সদ্য সংবাদ

 কালকিনিতে ১৩১ বাড়িতে লাল নিশানা লাগিয়ে দিলো প্রশাসন  করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু  রংপুরে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ  নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ২০৫ প্রবাসী  কালকিনির বিভিন্ন হাট-বাজারে হাতধোয়ার জন্য বেসিন স্থাপন  পঞ্চগড়ে সাড়ে ৭শ’ পিস হ্যান্ড স্যানিটাইজার বিতরণ  রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ  পার্বতীপুরে শুধুমাত্র পূজার মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ‘বাহা পরব’ উদযাপিত  রংপুরে এরশাদের জন্মদিন পালিত  বিএফআরআইতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত  করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পঞ্চগড়ে জরুরি বৈঠক  আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে : সাদ এরশাদ এমপি  কালকিনিতে দুই প্রবাসীকে আর্থিক জরিমানা  পঞ্চগড়ে সীমিত পরিসরে মুজিববর্ষ পালিত  রংপুরে ৮টি রাস্তা পাকাকরণ ও ড্রেন নির্মাণ কাজ শুরু  কালকিনিতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে মুজিব উতসব পালিত  কালিয়াকৈর প্রেসক্লাবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  রংপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে কীটনাশক মুক্ত সবজির চাষ!

কোনো অঘটন ঘটলে দায় কিন্তু সরকারের: মওদুদ

 Fri, Feb 28, 2020 10:38 PM
কোনো অঘটন ঘটলে দায় কিন্তু সরকারের: মওদুদ

এশিয়া খবর ডেস্ক:: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজনৈতিক কারণে

জামিন দেয়া হচ্ছে না বলে মন্তব্য করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। কারা হেফাজতে খালেদা জিয়ার কিছু হলে এর দায় সরকারকেই নিতে হবে বলে হুশিয়ার করেছেন তিনি।

শুক্রবার রাজধানীর জা‌তীয় প্রেস ক্লা‌বের মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হ‌লে জিয়াউর রহমান সমাজকল‌্যাণ প‌রিষ‌দ আয়োজিত খা‌লেদা জিয়ার নিঃশর্ত মু‌ক্তির দা‌বি‌তে এক আলোচনা সভায় তি‌নি এ মন্তব্য করেন।

আইনের বরাত দিয়ে ব্যারিস্টার মওদুদ বলেন, আইনে বলা আছে যদি কোনো আসামি নারী হন এবং তিনি যদি অসুস্থ ও বয়স্ক হন তাকে জামিন দিতে হবে। আদালত মানবিক কারণেও তাকে মুক্তি দিতে রাজি নন। তিনি গুরুতরভাবে অসুস্থ। কারাবন্দির দুই বছরে তার শরীরের আর কিছু বাকি নেই।

বৃহস্পতিবার উচ্চ আদালতে খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানির কথা তুলে ধরে এই জ্যেষ্ঠ আইনজীবী ব‌লেন, আমি বৃহস্পতিবার আদালতকে স্মরণ করিয়ে দিলাম— যদি কোনো অঘটন ঘটে এর বিচার করবে কে, এর দায়িত্ব কে নেবে? সরকারকেই কিন্তু নিতে হবে এই দায়িত্ব।

দেশে রাজনীতি নেই উল্লেখ করে তিনি বলেন, দেশে কোনো রাজনীতি নেই। যে রাজনীতি আছে সেটা অপরাজনীতি। এই রাজনীতি হল একদলীয় রাজনীতি। আর এ কারণে এদেশের মানুষের আশা-আকাঙ্ক্ষার কোনো প্রতিফলন হচ্ছে না।

খালেদা জিয়ার মুক্তি আন্দোলন বেগমান করতে ছাত্রদল-যুবদলকে আরও সংগঠিত করার আহ্বান জানান তিনি।

আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে উল্লেখ করে মওদুদ আহমদ বলেন, খালেদা জিয়ার মুক্তি যদি আইনি প্রক্রিয়ায় সম্পন্ন না হয়, আন্দোলন ছাড়া আমাদের অন্য কোনো বিকল্প নেই। এই আন্দোলন শুধু মুখে বললেই চলবে না, এটা করে দেখাতে হবে। একেবারে এমন কর্মসূচি দিতে হবে যে কর্মসূচি আমরা দৃঢ়ভাবে পালন করতে পারব।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন