সদ্য সংবাদ

  আদেশের ৫ মাস পর রিমান্ড হল পতিতা পাপিয়ার   কোটচাঁদপুরে পানিতে ডুবে দুই মাদ্রাসা ছাত্রের মৃত্যু  নবজাতক শিশু উদ্ধার, চিকিৎসার দায়িত্ব নিলেন ওসি মিজান  টংগীবাড়ীতে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয়  অটোয়ারিতে বিয়ের প্রলোভনে প্রতারণার শিকার রুনা লায়লা   মেজর সিনহা হত্যার ঘটনায় এবার আলোচনা-সমালোচনায় শিপ্রা!  সরকার সংবিধান লঙ্ঘন করছে : ফখরুল   জাস্ট গো’র সেই ভিডিও মুছে ফেলেছেন শিপ্রা দেবনাথ   ৩ কিশোরকে পিটিয়ে হত্যা যশোর তত্ত্বাবধায়ক বরখাস্ত   র‌্যাব হেফাজতে পুলিশের তিন সাক্ষী, র‌্যাবের বিরুদ্ধে ওসি নিয়েছে অপহরণ মামলা   ইসরাইলের সঙ্গে চুক্তি: আরব-আমিরাতের বিরুদ্ধে ক্ষোভে ফুঁসছে মুসলিম বিশ্ব  ‘মত প্রকাশের স্বাধীনতা খর্ব করে সোনার বাংলা অর্জিত হবে না’   কোভিড-১৯, বাবার সঙ্গে আর কথা বলা হল না শুকপার  সবার ন্যায়বিচার, অধিকার নিশ্চিত করতে কাজ করুন : প্রধানমন্ত্রী   চাঁদপুরের ডিবির ওসি রনজিত বড়ুয়ার বিরুদ্ধে দুদকের অনুসন্ধান   আড়াইহাজারে বন্ধুকে গলাকেটে হত্যার ঘটনায় স্বীকারোক্তি  ইসরায়েল-আমিরাতের ‘ঐতিহাসিক মিলন’ ঘটালেন ট্রাম্প   দুর্নীতি-দুঃশাসনে দিশেহারা জনগণ : মান্না   বাসায় জুম মিটিং করলে আপ্যায়ন ব্যয় লাগবে কেন: পরিকল্পনামন্ত্রী  শোক দিবসের পরিবেশ যেন বিনষ্ট না হয়: ওবায়দুল কাদের

চোখে ট্যাটু করিয়ে দৃষ্টিশক্তি হারালেন মডেল

 Tue, Mar 3, 2020 9:57 PM
 চোখে ট্যাটু করিয়ে দৃষ্টিশক্তি হারালেন মডেল

এশিয়া খবর ডেস্ক:: চোখের সাদা অংশে ট্যাটু করিয়ে দৃষ্টিশক্তি হারালেন এক মডেল!

 ভয়ানক এই কাজটি করেছেন পোল্যান্ডের রোকলার বাসিন্দা অ্যালেক্সান্দ্রা স্যাডোওস্কা। এনডিটিভি খবরে বলা হয়েছে, ওই মডেল র‌্যাপার পোপেকের মতো লুক পেতে চোখের মধ্যে ট্যাটু করার চিন্তা করেন। নিজের চিন্তা বাস্তবায়ন করতে চোখের সাদা অংশ কালো রং দিয়ে ট্যাটু করাতে যান স্থানীয় এক শিল্পীর কাছে। পিয়েটর এ নামের ট্যাটু শিল্পী তাকে ট্যাটু করে দেন।

আইবল ট্যাটুকে স্ক্লেরাল ট্যাটুও বলা হয়। এটি দেহ পরিবর্তনের একটি চূড়ান্ত রূপ। যেখানে স্থায়ীভাবে রঙিন করার জন্য কোনো ব্যক্তির চোখের সাদা অংশে কালি দিয়ে ট্যাটু করা হয়। এই পদ্ধতির দীর্ঘমেয়াদী প্রভাব এখনও অজানা বলছেন বিজ্ঞানীরা।

২৫ বছর বয়সী মডেল চোখে ট্যাটু করানোর পর থেকে চোখে ব্যথা অনুভব করছেন।ট্যাটু শিল্পী তাকে বলেছিলেন, এই যন্ত্রণা স্বাভাবিক এবং পেইন কিলার খেলেই নাকি ব্যথা কমে যাবে। তবে আলেক্সান্দ্রা স্যাডোওস্কাকে অনিচ্ছাকৃতভাবে মারাত্মকভাবে অক্ষম করার জন্য তিন বছরের কারাদণ্ড হয়েছে ওই ট্যাটু শিল্পীর।

তদন্তে দেখা জানা যায়, চোখের মণিতে ট্যাটু আঁকতে গিয়ে ওই শিল্পী মারাত্মক ত্রুটি করেছিলেন। তিনি চোখের ট্যাটুর জন্য বডি ইংক ব্যবহার করেছিলেন যা চোখের সংস্পর্শে আসাই উচিত নয়।

আলেক্সান্দ্রা স্যাডোওস্কা তার দৃষ্টিশক্তি ফিরিয়ে আনার জন্য তিনটি পদ্ধতি ব্যবহার করেছেন বলে জানা গেছে। তবে চিকিৎকরা বলছেন, ট্যাটুর রঞ্জকটি তার টিস্যুতে পৌঁছে গেছে। ফলে দৃষ্টি ফিরে পাওয়ার আর কোনো আশা নেই।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন