‘জলসা ঘরে’ চলত ভ’য়ংকর সব অপরাধ!  এবার রাজশাহী রেঞ্জ এসপির বিরুদ্ধে ব্যবসায়ীর চাঁদাবাজির মামলা  আড়াইহাজারে মার্কেটের ছাদে যুবকের গলাকাটা লাশ  সুশাসনের চ্যালেঞ্জ মোকাবিলায় টিআইবির নয় দফা  নির্বাচনে দলীয় টিকেট নিশ্চিত করেছেন ইলহান ওমর   ক্রসফায়ারের ভয় দেখিয়ে অর্থ আদায়, পাঁচ পুলিশের বিরুদ্ধে মামলা   ওসি শিশিরের অপকর্ম তদন্তে পুলিশ হেডকোয়াটার্সের টিম বরিশালে   বাড়ার পর এবার স্বর্ণের দাম কমল   সিফাতের ভাষ্য: বাংলাদেশ কাম ডাউন, কাম ডাউন, এরপর গুলি..   মেজর সিনহা হত্যা মামলা: ১৬ আগস্ট গণশুনানি করবে তদন্ত কমিটি   মেজর সিনহার হত্যাকাণ্ড নিয়ে যা বললেন এমপি হারুন  বর্ধিত বাসভাড়া বাতিলের দাবিতে সীতাকুণ্ডে যাত্রী কল্যাণ সমিতির সমাবেশ  শৈলকুপায় প্রেমের ফাঁদে ফেলে ৬ মামলার আসামী গ্রেফতার   ঝিনাইদহে মোট আক্রান্ত ১২১৩ ও মৃত্যু ৪০ জন  পঞ্চগড়ে শিক্ষক নিয়োগে হাতিয়ে নিয়েছে ৩০ লাখ টাকা   মেজর সিনহার খুনী পুলিশ পরিদর্শক লিয়াকতের বিরুদ্ধে যত অভিযোগ  নিজের জন্ম শহরে ৫০টি ভেন্টিলেটর দিলেন মেসি   পুলিশের সংস্কার প্রয়োজন- এসপি মোহাম্মদ জায়েদুল আলম   নায়িকার শরীর নিয়ে মন্তব্য করে বিপাকে পরিচালক  সরকার পদত্যাগের পরও যে কারণে বিক্ষোভে উত্তাল বৈরুত

কোনো অঘটন ঘটলে দায় কিন্তু সরকারের: মওদুদ

 Fri, Feb 28, 2020 10:38 PM
কোনো অঘটন ঘটলে দায় কিন্তু সরকারের: মওদুদ

এশিয়া খবর ডেস্ক:: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজনৈতিক কারণে

জামিন দেয়া হচ্ছে না বলে মন্তব্য করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। কারা হেফাজতে খালেদা জিয়ার কিছু হলে এর দায় সরকারকেই নিতে হবে বলে হুশিয়ার করেছেন তিনি।

শুক্রবার রাজধানীর জা‌তীয় প্রেস ক্লা‌বের মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হ‌লে জিয়াউর রহমান সমাজকল‌্যাণ প‌রিষ‌দ আয়োজিত খা‌লেদা জিয়ার নিঃশর্ত মু‌ক্তির দা‌বি‌তে এক আলোচনা সভায় তি‌নি এ মন্তব্য করেন।

আইনের বরাত দিয়ে ব্যারিস্টার মওদুদ বলেন, আইনে বলা আছে যদি কোনো আসামি নারী হন এবং তিনি যদি অসুস্থ ও বয়স্ক হন তাকে জামিন দিতে হবে। আদালত মানবিক কারণেও তাকে মুক্তি দিতে রাজি নন। তিনি গুরুতরভাবে অসুস্থ। কারাবন্দির দুই বছরে তার শরীরের আর কিছু বাকি নেই।

বৃহস্পতিবার উচ্চ আদালতে খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানির কথা তুলে ধরে এই জ্যেষ্ঠ আইনজীবী ব‌লেন, আমি বৃহস্পতিবার আদালতকে স্মরণ করিয়ে দিলাম— যদি কোনো অঘটন ঘটে এর বিচার করবে কে, এর দায়িত্ব কে নেবে? সরকারকেই কিন্তু নিতে হবে এই দায়িত্ব।

দেশে রাজনীতি নেই উল্লেখ করে তিনি বলেন, দেশে কোনো রাজনীতি নেই। যে রাজনীতি আছে সেটা অপরাজনীতি। এই রাজনীতি হল একদলীয় রাজনীতি। আর এ কারণে এদেশের মানুষের আশা-আকাঙ্ক্ষার কোনো প্রতিফলন হচ্ছে না।

খালেদা জিয়ার মুক্তি আন্দোলন বেগমান করতে ছাত্রদল-যুবদলকে আরও সংগঠিত করার আহ্বান জানান তিনি।

আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে উল্লেখ করে মওদুদ আহমদ বলেন, খালেদা জিয়ার মুক্তি যদি আইনি প্রক্রিয়ায় সম্পন্ন না হয়, আন্দোলন ছাড়া আমাদের অন্য কোনো বিকল্প নেই। এই আন্দোলন শুধু মুখে বললেই চলবে না, এটা করে দেখাতে হবে। একেবারে এমন কর্মসূচি দিতে হবে যে কর্মসূচি আমরা দৃঢ়ভাবে পালন করতে পারব।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন