সদ্য সংবাদ

  করোনা: প্রশান্ত মহাসাগরে ১০ মাস নৌকায় ভাসছে শিল্পী দল   রাজশাহী-৪: এমপি এনামুলের বিরুদ্ধে বিয়ে করে প্রতারণা ও ভ্রুণ হত্যার অভিযোগ   ইউনাইটেড হাসপাতালের বিরুদ্ধে ক্ষতিপূরণ চেয়ে রিট   স্পটে কাউকে পাওয়া না গেলে ধরে নেবেন তার চাকরি নেই: মেয়র তাপস   মতামত উপেক্ষা করে গণপরিবহন চালু কার স্বার্থে?  করোনায় তিন ভাগ হবে দেশ   মুন্সিগঞ্জে ইউএনওসহ নতুন করে ২৪ জন করোনা আক্রান্ত  লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যা: চার’শ মানুষকে লিবিয়ায় পাচারকারী হাজী কামাল গ্রেফতার  কৃষ্ণাঙ্গ হত্যার প্রতিবাদে বিক্ষোভ উত্তাল যুক্তরাষ্ট্র, ৪০ শহরে কারফিউ   রাষ্ট্রপতির ক্ষমাপ্রাপ্ত আসামি ফের হত্যা মামলায় গ্রেফতার  নারায়ণগঞ্জ জেলার করোনাজয়ী ১০১ পুলিশ সদস্যকে সংবর্ধনা দেয়া হবে কাল  ভারতের তাজমহলে বজ্রপাত, ভেঙে গেল দরজাও  ক্ষতিগ্রস্ত সুন্দরবনের পাশে দাঁড়ানোর আহ্বান জানালেন পার্নো মিত্র  এবার ২০ লাখ পরীক্ষার্থীর মধ্যে প্রায় ১৭ লাখ পাস  গণপরিবহনের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত ‘মড়ার ওপর খাঁড়ার ঘা’   দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড ৪০ জনের মৃত্যু, আক্রান্ত ২৫৪৫  বর্ধিত বাসভাড়া প্রত্যাখ্যান, পুর্বের ভাড়া বহাল রাখার দাবী যাত্রী কল্যাণ সমিতির   নবীনগরে সেই আমিরুল গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে  যাত্রী নিয়ে পঞ্চগড় এক্সপ্রেস ঢাকা গেলো  সাঘাটায় কৃষকের নিকট থেকে বোরো ধান ক্রয়ে উন্মুক্ত লটারী

জেলা জজকে স্ট্যান্ড রিলিজ কেন অবৈধ ও অসাংবিধানিক নয়: হাইকোর্ট

 Wed, Mar 4, 2020 10:29 PM
জেলা জজকে স্ট্যান্ড রিলিজ কেন অবৈধ ও অসাংবিধানিক নয়: হাইকোর্ট

এশিয়া খবর ডেস্ক:: পিরোজপুরের জেলা ও দায়রা জজ আবুল মান্নানকে স্ট্যান্ড রিলিজের

 সিদ্ধান্ত কেন অবৈধ ও অসাংবিধানিক হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। আগামী ১১ মার্চের মধ্যে আইন মন্ত্রণালয়ের সচিব ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিবকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে। বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বুধবার স্বপ্রণোদিত হয়ে এ রুল জারি করেন।

পিরোজপুরের জেলা ও দায়রা জজ আবুল মান্নানকে স্ট্যান্ড রিলিজ সংক্রান্ত কয়েকটি জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদন আদালতের নজরে আনেন সুপ্রীম কোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দ ও ব্যারিস্টার আব্দুল কাইয়ুম। তারা বলেন, এভাবে একজন জেলা জজকে স্ট্যান্ড রিলিজ স্বাধীন বিচার বিভাগের প্রতি হুমকি স্বরূপ। স্ট্যাড রিলিজের ক্ষেত্রে কোনো প্রক্রিয়া অনুসরণ করা হয়নি।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় পিরোজপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য একেএমএ আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীনের জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন জেলা ও দায়রা জজ মো. আব্দুল মান্নান। মঙ্গলবার দুপুরে এ আদেশের পর বিকেলেই ওই বিচারককে স্ট্যান্ড রিলিজের খবর আসে। পরে নতুন বিচারকের দায়িত্ব পালন করেন যুগ্ম জেলা ও দায়রা জজ-২ নাহিদ নাসরিন। জামিন নামঞ্জুরের চার ঘণ্টা পর নতুন বিচারক আসামিদের জামিন দিয়েছেন।

দুদকের দেওয়া দুর্নীতির তিনটি মামলায় জেলা আওয়ামী লীগের সভাপতি আউয়াল ও তার স্ত্রী জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি লায়লা পারভীন উচ্চ আদালতের আদেশে আট সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন। মঙ্গলবার তারা স্থায়ী জামিনের জন্য পিরোজপুরের আদালতে উপস্থিত হন এবং জামিন আবেদন করেন

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন