সদ্য সংবাদ

  বাজারে ডলারের দাম কমেছে  অনাহারে প্রতিদিন ১২ হাজার মানুষ মারা যেতে পারে  দুর্নীতিবাজদের বিরুদ্ধে যুবলীগ চেয়ারম্যানের হুশিয়ারি   করোনা টেস্ট প্রতারণায়: কে এই ডা. সাবরিনা   নিখোঁজের পর লাশ মিলল দ. কোরিয়ার মেয়রের  ১৪ ঠিকাদারি প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর  নিপীড়ন-নির্যাতন থেকে পুলিশকে বেরিয়ে আসতে হবে: আইজিপি  যেভাবে ফিট থাকার কাজ করে যাচ্ছেন কৃষ্ণা   চোর ধরছি আর আমাদেরকেই চোর বলা হচ্ছে: প্রধানমন্ত্রী  প্রভাবশালীদের সঙ্গে রিজেন্ট হাসপাতালের মালিকের ছবি নিয়ে যা বলল র‍্যাব   মাদক ব্যবসায়ী সেজে ফেনসিডিল উদ্ধার করলো না.গঞ্জ ডিবি পুলিশ।   রোববার থেকে হিফজ মাদ্রাসা খোলার অনুমতি   সাংবাদিক রাশীদ উন নবী বাবু আর নেই   ধর্ষণ চেষ্টার ঘটনা ৫০ হাজার টাকায় আপোষ রফা   এশিয়া কাপ বাতিল, বিশ্বকাপ না হলে আইপিএলের সম্ভাবনা : গাঙ্গুলী   ভার্চুয়াল আদালত পরিচালনায় সংসদে বিল পাস   ১২৫ বাংলাদেশিকে বিমান থেকে নামতে দিচ্ছে না ইতালি   দেশে করোনা শনাক্তে ফি আরোপ অমানবিক, আত্মঘাতী: টিআইবি  যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন: এফবিআই  রূপকথাকেও হার মানায় রিজেন্টের সাহেদের উত্থান

কারাগারে ‘ইয়াবা সম্রাট’ আমিন হুদার মৃত্যু

 Fri, Mar 6, 2020 9:46 PM
 কারাগারে ‘ইয়াবা সম্রাট’ আমিন হুদার মৃত্যু

এশিয়া খবর ডেস্ক:: ‘ইয়াবা সম্রাট’ আমিন হুদা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল

 বিশ্ববিদ্যালয় হাসপাতালের (বিএসএমএমইউ) প্রিজন সেলে মারা গেছেন। মাদক মামলায় ৭৯ বছরের সাজাপ্রাপ্ত ছিলেন তিনি।

শুক্রবার বেলা ১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় আমিন হুদার মৃত্যু হয় বলে ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল।

ময়নাতদন্তসহ অন্যান্য আইনি প্রক্রিয়া শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তরের ব্যবস্থা করা হবে বলে জানান তিনি।

গত ২০০৭ সালের ২৫ অক্টোবর গুলশানের দুটি বাড়িতে অভিযান চালিয়ে আমিন হুদাকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাব।

ওই অভিযানে পাঁচ কেজি ইয়াবা ট্যাবলেট, ইয়াবা তৈরির কাঁচামাল ও রাসায়নিক, যন্ত্রপাতি এবং ভিওআইপি সরঞ্জাম উদ্ধার করা হয়।

পরে মাদক আইনে দুটি মামলায় ২০১২ সালের ১৫ জুলাই আমিন হুদা ও আহসানুল হককে কয়েকটি ধারায় মোট ৭৯ বছর করে সশ্রম কারাদণ্ড দেয় আদালত। কয়েক দফায় প্রায় তিন বছর সময় হাসপাতালে থেকেছেন কারাবন্দি আমিন হুদা।

ইয়াবা নামের নেশার বড়িটি দেশে ব্যাপকভাবে ছড়ানোর পেছনে ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাইয়ের ভাগ্নে এবং এম বি মাল্টিকেয়ার টেকনোলজি লিমিটেডের শীর্ষ কর্মকর্তা আমিন হুদার গুরুত্বপূর্ণ ভূমিকা আছে বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন