সদ্য সংবাদ

 বিজেপি দশটা মারলে আমরা বিশটা মারব: পীরজাদা আব্বাস সিদ্দিকী  বন্ধু রোহনকে বিয়ে করতে যাচ্ছেন শ্রদ্ধা কাপুর  অর্থ আত্মসাতের অভিযোগে সহকারী কর কমিশনার বরখাস্ত   যাদের ট্যাক্সের টাকায় আমাদের বেতন হয় তাদের সেবা দিতে হবে: ডিসি  বাংলাদেশ ভ্রমণে সতর্কতা জারি যুক্তরাষ্ট্রের  নারীদের নিয়ে ফুর্তি, আ’লীগ নেতা গ্রেফতার  পঞ্চগড়ে করোনা সচেতনতায় সড়কে ক্যাডেটরা   হরিণাকুন্ডু পৌরসভা নির্বাচন ৯টি কেন্দ্র ঝুকিপুর্ন!  করোনা আক্রান্ত হয়ে কালীগঞ্জের সন্তান জাবির সাবেক কর্মকর্তার মৃত্যু!   ৭ ফেব্রুয়ারি দেশব্যাপী টিকাদান কর্মসূচি শুরু  বিদেশে টাকা পাচারকারীদের নাম প্রকাশের দাবি সংসদে  সরকার ক্রীড়া ক্ষেত্রে দুর্নীতির মহোৎসব করছে : মির্জা ফখরুল  ভোটের অধিকার কেড়ে নিয়ে সরকার বড় দুর্নীতি করেছে : মির্জা ফখরুল   নিঃশর্ত ক্ষমা চাইলেন কুষ্টিয়ার সেই এসপি তানভীর   নারায়ণগঞ্জে মৃত ৬ মুক্তিযোদ্ধা লিখিত অভিযোগ দিয়েছেন জেলা প্রশাসক বরাবর  উত্তরবঙ্গ এখন দ্বিতীয় চা অঞ্চল হিসেবে পরিনত  করোনা থেকে রক্ষায় আল্লাহর কাছে প্রার্থনা করার আহ্বান-ডেপুটি স্পিকারের   বাংলাদেশে টিকার দাম কত হবে, জানালেন পাপন   কারাগারে হলমার্ক জিএমের নারীসঙ্গী, ডেপুটি জেলারসহ ৩ জন প্রত্যাহার   যে তারকাকে টুইটারে ফলো করেন বাইডেন

সরকারদলীয় আউয়াল দম্পতিকে জামিন না দেওয়ায় সেই বিচারককে বদলি

 Tue, Mar 3, 2020 11:17 PM
সরকারদলীয় আউয়াল দম্পতিকে জামিন না দেওয়ায় সেই বিচারককে বদলি

পিরোজপুর প্রতিনিধি :: পিরোজপুর-১ আসনের সরকারদলীয় সাবেক এমপি একেএমএ আউয়াল ও

 তার স্ত্রী জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি লায়লা পারভীনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো সেই বিচারককে বদলি করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে দুদকের মামলায় একেএমএ আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীনকে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক জেলা ও দায়রা জজ মো. আবদুল মান্নান। এর পর বিকালে তাকে অন্যত্র বদলি করা হয়।

জেলা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা মো. মনজুরুল ইসলাম মোর্শেদ এ বিষয়ে নিশ্চিত করে জানান, ওই দিন বিকাল সাড়ে ৩টার দিকে আইন মন্ত্রণালয়ের এক আদেশে তাকে বদলি করা হয়। এ সংক্রান্ত একটি আদেশ অফিস ফ্যাক্সের মাধ্যমে আমরা পাই।

ওই আদেশে জেলা দায়রা জজ মো. আব্দুল মান্নানকে আইন মন্ত্রণালয়ের অধীনে ঢাকা জেলা জজ হিসেবে বদলিসহ একই সঙ্গে পিরোজপুরের যুগ্ম-জেলা ও দায়রা জজ নাহিদ নাছরিনকে ভারপ্রাপ্ত বিচারকের দায়িত্ব প্রদান করা হয়।

নাহিদ নাছরিন এ দায়িত্ব পাওয়ার পর আউয়ালের পক্ষের আইনজীবী দেলোয়ার হোসেন পুনরায় আউয়াল দম্পতির জামিন পুনঃবিবেচনার জন্য আবেদন করেন। ওই আবেদনের প্রেক্ষিতে ওই দিন আউয়াল দম্পতি জামিন লাভ করেন।

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম খান পান্না বলেন, সাবেক এমপি আউয়ালের বিরুদ্ধে দুদক যে মামলা করেছে তাতে আমরা কোনো অপরাধমূলক কর্মকাণ্ড পাইনি। তিনি উদ্দেশ্যমূলকভাবে ও আর্থিক লাভবান হয়ে আউয়াল ও তার স্ত্রীর জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। ওই নির্দেশ পেয়ে আসামিরা মেডিকেল ওয়ার্ডে যাওয়ার আবেদন করেন।

তিনি বলেন, এ ঘটনার কিছু সময় পর আইন মন্ত্রণালয়ের এক আদেশে তাকে (বিচারক) অন্যত্র বদলি করা হয়। আর এর পরে আবার জামিনের আবেদন করলে ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ নাহিদ নাছরিন তা মঞ্জুর করেন।

উল্লেখ্য, দুদকের দায়ের হওয়া মামলায় এমপি আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীন উচ্চ আদালতের নির্দেশে জামিন নিতে ওই দিন দুপুর ১২টার দিকে জেলা ও দায়রা জজ মো. আবদুল মান্নানের আদালতে হাজির হন। এ সময় আদালত এক আদেশে তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন।

জানা গেছে, এর আগে গত ৩০ ডিসেম্বর দুর্নীতি দমন কমিশন (দুদক) বাদী হয়ে সাবেক এমপি আউয়াল ও তার স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে ৩টি মামলা দায়ের করেন। এর একটিতে সাবেক এমপি আউয়ালের সঙ্গে তার স্ত্রী লায়লা পারভীনকেও আসামি করা হয়। ওই সব মামলায় তিনি ও তার স্ত্রী গত ৭ জানুয়ারি উচ্চ আদালত থেকে ৮ সপ্তাহের জন্য জামিন লাভ করেন। আর ওই জামিনের শেষ কার্যদিবস ছিল মঙ্গলবার।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন